ব্রেকিং:
বিয়ের দিন লিচুর চারা রোপণ করলেন বর-কনে স্কুলছাত্রী ধর্ষণ মামলায় দুইজনকে গ্রেফতার শেষ হলো ব্রাহ্মণবাড়িয়ার সপ্তাহব্যাপী বইমেলা ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিকে চিকিৎসকের বিকল্প রোবট আবিষ্কার! জুয়া বন্ধের পূর্ণাঙ্গ রায়ে কোরআনের রেফারেন্স গার্মেন্টস ওয়েস্ট থেকে সেনিটারি প্যাড! বারবার রিফ্রেশে কি কম্পিউটারের গতি বাড়ে? নারী ও শিশুদের রক্ষায় অ্যাপ চালু হচ্ছে: আইজিপি বৃষ্টি নিয়ে দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস ইংরেজি উচ্চারণে যারা বাংলা বলে তাদের সমালোচনা করলেন প্রধানমন্ত্রী দেয়ালে আঁকা ছবিতেই ফুল দিলো ৯৯৪ স্কুলের শিক্ষার্থী ভাষা দিবসে বাংলায় রিপোর্ট প্রকাশ করল জাতিসংঘ মুজিববর্ষে চালু হচ্ছে নতুন নতুন শিল্পকারখানা স্কুল জীবনে কলাগাছ দিয়ে শহীদ মিনার বানানোর অনুভূতি বাজার ব্যবস্থাপনা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় মতবিনিময় সভা ব্রাহ্মণবাড়িয়ার অভিনব পন্থায় গাঁজা পাচার ‘নিয়মিত সার পেতে সংশ্লিষ্টদের আন্তরিক হতে হবে’ ব্রাহ্মণবাড়িয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার অটোরিকশার কারখানা সিলগালা, মালামাল জব্দ ব্রাহ্মণবাড়িয়া কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের শ্রদ্ধা
  • শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১০ ১৪২৬

  • || ২৭ জমাদিউস সানি ১৪৪১

১০৬

নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশে বাধা নেই

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২০ আগস্ট ২০১৯  

সংবাদপত্রের সাংবাদিক ও কর্মচারীদের বেতন কাঠামো নির্ধারণে গঠিত নবম ওয়েজ বোর্ডের চূড়ান্ত গেজেট (প্রজ্ঞাপন) প্রকাশে বাধা নেই। এ নিয়ে হাইকোর্টের দেয়া স্থিতাবস্থা আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগ।

রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি শেষে মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত দেবনাথ ও অমিত তালুকদার। রিটের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ এফ হাসান আরিফ ও মো. ইউসুফ আলী।

এর আগে গত ৮ আগস্ট সাংবাদিক ও সংবাদপত্রের সঙ্গে জড়িত কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা নির্ধারণে গঠিত নবম ওয়েজবোর্ডের চূড়ান্ত গেজেট প্রকাশের ওপর দুই মাসের স্থিতাবস্থা জারি করেন হাইকোর্ট। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। পরে এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন রাষ্ট্রপক্ষ।

গত ৭ আগস্ট সংবাদপত্র মালিকদের সংগঠন নিউজপেপারর্স ওনার্স অ্যাসোসিয়েশন (নোয়াব) পক্ষে সংগঠনটির প্রেসিডেন্ট ও প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান এ বিষয়ে রিট দায়ের করেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আদালত বিভাগের পাঠকপ্রিয় খবর