ব্রেকিং:
করোনা থেকে সুস্থ হয়ে ফিরলেন জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি বাংলাদেশে তৈরি হল প্রথম ভেন্টিলেটর যন্ত্র ফুল দিয়ে অভ্যর্থনা জানিয়ে পথচারীদের বাড়ি ফেরাচ্ছে সেনাবাহিনী চীনে সুস্থ হওয়া ৩ থেকে ১০ শতাংশ ফের আক্রান্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস শুরু করোনাভাইরাস কীভাবে ছড়াচ্ছে, জানা নেই বিজ্ঞানীদেরও! অনলাইন কাঁপাচ্ছে ‘বড় লোকের বেটি’ ‘হক্কলে শুধু মুখোশ আর ওষধ দেয়, খাওন দেয় না’ দেশে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি কোয়ারেন্টাইন না মানায় ২৫ জনকে ৪ লাখ টাকা জরিমানা বাঞ্ছারামপুরে করোনা রোধে জীবাণুনাশক স্প্রে হোম কোয়ারেন্টাইনে না থাকায় দুবাই ফেরত যুবককে জরিমানা নিষেধাজ্ঞা অমান্য করায় কারাদন্ড ও অর্থদন্ড প্রদান করোনা ভাইরাসের বিরুদ্ধে যুবসমাজের সচেতনতা মূলক উদ্যোগ বিষ প্রয়োগে ৩০ লক্ষ টাকার মাছ নিধন নাসিরনগরে ২ ভাইয়ের ঝগড়ায় প্রাণ গেল শিশুর নবীনগরে পিপিই , হ্যান্ডগ্লাপস, মাস্ক ও স্যানিটাইজার বিতরণ দৈনিন্দিন রুজি বন্ধ হওয়া খুচরা পান বিক্রেতার পাশে দাঁড়ালেন ইউএনও দূরত্ব বজায় রাখতে দোকানে দোকানে বৃত্ত এঁকে দিলেন ইউএনও থানা ভিত্তিক কুইক রেসপন্স টিমের অফিসারদের নাম ও মোবাইল নম্বর
  • রোববার   ২৯ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৫ ১৪২৬

  • || ০৪ শা'বান ১৪৪১

১৮৯

তুরাগতীরে দেশের বৃহত্তম জুমা আজ

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২০  

লাখো মুসল্লির অংশগ্রহণে টঙ্গীর তুরাগতীরে শুরু হয়েছে ৫৫তম বিশ্ব ইজতেমা। শুক্রবার বাদ ফজর বয়ানের মধ্য দিয়ে প্রথম দিনের ইজতেমার কার্যক্রম শুরু হয়। আর এ ময়দানেই হবে দেশের বৃহত্তম জুমার জামাত।

দশ লাখেরও বেশি মুসল্লি এক জামাতে শরিক হয়ে জুমার নামাজ আদায় করবেন। ঢাকা, টঙ্গী ও গাজীপুরের আশপাশের জেলা থেকে মুসল্লিরা এ জামাতে অংশ নেবেন। এরইমধ্যে অনেকে হেঁটে ইজতেমা ময়দানে জড়ো হচ্ছেন।

বিশ্ব মুসলিমের অন্যতম বৃহৎ এ ধর্মীয় জমায়েত দেশ-বিদেশের লাখো মুসল্লির গন্তব্য এখন তুরাগতীর। ইবাদত-বন্দেগি, জিকির-আসকার আর আল্লাহু আকবার ধ্বনিতে মুখরিত হয়ে উঠেছে টঙ্গীর চারপাশ।

ইজতেমার শীর্ষ মুরুব্বি ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান বলেন, ইজতেমার মূল শামিয়ানা ভরে মুসল্লিরা আশপাশ এলাকায় অবস্থান করছেন। শুক্রবার ভোর থেকে মুসল্লির উপস্থিতিতে চলছে পবিত্র কোরআন-হাদিসের আলোকে বয়ান।

তিনি আরো বলেন, ইজতেমায় এবারো পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এর প্রথম পর্ব।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর