ব্রেকিং:
সিটি নির্বাচন: দুই হাজার মণ পলিথিন বর্জ্য তৈরির শঙ্কা নবীনগরে চলছে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা ভাইরাসবাহী সন্দেহে বাংলাদেশীকে ফেরত পাঠালো ভারত একমাত্র ছেলের ছবি বুকে জড়িয়ে রাস্তায় মা মরদেহ আনতে আখাউড়া বর্ডারে হাজার হাজার মানুষ লেবাননে সড়ক দুর্ঘটনায় কসবায় শোকের মাতম প্রতিবন্ধিতা ও বৈষম্যহীন স্বদেশ, কুষ্ঠমুক্ত হোক আমাদের বাংলাদেশ জমে উঠেছে নবীনগর শিক্ষক সমিতির নির্বাচন অটোরিকশা চার্জ দিতে গিয়ে কিশোরের মৃত্যু আখাউড়ায় মাদকসহ ব্যবসায়ী আটক লুকানো গাঁজাসহ মামা-ভাগিনা আটক অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ পুকুর দূষণ রোধে শিক্ষার্থীদের মানববন্ধন করোনার চিকিৎসায় এইডসের ওষুধ, সুস্থ হলেন ৪৯ জন! রাতের ঢাকায় মিজানুরের মতো আরো তিন জনকে হত্যা করে তারা নারীদের সুরক্ষা দেবে জাবি শিক্ষার্থীর বানানো ‘অ্যালাই’ গ্রাহককে জিম্মি করে কোটিপতি ইভ্যালি সিভি’র যে ভুলগুলো আপনার জানা জরুরি ইসলামের দৃষ্টিতে মহামারির কারণ ও করণীয় সন্তানরা কোন ধর্মের জানালেন শাহরুখ খান

মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৫ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

১৫৮

দুই মুখের মাছ পাওয়া গেল লেকে, মুহূর্তেই ভাইরাল

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২৩ আগস্ট ২০১৯  

দুই মুখবিশিষ্ট মাছ দেখেছেন? ভাবছেন এও কী সম্ভব! কত সৃষ্টি রহস্যই তো লুকিয়ে আছে বিচিত্র এই দুনিয়ায়। সম্প্রতি দুই মুখের এক মাছের ছবি ভাইরাল হয়েছে ইন্টারনেটে। গত শুক্রবার নিউইয়র্কের চ্যাম্পলেন লেকে ডেবি গেডেস নামের এক নারী গিয়েছিলেন স্বামীর সঙ্গে ঘুরতে। সেখানেই অদ্ভুত চেহারার এই মাছটির সাক্ষাত পান তারা।
বিস্মিত গেডেস বলেন, আমরা যখন নৌকায় উঠলাম তখন মাছটাকে দেখে বিশ্বাস করতে পারছিলাম না! দু’টি মুখ! মাছটি খুব স্বাস্থ্যবান!

ডেবি জানিয়েছেন যে তিনি এবং তার স্বামী কয়েকটি ছবি তুলে তারপর হ্রদে মাছটিকে ছেড়ে দেন। মাছের একটি ছবি ফেসবুকে পোস্ট করেছে ‘নটি বয় ফিশিং’ (Knotty Boys Fishing) নামের স্থানীয় একটি মাছ ধরার দল। এরপর এটি বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে।

এই মাছ সম্পর্কে একাধিক তত্ত্বও পাওয়া যাচ্ছে। একজন জীববিজ্ঞানীর মন্তব্য, আমি মনে করি এটি একটি বিকৃতি। মাছটির ভ্রূণগত কোনো সমস্যা হয়েছে। আবার লেক চ্যাম্পলেনে বসবাসকারী এক পৌরাণিক দৈত্যের কথা উল্লেখ করে ব্যক্তি এটিকে দৈত্যের বংশধর বলে উল্লেখ করেছেন।

দু’মুখো সেই মাছের ছবি গত সোমবার নটি বয়েজ ফিশিং নামের একটি ফেসবুক পেজ থেকে পোস্ট করা হয়েছে। তার পরই ভাইরাল হয়েছে সেই পোস্টটি। দু’মুখো মাছের ছবি ছড়িয়ে পড়ার পাশাপাশি এই মাছ দেখে নানা রকমের মন্তব্যে ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। মাছটির দু’টো মুখ কী করে হলো, তা নিয়েই এখন আলোচনা চলছে নেটিজেনদের মধ্যে।

একদল বলছেন, দু’মুখ নিয়ে জন্মানো এটি বিরল একটি মাছ। তবে কোনও অস্বাভাবিকতার কারণেই দু’টো মুখ। আবার অপর দলের বক্তব্য, আঘাত পেয়ে কেটে গিয়েছিল মাছটির চোয়াল। তা বেড়েই মুখের মতো লাগছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর