ব্রেকিং:
সবজি বেচেই চলে সংসার প্রশাসনের তৎপরতায় বাল্যবিবাহ থেকে রক্ষা পেল তিন স্কুলছাত্রী ৫০০০ মিটার দৌঁড়ে বিশ্ব রেকর্ড ৯৬ বছরের বৃদ্ধের! আর্থিক সহায়তা পেতেই ট্রাম্পের কাছে মিথ্যাচার করলো প্রিয়া সাহা! কারাগারে মিন্নি মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ বদলি খেলোয়াড় নামানোর নতুন নিয়ম চালু আইসিসির বাংলাদেশ-ভারত-ভুটান বাণিজ্যে নবযাত্রার সূচনা জাতীয় মৎস্য পুরস্কারে স্বর্ণপদক পেল নৌবাহিনী ওষুধের পাতায় মেয়াদ-মূল্য স্পষ্ট থাকতে হবে: হাইকোর্ট জিম্বাবুয়েকে বহিষ্কার করল আইসিসি রোহিঙ্গা নির্যাতন: আইসিসি’র অনুমতি পেলে তদন্তে নামবে দল ক্রিকইনফোর একাদশেও সাকিব, নেই কোহলি রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘ মহাসচিবের উদ্বেগ রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি জেলা হাসপাতালগুলো দালালমুক্ত করার নির্দেশ জঙ্গি-চরমপন্থীদের আবির্ভাব যেন না হয়: ডিসিদের স্বরাষ্ট্রমন্ত্রী মাছ উৎপাদনে আমরা প্রথম হতে চাই: প্রধানমন্ত্রী নয়ন বন্ডের ঘনিষ্ঠ রিশান ফরাজী গ্রেফতার ক্রাইস্টচার্চে নিহতদের স্বজনদের হজ করাবে সৌদি

শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৫ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

২১৫

নবীনগরে নির্মিত হতে যাচ্ছে ‘বঙ্গবন্ধু স্কয়ার’

প্রকাশিত: ২ জুলাই ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা সদরে অবশেষে নির্মিত হতে যাচ্ছে নবীনগরবাসির বহু প্রত্যাশিত ‘বঙ্গবন্ধু স্কয়ার’। নবীনগরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুমের প্রস্তাবনায় ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের অর্থায়নে এটি নির্মাণের উদ্যোগ নিয়েছে ব্রা‏হ্মণবাড়িয়া জেলা পরিষদ। ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নওয়াব আসলাম হাবিব এ ঘোষণা দেন।
নবীনগরবাসির দীর্ঘদিনের দাবি ও প্রত্যাশা নবীনগর শহরে একটি বঙ্গবন্ধু স্কয়ার নির্মাণের, যার দ্বারা এলাকার জনগণ সকল রাষ্ট্রীয় দিবসে বঙ্গবন্ধুসহ দেশের সূর্যসন্তানদের শ্রদ্ধা নিবেদন করতে পারবে। এরই প্রেক্ষিতে নবীনগর সিএনজি স্ট্যান্ডের কাছে বহুতল বিশিষ্ট নির্মানাধীন ভবন, মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের দক্ষিণ পাশে শিগগীরই আনুষ্ঠানিকভাবে ‘বঙ্গবন্ধু স্কয়ার’ নির্মাণকাজ শুরু করা হবে।

এ বিষয়ে বঙ্গবন্ধু স্কয়ারের প্রস্তাবকারী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম আজকের কুমিল্লাকে বলেন, নবীনগরবাসির দীর্ঘদিনের দাবি আজ পূরণ হতে চলেছে এজন্য আমি জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নওয়াব আসলাম হাবিব স্যারকে ধন্যবাদ জানাই। এবং আশা করি আগামী ১৬ ডিসেম্বর আমরা নতুন ‘বঙ্গবন্ধু স্কয়ার’ -এ এসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা নিবেদন করতে পারবো।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নওয়াব আসলাম হাবিব আজকের কুমিল্লাকে বলেন, জায়গাটি আমার পছন্দ হয়েছে, আশা করছি খুব শিগগীরই এখানে প্রস্তাবকৃত ‘বঙ্গবন্ধু স্কয়ার’ নির্মাণের কাজ শুরু করা হবে।

এদিকে নবীনগর থেকে নির্বাচিত সংসদ সদস্য মো. এবাদুল করিম বুলবুল ‘বঙ্গবন্ধু স্কয়ার’ নির্মাণের সংবাদে সন্তোষ প্রকাশ করে সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করে আজকের কুমিল্লাকে মুঠোফোনে বলেন, এই ধরণের কাজ নিঃসন্দেহে প্রশংসীয়। আমাদের উপজেলা একটি বঙ্গবন্ধু স্কয়ারের প্রয়োজন ছিল যার মাধ্যমে পরবর্তী প্রজন্ম বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক ইতিহাস জানতে পারবে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর