ব্রেকিং:
বিশ্ব জলবায়ুর উপরে লক ডাউন এর সুফল দুই উপকরণে মিনিটেই তৈরি করুন জীবাণুনাশক স্প্রে! দেশে করোনায় আক্রান্তদের মধ্যে ১৫ জন সুস্থ, নতুন শনাক্ত নেই বিমানের সব রুট বন্ধ সচেতন থাকলে করোনা ইউরোপের মতো সংক্রমণ হবে না এনজিও’র উদ্যোগে অসহায় পরিবারের মাঝে খাবার সামগ্রী বিতরণ বিজয়নগরে ৩ ব্যবসায়ীকে অর্থদন্ড জুয়া খেলাকে কেন্দ্র করে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা দোকানের সামনে ভাইরাস সংক্রমন ঠেকাতে লাল বৃত্ত স্থাপন নবীনগর পৌরসভার জীবানুনাশক স্প্রে ছিটানো শুরু আখাউড়ায় মাস্ক ও গ্লাভস বিতরণ ব্রাহ্মণবাড়িয়ায় ওষুধের দাম বেশি নেয়ায় ফার্মেসিকে জরিমানা অবৈধ-মেয়াদোত্তীর্ণ স্যানিটাইজার বিক্রির দায়ে জরিমানা সবার অজান্তে লাশ হলেন গৃহবধূ করোনা থেকে মুক্তির জন্য ২৫ হাজার কোটি টাকা চাওয়া যুবক আটক ব্রাহ্মণবাড়িয়ায় করোনা প্রতিরোধে ‘কুইক রেসপন্স টিম’ করোনায় একদিনেই আক্রান্ত এক লাখ, হু হু করে বাড়ছেই করোনা থেকে রক্ষা পেতে মদ পান, ৩০০ ইরানির মৃত্যু ৭২ ঘণ্টার মধ্যেই করোনাভাইরাস প্রতিরোধের নয়া উপায় জানালেন চিকিৎসক! অবৈধ-মেয়াদোত্তীর্ণ স্যানিটাইজার বিক্রির দায়ে জরিমানা
  • শনিবার   ২৮ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৪ ১৪২৬

  • || ০৩ শা'বান ১৪৪১

৮৮

দুই সিটি নির্বাচনে ৬২ কোটি টাকার বাজেট

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২০  

ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে তিন খাতে প্রায় ৬২ কোটি টাকার বাজেট ধরা হয়েছে। তবে বাজেটে আরো ছয় কোটি টাকা বাড়তে পারে বলে জানা গেছে।

নির্বাচন কমিশনের বাজেট শাখার সংশ্লিষ্ট সূত্র জানায়, দুই সিটি কর্পোরেশন নির্বাচনে তিন খাতে ব্যয় ধরা হয়েছে ৬২ কোটি টাকা। এরমধ্যে নির্বাচন পরিচালনা ব্যয় ১৮ কোটি ৫৭ লাখ টাকা, প্রশিক্ষণ বাবদ ২৩ কোটি ও নির্বাচনী দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা বাহিনীর জন্য ২০ কোটি টাকা।

আইনশৃঙ্খলা বাহিনীর জন্য ২০ কোটি টাকা বরাদ্দ থাকলেও এখন পর্যন্ত জানা যায়নি কোন বাহিনীর খাতে কত টাকা বরাদ্দ হবে। কোন কেন্দ্রে কতজন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য থাকবেন, মোবাইল স্ট্রাইকিং ফোর্স কতজন থাকবেন- এসব বিষয়ের উপর ভিত্তি করে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যয় নির্ধারণ হবে। তবে এখন পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনী চাহিদা দেয়নি।

আগামী ২২ জানুয়ারি ইসির সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর বৈঠকে তারা চাহিদা উপস্থাপন করবেন। সে অনুযায়ী পরবর্তীতে তাদের বরাদ্দের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

সূত্র আরো জানায়, ইভিএম মেশিনের জন্য কোনো টাকা দিতে হচ্ছে না। ইভিএম প্রকল্প থেকে সেটা করা হবে। তবে বাজেট থেকে কেন্দ্রে ইভিএম এর টেকনিক্যাল কাজে যারা নিয়োজিত থাকবেন তাদের জন্য নির্বাচন পরিচালনা খাত থেকে বরাদ্দ থাকবে।

এ বিষয়ে বাজেট শাখার ইসি উপ সচিব এনামুল হক বলেন, এখনো ফাইনাল কিছু হয়নি। তবে দুই সিটি নির্বাচনের জন্য সম্ভাব্য একটা বাজেট ধরা হয়েছে। ফাইনাল হলে জানাবো।

উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
নির্বাচনী হাওয়া বিভাগের পাঠকপ্রিয় খবর