ব্রেকিং:
কসবায় ভিজিডি কার্ডের চাউল বিতরণ মাদক বিরোধী অভিযানে আটক তিন কারা থাকছে আখাউড়ায় ছাত্রলীগের কমিটিতে সুশাসনের জন্য দুর্নীতিই প্রধান অন্তরায় সরাইলে অপপ্রচার নিয়ে প্রতিবাদ সমাবেশ বিএনপি নেতা দুদুর বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় মামলা বিএনপি’র পকেট কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ ও ঝাঁড়ু মিছিল ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত মুসলিম যাত্রী থাকায় আমেরিকান এয়ারলাইনসের ফ্লাইট বাতিল নির্ধারিত সময়ে প্রকল্প বাস্তবায়ন করতে হবে: এলজিআরডি মন্ত্রী ব্যাংক নোটের আদলে বিল ব্যবহারে কেন্দ্রীয় ব্যাংকের হুঁশিয়ারি তিন স্পা সেন্টার থেকে ১৬ নারী ও ৩ পুরুষ আটক দেশে বেড়েই চলেছে ইন্টারনেটের গ্রাহক সংখ্যা শাবিপ্রবি উপাচার্য ফরিদ উদ্দিনের অনিয়ম ও দুর্নীতির শ্বেতপত্র রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকারের উদ্যোগের ঘাটতি নেই ক্যাসিনো চালাতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী তেল স্থাপনায় হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব অনুপ্রবেশকারীদের চিহ্নিত করছে আওয়ামী লীগ মাদক ব্যবসায়ীদের চেনার উপায় ব্রাহ্মণবাড়িয়ার ১১ জন খেলাঘরের জাতীয় পরিষদে

সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৮ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

৩১৪

তারেককে ক্ষমতায় বসাতে ঐক্যফ্রন্ট করিনি, বললেন কাদের সিদ্দিকী

প্রকাশিত: ২৭ আগস্ট ২০১৯  

ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হলেও একাদশ জাতীয় নির্বাচনের আগে এটির লাগাম বিএনপির হাতে চলে গিয়েছিল বলে দাবি করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আব্দুল কাদের সিদ্দিকী। তিনি বলেন, ‘শেখ হাসিনাকে সরিয়ে তারেক রহমানকে ক্ষমতা বসানোর জন্য আমি রাজনীতি করি না। এজন্য ঐক্যফ্রন্ট থেকে আমার দলকে প্রত্যাহার করে নিয়েছি।’

সোমবার (২৬ আগস্ট) সন্ধ্যায় রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে এ সভার আয়োজন করে কৃষক শ্রমিক জনতা লীগ।

কাদের সিদ্দিকী বলেন, নিশ্চয়ই খালেদা জিয়া এদেশের অন্যতম জাতীয় নেতা। কিন্তু তারেক রহমান নেতা নয় বলে দাবি করেন তিনি।

তিনি বলেন, ‘গত একাদশ সংসদ নির্বাচনের আগে জাতীয় ঐক্যফ্রন্টের সবকিছুতে তারেক রহমান নেতৃত্ব দিচ্ছিলো। যেহেতু ঐক্যফ্রন্টের নেতৃত্ব কামাল হোসেনের হাতে ছিল না, তাই জোট থেকে আমরা নিজেদের প্রত্যাহার করে নিয়েছি।’ তবে তিনি নিজেকে কামাল হোসেনের ভালোবাসা থেকে বঞ্চিত করতে পারেন বলে মন্তব্য করেন কাদের সিদ্দিকী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাই বিএনপিকে বাঁচিয়ে রেখেছেন মন্তব্য করে কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি আরও বলেন, “তিনি (শেখ হাসিনা) সারাদিন ‘বিএনপি’ বলে চিৎকার করে আওয়ামী লীগের প্রধান প্রতিদ্বন্দ্বী করে রেখেছেন। এর কারণ হিসেবে তিনি বলেন ‘বিএনপি’ বলে চিৎকার না করলে আজকে দলটির যে অবস্থা তার চার ভাগের একভাগ হয়ে যেতো বলেও মন্তব্য করেন কাদের সিদ্দিকী।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠিাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর