ব্রেকিং:
শিশু মৃত্যু ৬৩ শতাংশ কমিয়েছে বাংলাদেশ শনিবার সকাল পর্যন্ত ৩১ ব্যাংকের বুথ বন্ধ প্রাথমিক শিক্ষায় ব্রাহ্মণবাড়িয়ায় শ্রেষ্ঠ আশুগঞ্জের ইউএনও বিজয়নগরে ট্রাক্টর চাপায় শিশু নিহত শাহ মোহাম্মদ শামছুল আলম আর নেই ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল যেনো ভূতের আখড়া! ধর্ষণ শেষে শ্বাসরোধে হত্যা....... নবীনগর ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি মিনহাজ, সম্পাদক জয় ২০ লাখ পাসপোর্ট কেনার প্রস্তাব অনুমোদন থার্টিফার্স্ট নাইটে রাস্তায় গান-বাজনা নিষেধ: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘালয়ে মোবাইল ইন্টারনেট বন্ধ, শিলংয়ে কারফিউ রোহিঙ্গা গণহত্যার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত: আইসিজে প্রেসিডেন্ট রঙিন চেয়ারে বসিয়ে মুক্তিযোদ্ধাদের চিকিৎসা কার্ড জালিয়াতি করে ভাতা উত্তোলন, অতঃপর... ফেন্সিডিল-স্কফ ও ইয়াবাসহ নারী ব্যবসায়ী আটক উন্নয়ন কাজে চাঁদাবাজি ও হুমকি, ঠিকাদারদের নিন্দা ‘সত্য মিথ্যা যাচাই আগে,ইন্টারনেটে শেয়ার পরে’ পিএর বিরুদ্ধে স্ত্রী নির্যাতনের অভিযোগ আধুনিক ও আদর্শ পৌরসভা করতে সকলের সহযোগিতা প্রয়োজন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

শনিবার   ১৪ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৬ রবিউস সানি ১৪৪১

৪৬৭

জীবনের ঝুঁকি নিয়ে চলছে পথচারী ও যাত্রীরা

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

সরাইল উপজেলায় অবস্থিত অরুয়াইল পাকশিমুল ও চুন্টা এ ভাটি অঞ্চলের এক মাত্র যোগাযোগের সরাইল সদর সহ জেলার সাথে জনপথ হল এ রাস্তাটি।

সরেজমিন দেখা যায়, সড়কের অধিকাংশ স্থানে বড় বড় আকারের গর্তের সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগ পোহাচ্ছেন যাত্রী ও পথচারীরা। চুন্টা, অরুয়াইলও পাকশিমুল এতিনটি ইউনিয়নের ৪০-৫০টি  গ্রামের  প্রায় ১০-১২ হাজার লোকজন এই রাস্তা দিয়ে চলাচল করেন।

মোটরবাইক, পণ্যবাহী ট্রাক, যাত্রীবাহী অটোরিক্সা (সিএনজি), টমটম, পিকআপ সহ বিভিন্ন প্রকারের ছোট বড় যান বাহনের চলাচল এই রাস্তা দিয়ে।জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছেন পথচারী ও যাত্রীরা । যেকোন সময় বড় ধরণের দুর্ঘটনা হওয়ার আশংকা রয়েছে। চরম ঝুঁকির মধ্যে পড়েছে রাস্তার ধারে বসবাসকারী লোকজন।

গত কয়েক মাস ধরে রাস্তা চলাচল করতে গিয়ে মাল বোঝায় ট্রাকসহ ছোট ছোট যানবাহন দুর্ঘটনায় পড়ছে। এতে চরমভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন যাত্রী ও পথচারীরা।রাস্তাটিতে অধিক ওজনের যানবাহন চলাচল করায় প্রতিনিয়তই রাস্তা ধেবে যায়। রাস্তাটি ধেবে গিয়ে পিচ উঠে এখন মাটির রাস্তায় পরিণত হচ্ছে। তাই রাস্তার সংস্কার কাজ করানোর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

জানাযায় গত কয়েক দিন হয় এলাকার হাজার হাজার মানুষ রাস্তাঘাটে দুর্ভোগেও সংস্কারকাজকরানোর জন্য মানববন্ধন করেছে তিন ইউপির জনগোষ্ঠী।সুত্রজানায়, এ রাস্তা মেরামত কাজের জন্য প্রায়আট কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে, কাজ পাওয়া ঠিকাদার কোঃ কাজ শুরুকরেছিল কিছু দিন পর হঠাৎ করে কাজ বন্ধ করেছে জানানে এ এলাকার মানুষ। তবে তাদের প্রশ্ন রাস্তার কাজ কি হবে?

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর