ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • সোমবার   ১৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৯ ১৪২৭

  • || ২১ জ্বিলকদ ১৪৪১

৭৬৯

দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৯  

“জাগ্রত বিবেক, দুর্জয় তারুণ্য- দুর্নীতি রুখবেই” শ্লোগানকে সামনে রেখে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) ব্রাহ্মণবাড়িয়া এর আয়োজনে ১৬ এপ্রিল ২০১৯ তারিখ মঙ্গলবার সুহিলপুর হারুন – আল – রশিদ ডিগ্রী কলেজের ছাত্র ছাত্রীদের অংশগ্রহণে কলেজ মিলনায়তনে কুইজ প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে সনাক সভাপতি প্রকৌশলী মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুহিলপুর হারুন–আল–রশিদ ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ আবুল কাশেম। প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ মোঃ আবুল কাশেম উপস্থিত ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে বলেন তরুণদের গুরুত্বপূর্ণ সময় হচ্ছে ছাত্র জীবন, ছাত্র জীবনে নীতি নৈতিকতা ও মূল্যবোধ লালন করা এবং চর্চা করার মাধ্যমে নিজেকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তিনি আরও বলেন দুর্নীতি আমাদের সমাজে নেতিবাচক প্রভাব বিস্তার করছে। দুর্নীতির বিষয়ে সচেতন হয়ে এর বিরুদ্ধে সবাইকে সোচ্ছার হতে হবে এবং দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা তরুণ ছাত্র ছাত্রীদের সচেতন হতে সহায়তা করবে।
সহ সভাপতি আবদুন নূর বক্তব্যে সাম্প্রতিক সময়ে যৌন নির্যাতনের শিকার হয়ে প্রতিবাদ করায় ফেনী জেলার মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার নিন্দা জ্ঞাপন করে বলেন অনুষ্ঠানে অংশগ্রহণকারী প্রতিটি ছাত্রীই একজন নুসরাত। তাই এ ধরনের অন্যায়ের বিরুদ্ধে সচেতন ও রুখে দাড়াঁনোর জন্য তরুণ ছাত্র ছাত্রীদের তিনি আহ্বান জানান। তিনি আরও বলেন একটি মানবিক ও দুর্নীতিমুক্ত সমাজ এবং রাষ্ট্র প্রতিষ্টার প্রত্যয় নিয়েই সচেতন নাগরিক কমিটি (সনাক) টিআইবি’র সহযোগিতায় কাজ করে যাচ্ছে। তিনি উপস্থিত ছাত্র ছাত্রীদের দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে সম্পৃক্ত হওয়ার জন্য আহ্বান জানান।
শিক্ষা, স্বাস্থ্য, স্থানীয় সরকার প্রতিষ্টানে বিভিন্ন সেবা সম্পর্কিত তথ্য ও তথ্য অধিকার ২০০৯ বিষয়ক কুইজ প্রতিযোগিতায় ছাত্র ছাত্রীরা অংশগ্রহণ করেন।
অনুষ্ঠান শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয় এবং সনাক সভাপতি প্রকৌশলী রফিকুল ইসলাম ছাত্র ছাত্রীদের দুর্নীতিবিরোধী শপথ বাক্য পাঠ করান।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর