ব্রেকিং:
জুয়াড়ি ও সন্ত্রাসীরা লড়ছেন ছাত্রদলের সভাপতি-সম্পাদক পদে! বাড়ি লিখে না দেয়ায় স্ত্রীকে তিন তালাক বিয়ের গেটে বরের মাথা ফাটাল কনের লোকজন পোড়ানো হলো ১২ হাজার মিটার জাল আখাউড়ায় তিন নারী ছিনতাইকারী আটক মাদকেই মরণ বিএনপির, রিহ্যাবে অসংখ্য নেতাকর্মীরা বাবার জায়গা নেই ছেলের পাকা ঘরে দুই মুখের মাছ পাওয়া গেল লেকে, মুহূর্তেই ভাইরাল ‘বিয়ে’র দায়ে জেলে গেলেন বর-কনের বাবা চাকরির প্রলোভনে শারীরিক সম্পর্ক, কলেজছাত্রী অন্তঃসত্ত্বা গুগল-ফেসবুককে ৯ হাজার কোটি টাকা দিয়েছে তিন মোবাইল কোম্পানি প্রাথমিকে নিয়োগ হবে ৬১ হাজার শিক্ষক বিমানের যাত্রী সেবার মান বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ‘গাঙচিল’ এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিএনপি ছেড়ে জাতীয় পার্টিতে যোগ দিলেন ২ নেতা! গ্রেনেড হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেন না: তথ্যমন্ত্রী গর্ভপাতকৃত সন্তান ব্যাগে ভরে থানায় প্রেমিকা, প্রেমিক উধাও দুর্নীতি নির্মূলে নিরলসভাবে কাজ করছে কমিশন ‘প্রত্যাবাসনের বিপক্ষে প্রচারণা চালালে ব্যবস্থা’ শিগগিরই ভূমি সেবায় আসছে ই-পেমেন্ট গেটওয়ে

শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯   ভাদ্র ৮ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

৪৬৫

দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৯  

“জাগ্রত বিবেক, দুর্জয় তারুণ্য- দুর্নীতি রুখবেই” শ্লোগানকে সামনে রেখে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) ব্রাহ্মণবাড়িয়া এর আয়োজনে ১৬ এপ্রিল ২০১৯ তারিখ মঙ্গলবার সুহিলপুর হারুন – আল – রশিদ ডিগ্রী কলেজের ছাত্র ছাত্রীদের অংশগ্রহণে কলেজ মিলনায়তনে কুইজ প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে সনাক সভাপতি প্রকৌশলী মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুহিলপুর হারুন–আল–রশিদ ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ আবুল কাশেম। প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ মোঃ আবুল কাশেম উপস্থিত ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে বলেন তরুণদের গুরুত্বপূর্ণ সময় হচ্ছে ছাত্র জীবন, ছাত্র জীবনে নীতি নৈতিকতা ও মূল্যবোধ লালন করা এবং চর্চা করার মাধ্যমে নিজেকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তিনি আরও বলেন দুর্নীতি আমাদের সমাজে নেতিবাচক প্রভাব বিস্তার করছে। দুর্নীতির বিষয়ে সচেতন হয়ে এর বিরুদ্ধে সবাইকে সোচ্ছার হতে হবে এবং দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা তরুণ ছাত্র ছাত্রীদের সচেতন হতে সহায়তা করবে।
সহ সভাপতি আবদুন নূর বক্তব্যে সাম্প্রতিক সময়ে যৌন নির্যাতনের শিকার হয়ে প্রতিবাদ করায় ফেনী জেলার মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার নিন্দা জ্ঞাপন করে বলেন অনুষ্ঠানে অংশগ্রহণকারী প্রতিটি ছাত্রীই একজন নুসরাত। তাই এ ধরনের অন্যায়ের বিরুদ্ধে সচেতন ও রুখে দাড়াঁনোর জন্য তরুণ ছাত্র ছাত্রীদের তিনি আহ্বান জানান। তিনি আরও বলেন একটি মানবিক ও দুর্নীতিমুক্ত সমাজ এবং রাষ্ট্র প্রতিষ্টার প্রত্যয় নিয়েই সচেতন নাগরিক কমিটি (সনাক) টিআইবি’র সহযোগিতায় কাজ করে যাচ্ছে। তিনি উপস্থিত ছাত্র ছাত্রীদের দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে সম্পৃক্ত হওয়ার জন্য আহ্বান জানান।
শিক্ষা, স্বাস্থ্য, স্থানীয় সরকার প্রতিষ্টানে বিভিন্ন সেবা সম্পর্কিত তথ্য ও তথ্য অধিকার ২০০৯ বিষয়ক কুইজ প্রতিযোগিতায় ছাত্র ছাত্রীরা অংশগ্রহণ করেন।
অনুষ্ঠান শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয় এবং সনাক সভাপতি প্রকৌশলী রফিকুল ইসলাম ছাত্র ছাত্রীদের দুর্নীতিবিরোধী শপথ বাক্য পাঠ করান।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর