ব্রেকিং:
দুর্ধর্ষ মাদক ব্যবসায়ী আটক সাংবাদিকতায় দেশ সেরা অ্যাওয়ার্ড পেলেন মিশু জেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত বিষ প্রয়োগে সর্বশান্ত মৎস্য চাষী বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে সংবর্ধনা পাঁচ দফা দাবিতে ফারিয়ার মানববন্ধন মসজিদের দেয়ালে ফাটল, আতঙ্কে মুসল্লিরা গোপন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধার মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত মাদকসেবীর হুমকিতে স্কুলে যাওয়া বন্ধ শিক্ষার্থীর ফুটপাত দখলমুক্ত করলেন ইউএনও শারীরিক সক্ষম হলেই রক্তদান করবে শিক্ষার্থীরা একই তেলে বার বার রান্না ক্যান্সার ও হৃদরোগের কারণ বিশ্ববিদ্যালয়ে গবেষণার ওপর জোর দেয়ার তাগিদ তথ্যমন্ত্রীর মুক্ত বাণিজ্য চুক্তিকে অগ্রাধিকার দেয়া হচ্ছে: বাণিজ্যমন্ত্রী নারীর মনে জায়গা পাওয়ার উপায় পানিতে পড়া ফোন যেভাবে দ্রুত সারিয়ে তুলবেন যে কারণে ‘সুদ’ হারাম উদ্বোধন হলো শেখ কামাল ক্লাব কাপ আওয়ামী লীগের সম্মেলন মানেই নতুন মুখ: কাদের

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

১০

দাম্পত্য সম্পর্কে থেকেও একাকিত্ব অনুভব করছেন? জানুন মুক্তির উপায়

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

দাম্পত্য বা প্রেমের সম্পর্কে আবদ্ধ থেকেও অনেক মেয়েই প্রবল একাকিত্বে জীবন কাটান। বিশেষজ্ঞেরা বলছেন, এই একাকিত্বের অনুভূতিটাই যদি নিয়ম হয়ে যায়, তাহলে ডিপ্রেশনের মতো গভীরতর সমস্যাও হতে পারে। আর তার ছাপ ফেলতে পারে সম্পর্কটার ভবিষ্যতের ওপর।

তাই মাঝে মধ্যেই যদি আপনার মধ্যে একাকিত্বের অনুভূতি প্রবল হয়ে ওঠে, তাহলে সমস্যাটার উপর নজর দিন। আর এই সমস্যার সমাধানে জেনে নিন কিছু মুক্তির উপায়-   

নিজেকে সময় দিন
মানসিকভাবে কারো উপর অতিরিক্ত নির্ভরশীল হয়ে পড়বেন না। তাতে নিজে লক্ষ্যভ্রষ্ট হয়ে পড়ার সমূহ আশঙ্কা। সবসময় পার্টনারের উপর নির্ভর না করে নিজেই প্ল্যান তৈরি করুন। বন্ধুবান্ধব, পরিবারের লোকজনের সঙ্গে সময় কাটান। একা সিনেমা দেখতে, শপিং করতে যান। কিছুদিন করলেই দেখবেন মন ভালো লাগছে অনেকটাই।

ইগো সামলে রাখুন
স্বামী বা পার্টনারের সঙ্গে মতের অমিল হলে কি নিজের মধ্যে গুটিয়ে যান আপনি? ঝগড়া মেটানোর ব্যাপারে উদ্যোগীও হন না? সেরকম হলে কিন্তু সমস্যা। ইগো বড় হয়ে উঠলে আপনার একা হয়ে যাওয়া অবধারিত। তাই ইগো সামলে রাখুন, পার্টনারের সঙ্গে যতটা সম্ভব খোলামেলা কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা করুন।

স্বামীর সঙ্গে সময় কাটান
হয়তো ব্যস্ততার কারণে পরস্পরের সঙ্গে বেশি সময় কাটানো হয় না আপনাদের। সেদিকটায় একটু নজর দিন। ব্যস্ত শিডিউলের মধ্যেই একটু ফাঁক বের করে পরস্পরের সান্নিধ্য উপভোগ করুন। একাকিত্বের বোধ ধীরে ধীরে কাটতে শুরু করবে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর