ব্রেকিং:
বঙ্গবন্ধুর কলকাতার জীবন নিয়ে উপন্যাস নতুন বছরেই আকাশে দেখা যাবে ‘ফেইক মুন’ মন্দিরে পুরোহিতের বদলে মন্ত্র পড়াচ্ছে রোবট! লোভনীয় চাকরি ছেড়ে বাইক নিয়ে দেশ-বিদেশ ঘুরে বেড়াচ্ছেন তরুণী শিশুর পানিশূন্যতার লক্ষণ ও করণীয় পাকা চুল টেনে তুলে অজান্তেই নিজের ক্ষতি করছেন? ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রীবেশে ছিনতাই ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রমৈত্রীর ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পেট্রোবাংলা ভবনের আগুন নিয়ন্ত্রণে অবশেষে ব্রাহ্মণবাড়িয়ায় ‘কোটিপতি পিয়ন’ আটক ভাষা আন্দোলন-মুক্তিযুদ্ধ চিত্রে রঙিন দেয়াল যাত্রীবেশে টাকা-মোবাইল ছিনতাই, তিন যুবক ধরা আশুগঞ্জে সড়ক র্নিমাণে নিম্নমানের সামগ্রী! ট্রাক্টরের ধাক্কায় ধসে পড়ল দেয়াল, নিহত ১ চুরি ঠেকাতে দিন-রাত পেঁয়াজ ক্ষেতে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি পরিবার কল্যাণ সেবা সপ্তাহ পালিত ঐতিহাসিক ৬ই ডিসেম্বর আখাউড়ায় মুক্ত দিবস পালিত মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা মুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ে ১৭টি আবেদনেই বাতিল

রোববার   ০৮ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ১০ রবিউস সানি ১৪৪১

৮৭৯

নবীনগরে জমে উঠেছে পশুর হাট

প্রকাশিত: ৯ আগস্ট ২০১৯  

ঈদ সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে জমে উঠেছে পশুর হাট নবীনগর উপজেলার প্রতিটি পশুর হাট এখন ক্রেতা বিক্রেতায় জমজমাট।
বৃহষ্পতিবার পৌর সদরের নবীনগর সরকারি উচ্চ বিদ্যালয়ের অস্থায়ী পশুর হাটে ৫০ হাজার থেকে শুরু করে ৫ লক্ষ টাকা দামের গরু বিক্রয় হতে দেখা গেছে। উপজেলা সহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে ট্রাকে ও নৌ-যোগে হাট গুলিতে গরু আসছে। নির্দিষ্ট জায়গা ছাড়িয়ে সড়কের ফুটপাতে পর্যন্ত বিস্তৃত হয়েছে এই হাট।
নবীনগর সরকারি উচ্চ বিদ্যালয়ের অস্থায়ী পশুর হাটে গরু কিনতে আসা দুলাল মিয়া বলেন গরু পছন্দ হলেও দরে দামে বনিবনা হচ্ছেনা ব্যাপারীর সঙ্গে। তিনি বলেন,এবার দাম চড়া। গতবার যে গরু কিনেছিলাম ১লক্ষ টাকায়, ব্যাপারীরা এবার সে আকারের গরু দাম হকাচ্ছেন দেড় লক্ষ টাকা। উপজেলার পশ্চিম ইউনিয়য়ন থেকে আসা এক ব্যাপারী বলেন,একটি গরু লালন-পালনে যে টাকা ব্যয় হয়, বিক্রি করে সে দাম পাওয়া যায় না। তার পরও দাম নিয়ে মানুষের অভিযোগের শেষ নেই। তারপরও থেমে নেই বেচাকেনা।
গত কয়েকদিন থেকে নবীনগর উপজেলার বাইশমৌজা, শিবপুর, ভোলাচং, জিনোদপুর, শ্রীঘর ও নবীনগর পৌরসদরের পশুর হাটে ক্রেতাদের সরব উপস্থিতি বিক্রেতাদেরও উৎসাহিত করে তুলেছে। গত এক সাপ্তাহ ধরে ব্রাহ্মনবাড়িয়া জেলার সবচাইতে বড় পশুর হাট উপজেলা বাইশমোজা বাজারে নৌপথে দেশের বিভিন্ন স্থান থেকে কয়েক হাজার পশুর উপস্থিতি দেখলেও, বিক্রি তেমন একটা ছিলনা। আলস সময় কাটছিলো বিক্রেতারা। কিন্তু শেষদিকে এসে ক্রেতাদের ব্যাপক আনাগোনা মুখর ঐতিহ্য বাহী এই বাইশমৌজা হাট।।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর