ব্রেকিং:
দুর্ধর্ষ মাদক ব্যবসায়ী আটক সাংবাদিকতায় দেশ সেরা অ্যাওয়ার্ড পেলেন মিশু জেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত বিষ প্রয়োগে সর্বশান্ত মৎস্য চাষী বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে সংবর্ধনা পাঁচ দফা দাবিতে ফারিয়ার মানববন্ধন মসজিদের দেয়ালে ফাটল, আতঙ্কে মুসল্লিরা গোপন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধার মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত মাদকসেবীর হুমকিতে স্কুলে যাওয়া বন্ধ শিক্ষার্থীর ফুটপাত দখলমুক্ত করলেন ইউএনও শারীরিক সক্ষম হলেই রক্তদান করবে শিক্ষার্থীরা একই তেলে বার বার রান্না ক্যান্সার ও হৃদরোগের কারণ বিশ্ববিদ্যালয়ে গবেষণার ওপর জোর দেয়ার তাগিদ তথ্যমন্ত্রীর মুক্ত বাণিজ্য চুক্তিকে অগ্রাধিকার দেয়া হচ্ছে: বাণিজ্যমন্ত্রী নারীর মনে জায়গা পাওয়ার উপায় পানিতে পড়া ফোন যেভাবে দ্রুত সারিয়ে তুলবেন যে কারণে ‘সুদ’ হারাম উদ্বোধন হলো শেখ কামাল ক্লাব কাপ আওয়ামী লীগের সম্মেলন মানেই নতুন মুখ: কাদের

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

৩৮

দুর্গোৎসবকে আরও আকর্ষণীয় করতে ব্যতিক্রমী উদ্যোগ

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার উদ্যোগে শারদ সম্মান প্রদান করা হয়েছে। সেরা পুজো, সেরা প্রতিমা, সেরা শৈল্পিক উৎকর্ষ, সেরা বিষয়, সেরা আলোকসজ্জা, সেরা পরিবেশ, সেরা পরিচ্ছন্ন পুজো, সেরা সম্ভবনা এসব দিক বিবেচনা করেই শারদীয় দূর্গোৎসবের সেরা শারদ সম্মাননা পুরস্কার প্রদান করা হয়। গত মঙ্গলবার বিজয়া দশমীর রাতে এ বছর পৌর এলাকায় ১ম, ২য় ও ৩য় সেরা পূজো নির্ধারণ করে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার পক্ষ থেকে পুরস্কার প্রদান করা হয়।

এ উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার সেরা পূজামন্ডপ মহাদেবপট্টিস্থ শিববাড়ি মন্দির প্রাঙ্গণে পুরস্কার প্রদানকালে পৌর মেয়র নায়ার কবির বলেন, পুরস্কার সবসময় উৎসাহ দেয়। পুরস্কার বলতে সাধারণত আমরা মহৎ কাজের স্বীকৃতি কে বুঝি, মহৎ কাজের উৎসাহ কিংবা প্রণোদনা দিতে এর প্রচলন। তিনি আরো বলেন, যদিও শারোদৎসব এখন আর স্রেফ উৎসবে আটকে নেই। শিল্পীদের নিত্যনতুন ভাবনা আর রূপায়ণে এখন তা বাঙালির শিল্পচেতনা প্রকাশেরও অন্যতম মঞ্চ। এই শিল্পচেতনাকে সম্মান জানাতে এবং দুর্গোৎসবকে আরও আকর্ষণীয় করে তুলতেই ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার উদ্যোগে পুরস্কার বিতরণ। ভবিষ্যতেও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার উদ্যোগে এই শারদ সম্মাননা পুরস্কারের প্রচলন অব্যাহত থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর আলহাজ্ব মিজানুর রহমান আনছারী, শাহ মোঃ শরিফ ভান্ডারী, শ্রী শ্রী আনন্দময়ী কালিবাড়ি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রাণতোষ চৌধুরী, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক পরিতোষ রায়, পৌর সচিব মোহাম্মদ শামসুদ্দিন, হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ গোলাম কাউছার, শহর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক এড. কামরুজ্জামান অপু, সাংবাদিক নজরুল ইসলাম শাহজাদাসহ পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ।

পৌর এলাকায় সেরা পূজা মন্ডপের পুরস্কার পেয়েছেন মহাদেবপট্টি শিববাড়িস্থ পুষ্পাঞ্জলি সংসদ সার্বজনীন দূর্গাপূজা, ২য় হয়েছেন শ্রী শ্রী দক্ষিণকালিবাড়ি সার্বজনীন দূর্গাপূজা, ৩য় হয়েছেন পূর্ব পাইকপাড়ার কৃষ্ণ কালিবাড়ির ঐক্যতান যুব সংঘ (ভেনাস ক্লাব) সার্বজনীন দূর্গাপূজা।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর