ব্রেকিং:
স্কুল পরিদর্শনে গিয়ে পাঠদান করলেন ইউএনও এন.এস.আই এর মাদক বিরোধী অভিযানে আটক ২ কসবায় ভিজিডি কার্ডের চাউল বিতরণ মাদক বিরোধী অভিযানে আটক তিন কারা থাকছে আখাউড়ায় ছাত্রলীগের কমিটিতে সুশাসনের জন্য দুর্নীতিই প্রধান অন্তরায় সরাইলে অপপ্রচার নিয়ে প্রতিবাদ সমাবেশ বিএনপি নেতা দুদুর বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় মামলা বিএনপি’র পকেট কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ ও ঝাঁড়ু মিছিল ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত মুসলিম যাত্রী থাকায় আমেরিকান এয়ারলাইনসের ফ্লাইট বাতিল নির্ধারিত সময়ে প্রকল্প বাস্তবায়ন করতে হবে: এলজিআরডি মন্ত্রী ব্যাংক নোটের আদলে বিল ব্যবহারে কেন্দ্রীয় ব্যাংকের হুঁশিয়ারি তিন স্পা সেন্টার থেকে ১৬ নারী ও ৩ পুরুষ আটক দেশে বেড়েই চলেছে ইন্টারনেটের গ্রাহক সংখ্যা শাবিপ্রবি উপাচার্য ফরিদ উদ্দিনের অনিয়ম ও দুর্নীতির শ্বেতপত্র রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকারের উদ্যোগের ঘাটতি নেই ক্যাসিনো চালাতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী তেল স্থাপনায় হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব অনুপ্রবেশকারীদের চিহ্নিত করছে আওয়ামী লীগ

সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৮ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

২৮

দুপুরে ভাত খেয়ে ঘুমালে কী হয় জানেন?

প্রকাশিত: ২১ আগস্ট ২০১৯  

দুপুরে ভাত খেয়ে ঘুমাতে পছন্দ করেন অনেকেই। তবে বর্তমানে কর্মব্যস্ততার কারণে দুপুরে ভাত খেয়ে ঘুমানোর সুযোগ পান না অনেকেই। কিন্তু জানেন কি ভাত খেয়ে ঘুম আমাদের শরীর-মনের স্বাস্থ্যের জন্য খুবই উপকারি। 

একাধিক গবেষণায় জানা গেছে ভাত খেয়ে ঘুমানোর অনেক উপকারিতা রয়েছে। দিনের বেলা অল্প সময়ের জন্য হলেও এই ভাত খেয়ে ঘুমালে আমাদের শরীরে সক্রিয় কর্টিসলের ক্ষরণ কমাতে সাহায্য করে।

অফিসে হোক বা বাড়িতে আপনি যেখানেই কাজ করুন না কেন তার জন্য প্রয়োজন মনোযোগ। একটি মার্কিন গবেষণায় বলা হয়েছে, ৪০ মিনিটের ভাতের পর ঘুম বা ন্যাপ যেকোনো কাজেই আমাদের ১০০ শতাংশ মনোযোগ বাড়ায়।

গবেষকরা আরো বলেন, শরীর সতেজ করতে প্রতিদিন ভাত খাওয়ার পর অন্তত ২০ মিনিটের জন্য ন্যাপ নেয়া প্রয়োজন। প্রতিদিন অন্তত ২০ মিনিটের ন্যাপ আমাদের স্মৃতিশক্তি বাড়াতে সাহায্য করে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর