ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

১২৬

দুর্গোৎসবকে আরও আকর্ষণীয় করতে ব্যতিক্রমী উদ্যোগ

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার উদ্যোগে শারদ সম্মান প্রদান করা হয়েছে। সেরা পুজো, সেরা প্রতিমা, সেরা শৈল্পিক উৎকর্ষ, সেরা বিষয়, সেরা আলোকসজ্জা, সেরা পরিবেশ, সেরা পরিচ্ছন্ন পুজো, সেরা সম্ভবনা এসব দিক বিবেচনা করেই শারদীয় দূর্গোৎসবের সেরা শারদ সম্মাননা পুরস্কার প্রদান করা হয়। গত মঙ্গলবার বিজয়া দশমীর রাতে এ বছর পৌর এলাকায় ১ম, ২য় ও ৩য় সেরা পূজো নির্ধারণ করে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার পক্ষ থেকে পুরস্কার প্রদান করা হয়।

এ উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার সেরা পূজামন্ডপ মহাদেবপট্টিস্থ শিববাড়ি মন্দির প্রাঙ্গণে পুরস্কার প্রদানকালে পৌর মেয়র নায়ার কবির বলেন, পুরস্কার সবসময় উৎসাহ দেয়। পুরস্কার বলতে সাধারণত আমরা মহৎ কাজের স্বীকৃতি কে বুঝি, মহৎ কাজের উৎসাহ কিংবা প্রণোদনা দিতে এর প্রচলন। তিনি আরো বলেন, যদিও শারোদৎসব এখন আর স্রেফ উৎসবে আটকে নেই। শিল্পীদের নিত্যনতুন ভাবনা আর রূপায়ণে এখন তা বাঙালির শিল্পচেতনা প্রকাশেরও অন্যতম মঞ্চ। এই শিল্পচেতনাকে সম্মান জানাতে এবং দুর্গোৎসবকে আরও আকর্ষণীয় করে তুলতেই ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার উদ্যোগে পুরস্কার বিতরণ। ভবিষ্যতেও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার উদ্যোগে এই শারদ সম্মাননা পুরস্কারের প্রচলন অব্যাহত থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর আলহাজ্ব মিজানুর রহমান আনছারী, শাহ মোঃ শরিফ ভান্ডারী, শ্রী শ্রী আনন্দময়ী কালিবাড়ি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রাণতোষ চৌধুরী, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক পরিতোষ রায়, পৌর সচিব মোহাম্মদ শামসুদ্দিন, হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ গোলাম কাউছার, শহর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক এড. কামরুজ্জামান অপু, সাংবাদিক নজরুল ইসলাম শাহজাদাসহ পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ।

পৌর এলাকায় সেরা পূজা মন্ডপের পুরস্কার পেয়েছেন মহাদেবপট্টি শিববাড়িস্থ পুষ্পাঞ্জলি সংসদ সার্বজনীন দূর্গাপূজা, ২য় হয়েছেন শ্রী শ্রী দক্ষিণকালিবাড়ি সার্বজনীন দূর্গাপূজা, ৩য় হয়েছেন পূর্ব পাইকপাড়ার কৃষ্ণ কালিবাড়ির ঐক্যতান যুব সংঘ (ভেনাস ক্লাব) সার্বজনীন দূর্গাপূজা।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর