ব্রেকিং:
দুর্ধর্ষ মাদক ব্যবসায়ী আটক সাংবাদিকতায় দেশ সেরা অ্যাওয়ার্ড পেলেন মিশু জেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত বিষ প্রয়োগে সর্বশান্ত মৎস্য চাষী বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে সংবর্ধনা পাঁচ দফা দাবিতে ফারিয়ার মানববন্ধন মসজিদের দেয়ালে ফাটল, আতঙ্কে মুসল্লিরা গোপন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধার মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত মাদকসেবীর হুমকিতে স্কুলে যাওয়া বন্ধ শিক্ষার্থীর ফুটপাত দখলমুক্ত করলেন ইউএনও শারীরিক সক্ষম হলেই রক্তদান করবে শিক্ষার্থীরা একই তেলে বার বার রান্না ক্যান্সার ও হৃদরোগের কারণ বিশ্ববিদ্যালয়ে গবেষণার ওপর জোর দেয়ার তাগিদ তথ্যমন্ত্রীর মুক্ত বাণিজ্য চুক্তিকে অগ্রাধিকার দেয়া হচ্ছে: বাণিজ্যমন্ত্রী নারীর মনে জায়গা পাওয়ার উপায় পানিতে পড়া ফোন যেভাবে দ্রুত সারিয়ে তুলবেন যে কারণে ‘সুদ’ হারাম উদ্বোধন হলো শেখ কামাল ক্লাব কাপ আওয়ামী লীগের সম্মেলন মানেই নতুন মুখ: কাদের

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

৫১৮

দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৯  

“জাগ্রত বিবেক, দুর্জয় তারুণ্য- দুর্নীতি রুখবেই” শ্লোগানকে সামনে রেখে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) ব্রাহ্মণবাড়িয়া এর আয়োজনে ১৬ এপ্রিল ২০১৯ তারিখ মঙ্গলবার সুহিলপুর হারুন – আল – রশিদ ডিগ্রী কলেজের ছাত্র ছাত্রীদের অংশগ্রহণে কলেজ মিলনায়তনে কুইজ প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে সনাক সভাপতি প্রকৌশলী মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুহিলপুর হারুন–আল–রশিদ ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ আবুল কাশেম। প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ মোঃ আবুল কাশেম উপস্থিত ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে বলেন তরুণদের গুরুত্বপূর্ণ সময় হচ্ছে ছাত্র জীবন, ছাত্র জীবনে নীতি নৈতিকতা ও মূল্যবোধ লালন করা এবং চর্চা করার মাধ্যমে নিজেকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তিনি আরও বলেন দুর্নীতি আমাদের সমাজে নেতিবাচক প্রভাব বিস্তার করছে। দুর্নীতির বিষয়ে সচেতন হয়ে এর বিরুদ্ধে সবাইকে সোচ্ছার হতে হবে এবং দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা তরুণ ছাত্র ছাত্রীদের সচেতন হতে সহায়তা করবে।
সহ সভাপতি আবদুন নূর বক্তব্যে সাম্প্রতিক সময়ে যৌন নির্যাতনের শিকার হয়ে প্রতিবাদ করায় ফেনী জেলার মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার নিন্দা জ্ঞাপন করে বলেন অনুষ্ঠানে অংশগ্রহণকারী প্রতিটি ছাত্রীই একজন নুসরাত। তাই এ ধরনের অন্যায়ের বিরুদ্ধে সচেতন ও রুখে দাড়াঁনোর জন্য তরুণ ছাত্র ছাত্রীদের তিনি আহ্বান জানান। তিনি আরও বলেন একটি মানবিক ও দুর্নীতিমুক্ত সমাজ এবং রাষ্ট্র প্রতিষ্টার প্রত্যয় নিয়েই সচেতন নাগরিক কমিটি (সনাক) টিআইবি’র সহযোগিতায় কাজ করে যাচ্ছে। তিনি উপস্থিত ছাত্র ছাত্রীদের দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে সম্পৃক্ত হওয়ার জন্য আহ্বান জানান।
শিক্ষা, স্বাস্থ্য, স্থানীয় সরকার প্রতিষ্টানে বিভিন্ন সেবা সম্পর্কিত তথ্য ও তথ্য অধিকার ২০০৯ বিষয়ক কুইজ প্রতিযোগিতায় ছাত্র ছাত্রীরা অংশগ্রহণ করেন।
অনুষ্ঠান শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয় এবং সনাক সভাপতি প্রকৌশলী রফিকুল ইসলাম ছাত্র ছাত্রীদের দুর্নীতিবিরোধী শপথ বাক্য পাঠ করান।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর