ব্রেকিং:
শেখ হাসিনায় আস্থা বিএনপি স্থায়ী কমিটির একাংশের খালেদার মুক্তিতে তারেকের অনীহা, হতভম্ব বিএনপি নেতৃবৃন্দ! নিউজ টুয়েন্টিফোরের ১ম বর্ষপূর্তি উদযাপন সরাইলে অবৈধ গাইড বই’র বিরুদ্ধে অভিযান বীর মুক্তিযোদ্ধা ইদ্রিছ মিয়া আর নেই সদর সার্কেলে নতুন অতিরিক্ত পুলিশ সুপারের যোগদান ব্রাহ্মণবাড়িয়ায় অস্ত্র-মাদকসহ তিনজন গ্রেফতার গাছের চারার মধ্যে গাঁজা পাচারেও শেষ রক্ষা হলো না নারীর টিফিন বক্সে হাজার টাকার মাদক! নদী দূষণ ও দখল প্রতিরোধ বিষয়ক মতবিনিময় হত্যা মামলা তুলে নিতে বাদীর ওপর হামলা সরাইলে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে লাখো মানুষ! ভুল আসামির সাজা খাটার বিষয় খতিয়ে দেখার নির্দেশ বই পাঠ্যসূচি ও পরীক্ষায় বদল আনছে সরকার বন্ধ হয়ে যাচ্ছে দেশের তিন কোটি অবৈধ স্মার্টফোন! ইসলামে ধর্ষণ-হত্যা প্রতিরোধে করণীয় অনূর্ধ্ব-১৯ থেকে মহাতারকা হয়েছেন যারা ‘অন্তঃস্বত্ত্বা’ বুবলীকে ডলার দিয়ে যুক্তরাষ্ট্র পাঠিয়েছেন শাকিব! দেশপ্রেমীরা দুর্নীতি করে না: পরশ করোনায় মৃতের সংখ্যা দুই হাজার ছাড়ালো
  • বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৭ ১৪২৬

  • || ২৪ জমাদিউস সানি ১৪৪১

৯৪

নবীনগরে ভাঙা সেতু পরিণত হয়েছে মরণফাঁদে

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার আলমনগর উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন আলমনগর সেতুটি মরণফাঁদে পরিণত হয়েছে। 

সেতুটির ওপর দিয়ে যান চলাচলে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। এছাড়াও বেড়ে চলেছে প্রাণহানি ও পঙ্গুত্বের সংখ্যা। গত ২০-২২ বছরে এ সেতু ব্যবহারে চারজনের মৃত্যু হয়েছে। এছাড়াও সেসব দুর্ঘটনায় অনেকেই বেঁচে আছেন পঙ্গুত্ব নিয়ে।
 
সরেজমিন সূত্র বলছে, উপজেলার পশ্চিম-উত্তরাঞ্চলের প্রায় ১০ গ্রামের হাজারো মানুষ প্রতিদিন সেতু দিয়ে যাতায়াত করেন। প্রায় দুই যুগ আগে সেতুটি নির্মাণ হওয়ার পর গত কয়েক বছর আগে সেতুর বিভিন্ন স্থান থেকে পলেস্তরা উঠে গিয়ে সেতুটি ভেঙে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

পাশাপাশি সরু এই সেতুর দুই পাশের রেলিং সম্পূর্ণ ভেঙে যাওয়ায় গত কয়েক বছর ধরে রেলিংয়ের স্থানে বাঁশ লাগিয়ে যাত্রীবাহী  যানবাহন চলছে। ফলে সেতুতে উঠতে গিয়ে ঘটছে নানা দুর্ঘটনা।

নবীনগর সমাজ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক কামাল উদ্দিন জানান, ১৯৮৭-৮৮ সালের দিকে ভাটা নদীর ওপর সেতুটি নির্মিত হয়। কিন্তু পাঁচ থেকে সাত বছর আগে সেতুর বিভিন্ন অংশ ভেঙে যাওয়ার পরও মেরামত বা নির্মাণ করার কোনো উদ্যোগ গ্রহণ করা হয়নি।

আলমনগর গ্রামের এমপি অ্যাডভোকেট শাহ জিকরুল আহমেদ খোকন বলেন, সেতুটি নতুন করে নির্মাণের জন্য দ্রুত পদক্ষেপ নেয়া হবে।

উপজেলার প্রকৌশলী নূরুল ইসলাম ডেইলি বাংলাদেশকে বলেন, ৩৫ মিটার দীর্ঘ গুরুত্বপূর্ণ এই সেতু নির্মাণ করতে প্রায় দুই কোটি টাকা লাগবে। এরমধ্যে এলজিইডির প্রজেক্ট ডিরেক্টর লিখিতভাবে সেতুটি নির্মাণের প্রাথমিক তথ্যাদি নিয়েছেন। সেতুটি নতুন করে নির্মাণের জন্য দ্রুত প্রক্রিয়া শুরু হবে বলে আশা করছি।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর