ব্রেকিং:
বিশ্ব জলবায়ুর উপরে লক ডাউন এর সুফল দুই উপকরণে মিনিটেই তৈরি করুন জীবাণুনাশক স্প্রে! দেশে করোনায় আক্রান্তদের মধ্যে ১৫ জন সুস্থ, নতুন শনাক্ত নেই বিমানের সব রুট বন্ধ সচেতন থাকলে করোনা ইউরোপের মতো সংক্রমণ হবে না এনজিও’র উদ্যোগে অসহায় পরিবারের মাঝে খাবার সামগ্রী বিতরণ বিজয়নগরে ৩ ব্যবসায়ীকে অর্থদন্ড জুয়া খেলাকে কেন্দ্র করে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা দোকানের সামনে ভাইরাস সংক্রমন ঠেকাতে লাল বৃত্ত স্থাপন নবীনগর পৌরসভার জীবানুনাশক স্প্রে ছিটানো শুরু আখাউড়ায় মাস্ক ও গ্লাভস বিতরণ ব্রাহ্মণবাড়িয়ায় ওষুধের দাম বেশি নেয়ায় ফার্মেসিকে জরিমানা অবৈধ-মেয়াদোত্তীর্ণ স্যানিটাইজার বিক্রির দায়ে জরিমানা সবার অজান্তে লাশ হলেন গৃহবধূ করোনা থেকে মুক্তির জন্য ২৫ হাজার কোটি টাকা চাওয়া যুবক আটক ব্রাহ্মণবাড়িয়ায় করোনা প্রতিরোধে ‘কুইক রেসপন্স টিম’ করোনায় একদিনেই আক্রান্ত এক লাখ, হু হু করে বাড়ছেই করোনা থেকে রক্ষা পেতে মদ পান, ৩০০ ইরানির মৃত্যু ৭২ ঘণ্টার মধ্যেই করোনাভাইরাস প্রতিরোধের নয়া উপায় জানালেন চিকিৎসক! অবৈধ-মেয়াদোত্তীর্ণ স্যানিটাইজার বিক্রির দায়ে জরিমানা
  • শনিবার   ২৮ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৪ ১৪২৬

  • || ০৩ শা'বান ১৪৪১

১৫

ধর্ম ভীরু তরুণীদের টার্গেট করতো তারা

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১ মার্চ ২০২০  

জঙ্গি সাকিব ও ফাহিম ধর্ম ভীরু সহজ সরল ও শান্তিপ্রিয় তরুণীদের টার্গেট করে উগ্রবাদী কার্যক্রমে সম্পৃক্ত করতো। সেইসঙ্গে নাশকতা সৃষ্টিতে উদ্বুদ্ধ করে দেশের আইনশৃঙ্খলা বিনষ্ট, জনসংহতি, নিরাপত্তা ও জনমনে ত্রাস সৃষ্টির প্রয়াস চালিয়ে আসছিল বলে জানায় র‍্যাব।

পাবনা থেকে নিষিদ্ধ ঘোষিত সশস্ত্র ইসলামী জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্যকে আটক করে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে ৪৪টি উগ্রবাদী বই, জঙ্গিদের প্রশিক্ষণ সংক্রান্ত ট্রেনিং ম্যানুয়েল, ৩টি মোবাইলসহ বিভিন্ন ধরনের উস্কানিমূলক লিফলেট উদ্ধার করা হয়।

গতকাল শুক্রবার গভীর রাত থেকে শনিবার বিকেল পর্যন্ত অভিযান চালিয়ে পাবনা সদর থানার চরঘোষপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করে র‍্যাব-২। উদ্ধার হওয়া মোবাইলসহ অন্যান্য ডিভাইস থেকে জঙ্গিবাদের সঙ্গে সরাসরি সম্পৃক্ততার প্রমাণ পাওয়া গেছে। ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম ও ম্যাসেঞ্জার গ্রুপের মাধ্যমে তারা জঙ্গিবাদের বিস্তার ঘটাচ্ছিল।

শনিবার র‍্যাব-২ এর অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী ডেইলি বাংলাদেশকে তথ্য নিশ্চিত করেন। তারা হলো, সাকিব আল ইমতিহান (২১) ও নাজমুস সাদাত ফাহিম (২০)। তিনি বলেন, মুন্সিগঞ্জ ও সিলেট থেকে গ্রেফতার ৪ জঙ্গির কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে সাকিব আল ইমতিহান ও নাজমুস সাদাত ফাহিমকে নজরদারিতে রেখেছিল র‌্যাব।   

ফারুকী বলেন, অনুসন্ধানের পর গতকাল দিনভর অভিযান চালিয়ে পাবনা সদর থানার চরঘোষপুর থেকে সাকিব আল ইমতিহান ও নাজমুস সাদাত ফাহিমকে গ্রেফতার করা হয়। এ সময় গ্রেফতার সাকিব আল ইমতিহান ও নাজমুস সাদাত ফাহিম নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল ইসলামের সঙ্গে সরাসরি যুক্ত বলে জানান। সেই সঙ্গে সাকিব আল ইমতিহান ও নাজমুস সাদাত ফাহিম বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিলো।

তিনি আরো বলেন, এজাহারভুক্ত আসামি হওয়ায় তাদের আদালতে সোপর্দ করা হবে। এই ঘটনায় জড়িত জঙ্গি সংগঠনের পলাতক সদস্যদের গ্রেফতারে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া