ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২১ ১৪২৭

  • || ১৩ জ্বিলকদ ১৪৪১

৫৬

‘ত্রাণের গুজব’ ছড়িয়ে বিক্ষোভ, সেই শ্রমিকলীগ নেতা গ্রেফতার

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২০  

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে গুজব ছড়িয়ে ত্রাণের জন্য বিক্ষোভের ঘটনায় সেই শ্রমিকলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার অভিযোগে সরাইল উপজেলা শ্রমিক লীগের সাবেক সভাপতি হাজি ইউনুস মিয়াকে (ইনু) বুধবার (২২ এপ্রিল) দুপুরে তার নিজ বাড়ি সরাইল উপজেলা সদরের সৈয়দটুলা থেকে গ্রেফতার করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, গত মঙ্গলবার (২১ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত ত্রাণের জন্য সরাইল উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে বিক্ষোভ করে সরাইল উপজেলা সদরের একদল কর্মহীন মানুষ।

এ বিক্ষোভের নেতৃত্বে ছিলেন শ্রমিক লীগের সাবেক নেতা ইউনুস মিয়া উরফে (ইনু) মিয়া। এ ঘটনার একদিন পর সরাইল সদর ইউনিয়র পরিষদের ৫ নং ইউপি সদস্য(মেম্বার) মীর ওমর আলী বাদী হয়ে শ্রমিকলীগ নেতা ইউনুস মিয়ার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন।

উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার নির্দেশে তিনি মামলার বাদী হয়েছেন।

এই বিষয়ে সরাইল সদর ইউনিয়র পরিষদের ৫নং ইউপি সদস্য(মেম্বার) মীর ওমর আলী সাংবাদিকদের জানান, গত মঙ্গলবারের বিক্ষোভের ঘটনার পর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মহোদয় ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমাকে ডেকে নিয়ে বলেছেন, শ্রমিক নেতার বিরুদ্ধে আমাকে মামলা দেয়ার জন্য। তাই আমি শ্রমিক নেতা ইউনুস মিয়া (ইনু) ও অজ্ঞাত আরও ৫/৬ জনকে বিবাদী করে সরাইল থানায় মামলা দায়ের করেছি।

এ ব্যাপারে সরাইল উপজেলা নির্বাহী অফিসার এএসএম মোসা জানান, শ্রমিক নেতা ইউনুস মিয়া (ইনু) মিথ্যা তথ্য ছড়িয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে। যার কারণে সরাইল সদর ইউনিয়র পরিষদের ৫ নং ইউপি সদস্য(মেম্বার) মীর ওমর আলী সেচ্ছায় স্ব- প্রণোদিত হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেছেন।

শ্রমিক নেতা ইনুকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হোসেন জানান, গ্রেফতারকৃত ইউনুস মিয়া (ইনু) সাধারণ জনগণকে বলেছেন, সরকার প্রতি পরিবারের জন্য তিন হাজার টাকা ও এক বস্তা চাল বরাদ্দ দিয়েছেন। এরকম মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর পরিপ্রেক্ষিতে স্থানীয়রা সরাইলে ত্রাণের জন্য বিক্ষোভ করে বিশৃঙ্খলা সৃষ্টি করেন। এ ঘটনায় সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত ত্রাণের জন্য আর কত উপবাস থাকবো, খাবারদে ব্যানার সহ একদল কর্মহীন লোক নিয়ে উপজেলা নির্বাহী অফিসারে কার্যালয়ে সামনে বিক্ষোভ করে স্থানীয়রা। এই বিক্ষোভের নেতৃত্ব দেন শ্রমিক লীগ নেতা ইউনুস মিয়া (ইনু)। এর পরই শ্রমিক নেতা ইনুকে গ্রেফতারের জন্য মাঠে নামে পুলিশ।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর