ব্রেকিং:
বঙ্গবন্ধুর কলকাতার জীবন নিয়ে উপন্যাস নতুন বছরেই আকাশে দেখা যাবে ‘ফেইক মুন’ মন্দিরে পুরোহিতের বদলে মন্ত্র পড়াচ্ছে রোবট! লোভনীয় চাকরি ছেড়ে বাইক নিয়ে দেশ-বিদেশ ঘুরে বেড়াচ্ছেন তরুণী শিশুর পানিশূন্যতার লক্ষণ ও করণীয় পাকা চুল টেনে তুলে অজান্তেই নিজের ক্ষতি করছেন? ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রীবেশে ছিনতাই ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রমৈত্রীর ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পেট্রোবাংলা ভবনের আগুন নিয়ন্ত্রণে অবশেষে ব্রাহ্মণবাড়িয়ায় ‘কোটিপতি পিয়ন’ আটক ভাষা আন্দোলন-মুক্তিযুদ্ধ চিত্রে রঙিন দেয়াল যাত্রীবেশে টাকা-মোবাইল ছিনতাই, তিন যুবক ধরা আশুগঞ্জে সড়ক র্নিমাণে নিম্নমানের সামগ্রী! ট্রাক্টরের ধাক্কায় ধসে পড়ল দেয়াল, নিহত ১ চুরি ঠেকাতে দিন-রাত পেঁয়াজ ক্ষেতে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি পরিবার কল্যাণ সেবা সপ্তাহ পালিত ঐতিহাসিক ৬ই ডিসেম্বর আখাউড়ায় মুক্ত দিবস পালিত মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা মুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ে ১৭টি আবেদনেই বাতিল

শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

১০১

টিফিনের টাকা বাচিয়ে গাছের চারা বিতরণ

প্রকাশিত: ৩০ জুলাই ২০১৯  

‘লাল সবুজের প্রচেষ্টা, সবুজ করবো দেশটা’ এই স্লোগানকে ধারন করে ব্রাহ্মণবাড়িয়ায় গাছের চারা বিতরণ করা হয়েছে। সদর উপজেলার নাটাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন প্রজাতির ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়। এসব চারা বিতরণ করে স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ।
লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল বলেন, সংগঠনের সদস্যরা একদিনের টিফিনের টাকা বাচিয়ে গাছ কিনেছেন। ৯০০ শত শিক্ষার্থীদের মাঝে একটি করে চারা বিতরণ করা হয়। সংগঠন ঘোষিত মাসব্যাপী এক লাখ গাছের চারা বিতরণ কর্মসূচি বাস্তবায়নের অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়া চারা বিতরণ করা হয়।
গত ২৩ জুলাই কুমিল্লার বিবিরবাজার উচ্চ বিদ্যালয় থেকে তাদের এ কর্মসূচি শুরু হয়েছে। এ পর্যন্ত ১০ টি বিদ্যালয়ের প্রায় ৫ হাজার ২ শত শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ হয়েছে। ২৩ আগস্ট পর্যন্ত এই কর্মসূচি চলবে।
চারা বিতরণ অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট লোকমান হোসেন, জেলা প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি আল আমিন শাহীন, ড্রিম ফর ডিস্যাবিলিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মো. হেদায়েতুল আজিজ মুন্না, সংগঠনটির ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি মমিনুল হক রুবেল, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মাহি, সাংগঠনিক সম্পাদক রাসেল আশিক প্রমুখ।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর