ব্রেকিং:
বঙ্গবন্ধুর কলকাতার জীবন নিয়ে উপন্যাস নতুন বছরেই আকাশে দেখা যাবে ‘ফেইক মুন’ মন্দিরে পুরোহিতের বদলে মন্ত্র পড়াচ্ছে রোবট! লোভনীয় চাকরি ছেড়ে বাইক নিয়ে দেশ-বিদেশ ঘুরে বেড়াচ্ছেন তরুণী শিশুর পানিশূন্যতার লক্ষণ ও করণীয় পাকা চুল টেনে তুলে অজান্তেই নিজের ক্ষতি করছেন? ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রীবেশে ছিনতাই ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রমৈত্রীর ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পেট্রোবাংলা ভবনের আগুন নিয়ন্ত্রণে অবশেষে ব্রাহ্মণবাড়িয়ায় ‘কোটিপতি পিয়ন’ আটক ভাষা আন্দোলন-মুক্তিযুদ্ধ চিত্রে রঙিন দেয়াল যাত্রীবেশে টাকা-মোবাইল ছিনতাই, তিন যুবক ধরা আশুগঞ্জে সড়ক র্নিমাণে নিম্নমানের সামগ্রী! ট্রাক্টরের ধাক্কায় ধসে পড়ল দেয়াল, নিহত ১ চুরি ঠেকাতে দিন-রাত পেঁয়াজ ক্ষেতে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি পরিবার কল্যাণ সেবা সপ্তাহ পালিত ঐতিহাসিক ৬ই ডিসেম্বর আখাউড়ায় মুক্ত দিবস পালিত মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা মুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ে ১৭টি আবেদনেই বাতিল

রোববার   ০৮ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ১০ রবিউস সানি ১৪৪১

৮৪

ট্রেনের চাকায় রেল লাইনে চলছে ট্রাক

প্রকাশিত: ৮ আগস্ট ২০১৯  

সাধারণত ট্রাক চলাচল করে স্থলপথে। বিভিন্ন ধরনের মালামাল পরিবহনের জন্য স্থলপথের গুরুত্বপূর্ণ বাহন এটি। কিন্তু এবার স্থলপথের এই ট্রাকেই ট্রেনের চাকা জুড়ে দেয়া হয়েছে। তাতেই ট্রাকটির চলাচলের পথ হয়ে উঠেছে রেল লাইন। রেলপথেই ট্রাকটি মালামাল পরিবহন করছে।

সোশ্যাল মিডিয়ায় এমন চিত্র এরই মধ্যে ভাইরাল হয়েছে। এ রকম ভিন্নধর্মী চিন্তা ভাবনাকে স্বাগতম জানিয়েছে নেটিজেনরা।

পাবনা থেকে ঢালারচর পর্যন্ত নবনির্মিত রেললাইন দিয়ে মালামাল পরিবহনের জন্য এই অদ্ভুত ট্রাক তৈরি করা হয়েছে। রেল লাইনের স্লিপার, ক্লিপ ও অন্যান্য যন্ত্রপাতি দ্রুততার সঙ্গে পরিবহনের জন্য এটি ব্যবহৃত হয়। ভারতে অনেক আগে থেকে এটি ব্যবহৃত হলেও বাংলাদেশে সাম্প্রতিক সময়ে এটির ব্যবহার শুরু হয়েছে।

বিশেষজ্ঞরা মনে করছেন এমন ট্রাক ব্যবস্থাপনায় আলাদা রেলপথে ঢাকার কমলাপুর থেকে জেলা শহরগুলোতে অল্প সময়ে সাশ্রয়ী মূল্যে মালামাল পরিবহন সম্ভব।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর