ব্রেকিং:
আমদানি রফতানি কার্যক্রম শুরু আন্তর্জাতিক পুরুষ দিবস কাল এবার তিন এমপিসহ ১০৫ জনের ব্যাংক হিসাব তলব সাজেক ভ্রমণে নতুন নির্দেশনা বিশ্বের সবচেয়ে অর্থবহ পতাকা বাংলাদেশের প্রথম পুরস্কার দুই কেজি দেশি পিঁয়াজ! প্রতি মাসেই হবে প্রাণঘাতী সুনামি! সাতদিনের মধ্যে পেঁয়াজের দাম না কমলে হাইকোর্টের হস্তক্ষেপ এবারো লটারির মাধ্যমে প্রথম শ্রেণিতে ভর্তি হঠাৎ গ্যাস লাইনে বিস্ফোরণ! জেনে নিন করণীয় বেহেশতী নারীর ৪ গুণ চূড়ান্ত হলো বঙ্গবন্ধু বিপিএলের সাত দলের ক্রিকেটার বাবরি মসজিদের জমিই দিতে হবে: মুসলিম ল বোর্ড ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনা: আরো দুইজনের মৃত্যু মিথিলার ‘নোংরা’ কথায় ছেয়ে গেছে সোশ্যাল মিডিয়া পেঁয়াজের নিচে চাপা পড়লেন দুইজন আসছে তীব্র শৈত্যপ্রবাহ ২৪ ঘণ্টা ডেলিভারি সুবিধা দেয়া হবে হাসপাতালে: স্বাস্থ্যমন্ত্রী সড়কে শৃঙ্খলা ফেরাতে শিক্ষার্থীদের সহযোগিতা চাইলেন কাদের মাদক ও বাল্য বিবাহ রোধে সমাবেশ

সোমবার   ১৮ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৪ ১৪২৬   ২০ রবিউল আউয়াল ১৪৪১

২৮৪

নবীনগরে নির্মিত হতে যাচ্ছে ‘বঙ্গবন্ধু স্কয়ার’

প্রকাশিত: ২ জুলাই ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা সদরে অবশেষে নির্মিত হতে যাচ্ছে নবীনগরবাসির বহু প্রত্যাশিত ‘বঙ্গবন্ধু স্কয়ার’। নবীনগরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুমের প্রস্তাবনায় ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের অর্থায়নে এটি নির্মাণের উদ্যোগ নিয়েছে ব্রা‏হ্মণবাড়িয়া জেলা পরিষদ। ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নওয়াব আসলাম হাবিব এ ঘোষণা দেন।
নবীনগরবাসির দীর্ঘদিনের দাবি ও প্রত্যাশা নবীনগর শহরে একটি বঙ্গবন্ধু স্কয়ার নির্মাণের, যার দ্বারা এলাকার জনগণ সকল রাষ্ট্রীয় দিবসে বঙ্গবন্ধুসহ দেশের সূর্যসন্তানদের শ্রদ্ধা নিবেদন করতে পারবে। এরই প্রেক্ষিতে নবীনগর সিএনজি স্ট্যান্ডের কাছে বহুতল বিশিষ্ট নির্মানাধীন ভবন, মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের দক্ষিণ পাশে শিগগীরই আনুষ্ঠানিকভাবে ‘বঙ্গবন্ধু স্কয়ার’ নির্মাণকাজ শুরু করা হবে।

এ বিষয়ে বঙ্গবন্ধু স্কয়ারের প্রস্তাবকারী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম আজকের কুমিল্লাকে বলেন, নবীনগরবাসির দীর্ঘদিনের দাবি আজ পূরণ হতে চলেছে এজন্য আমি জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নওয়াব আসলাম হাবিব স্যারকে ধন্যবাদ জানাই। এবং আশা করি আগামী ১৬ ডিসেম্বর আমরা নতুন ‘বঙ্গবন্ধু স্কয়ার’ -এ এসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা নিবেদন করতে পারবো।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নওয়াব আসলাম হাবিব আজকের কুমিল্লাকে বলেন, জায়গাটি আমার পছন্দ হয়েছে, আশা করছি খুব শিগগীরই এখানে প্রস্তাবকৃত ‘বঙ্গবন্ধু স্কয়ার’ নির্মাণের কাজ শুরু করা হবে।

এদিকে নবীনগর থেকে নির্বাচিত সংসদ সদস্য মো. এবাদুল করিম বুলবুল ‘বঙ্গবন্ধু স্কয়ার’ নির্মাণের সংবাদে সন্তোষ প্রকাশ করে সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করে আজকের কুমিল্লাকে মুঠোফোনে বলেন, এই ধরণের কাজ নিঃসন্দেহে প্রশংসীয়। আমাদের উপজেলা একটি বঙ্গবন্ধু স্কয়ারের প্রয়োজন ছিল যার মাধ্যমে পরবর্তী প্রজন্ম বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক ইতিহাস জানতে পারবে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর