ব্রেকিং:
শেখ হাসিনায় আস্থা বিএনপি স্থায়ী কমিটির একাংশের খালেদার মুক্তিতে তারেকের অনীহা, হতভম্ব বিএনপি নেতৃবৃন্দ! নিউজ টুয়েন্টিফোরের ১ম বর্ষপূর্তি উদযাপন সরাইলে অবৈধ গাইড বই’র বিরুদ্ধে অভিযান বীর মুক্তিযোদ্ধা ইদ্রিছ মিয়া আর নেই সদর সার্কেলে নতুন অতিরিক্ত পুলিশ সুপারের যোগদান ব্রাহ্মণবাড়িয়ায় অস্ত্র-মাদকসহ তিনজন গ্রেফতার গাছের চারার মধ্যে গাঁজা পাচারেও শেষ রক্ষা হলো না নারীর টিফিন বক্সে হাজার টাকার মাদক! নদী দূষণ ও দখল প্রতিরোধ বিষয়ক মতবিনিময় হত্যা মামলা তুলে নিতে বাদীর ওপর হামলা সরাইলে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে লাখো মানুষ! ভুল আসামির সাজা খাটার বিষয় খতিয়ে দেখার নির্দেশ বই পাঠ্যসূচি ও পরীক্ষায় বদল আনছে সরকার বন্ধ হয়ে যাচ্ছে দেশের তিন কোটি অবৈধ স্মার্টফোন! ইসলামে ধর্ষণ-হত্যা প্রতিরোধে করণীয় অনূর্ধ্ব-১৯ থেকে মহাতারকা হয়েছেন যারা ‘অন্তঃস্বত্ত্বা’ বুবলীকে ডলার দিয়ে যুক্তরাষ্ট্র পাঠিয়েছেন শাকিব! দেশপ্রেমীরা দুর্নীতি করে না: পরশ করোনায় মৃতের সংখ্যা দুই হাজার ছাড়ালো
  • বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৭ ১৪২৬

  • || ২৪ জমাদিউস সানি ১৪৪১

৩৩৭

ঝাড়ু হাতে মাশরাফির মা

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০১৮  

বিজয় দিবস উপলক্ষে শনিবার (১৫ ডিসেম্বর) রাতে নড়াইলে ‘আমাদের শহর আমরাই রাখব পরিষ্কার’ এই স্লোগানকে সামনে রেখে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ও নড়াইল ভলান্টিয়ার্স এর সহযোগিতায় পরিচ্ছন্ন কর্মীর দায়িত্ব নেন একঝাঁক তরুণ।

তারা চিত্রা নদীর উপর নির্মিত শেখ রাসেল সেতু হতে এ পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করে শহরের প্রধান প্রধান সড়কের চারপাশের আবর্জনা ময়লা ঝাড় দিয়ে একত্রিত করে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের দেয়া ডাস্টবিনে সংরক্ষণ করে রাখেন।

বিজয় দিবসের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে রূপগঞ্জ এলাকায় গিয়ে শহর পরিচ্ছন্নতা কর্মসূচি শেষ হয়।

মাশরাফির মা হামিদা মর্তুজা বলাকা বলেন, ‘আমার ছেলেদের সকল ভালো কাজের সঙ্গে আমি আছি, আমরা সকলে মিলে এই দেশটাকে গড়বো, ছোটদের দেশ গড়ার কাজকে আমরা এগিয়ে নিতে চাই দেশটাকে পরিষ্কার করছি, এটাই হোক বিজয় দিবসে আমাদের মুক্তিযুদ্ধের প্রেরণা।’

কর্মসূচিতে মাশরাফি বিন মর্তুজার মা হামিদা মর্তুজা বলাকা, ‘তার পিতা গোলাম মর্তুজা স্বপন, ছোট ছেলে মুরসালিন মর্তুজা সিজার, মাশরাফির মামা নাহিদ হোসেন, নড়াইল পৌরসভার কাউন্সিলর কাজী জহিরুল ইসলামসহ একঝাক তরুন-তরুণী ঝাড়ু হাতে, মুখে মাক্স, হাতে গ্লাবস পরে শহরের সড়কের পাশের দু’পাশের ময়লা-আবর্জনা পরিষ্কার করেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
সংগঠন সংবাদ বিভাগের পাঠকপ্রিয় খবর