ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • শনিবার   ১১ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৭ ১৪২৭

  • || ১৯ জ্বিলকদ ১৪৪১

৫৭১

জীবনের ঝুঁকি নিয়ে চলছে পথচারী ও যাত্রীরা

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

সরাইল উপজেলায় অবস্থিত অরুয়াইল পাকশিমুল ও চুন্টা এ ভাটি অঞ্চলের এক মাত্র যোগাযোগের সরাইল সদর সহ জেলার সাথে জনপথ হল এ রাস্তাটি।

সরেজমিন দেখা যায়, সড়কের অধিকাংশ স্থানে বড় বড় আকারের গর্তের সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগ পোহাচ্ছেন যাত্রী ও পথচারীরা। চুন্টা, অরুয়াইলও পাকশিমুল এতিনটি ইউনিয়নের ৪০-৫০টি  গ্রামের  প্রায় ১০-১২ হাজার লোকজন এই রাস্তা দিয়ে চলাচল করেন।

মোটরবাইক, পণ্যবাহী ট্রাক, যাত্রীবাহী অটোরিক্সা (সিএনজি), টমটম, পিকআপ সহ বিভিন্ন প্রকারের ছোট বড় যান বাহনের চলাচল এই রাস্তা দিয়ে।জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছেন পথচারী ও যাত্রীরা । যেকোন সময় বড় ধরণের দুর্ঘটনা হওয়ার আশংকা রয়েছে। চরম ঝুঁকির মধ্যে পড়েছে রাস্তার ধারে বসবাসকারী লোকজন।

গত কয়েক মাস ধরে রাস্তা চলাচল করতে গিয়ে মাল বোঝায় ট্রাকসহ ছোট ছোট যানবাহন দুর্ঘটনায় পড়ছে। এতে চরমভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন যাত্রী ও পথচারীরা।রাস্তাটিতে অধিক ওজনের যানবাহন চলাচল করায় প্রতিনিয়তই রাস্তা ধেবে যায়। রাস্তাটি ধেবে গিয়ে পিচ উঠে এখন মাটির রাস্তায় পরিণত হচ্ছে। তাই রাস্তার সংস্কার কাজ করানোর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

জানাযায় গত কয়েক দিন হয় এলাকার হাজার হাজার মানুষ রাস্তাঘাটে দুর্ভোগেও সংস্কারকাজকরানোর জন্য মানববন্ধন করেছে তিন ইউপির জনগোষ্ঠী।সুত্রজানায়, এ রাস্তা মেরামত কাজের জন্য প্রায়আট কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে, কাজ পাওয়া ঠিকাদার কোঃ কাজ শুরুকরেছিল কিছু দিন পর হঠাৎ করে কাজ বন্ধ করেছে জানানে এ এলাকার মানুষ। তবে তাদের প্রশ্ন রাস্তার কাজ কি হবে?

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর