ব্রেকিং:
সিটি নির্বাচন: দুই হাজার মণ পলিথিন বর্জ্য তৈরির শঙ্কা নবীনগরে চলছে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা ভাইরাসবাহী সন্দেহে বাংলাদেশীকে ফেরত পাঠালো ভারত একমাত্র ছেলের ছবি বুকে জড়িয়ে রাস্তায় মা মরদেহ আনতে আখাউড়া বর্ডারে হাজার হাজার মানুষ লেবাননে সড়ক দুর্ঘটনায় কসবায় শোকের মাতম প্রতিবন্ধিতা ও বৈষম্যহীন স্বদেশ, কুষ্ঠমুক্ত হোক আমাদের বাংলাদেশ জমে উঠেছে নবীনগর শিক্ষক সমিতির নির্বাচন অটোরিকশা চার্জ দিতে গিয়ে কিশোরের মৃত্যু আখাউড়ায় মাদকসহ ব্যবসায়ী আটক লুকানো গাঁজাসহ মামা-ভাগিনা আটক অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ পুকুর দূষণ রোধে শিক্ষার্থীদের মানববন্ধন করোনার চিকিৎসায় এইডসের ওষুধ, সুস্থ হলেন ৪৯ জন! রাতের ঢাকায় মিজানুরের মতো আরো তিন জনকে হত্যা করে তারা নারীদের সুরক্ষা দেবে জাবি শিক্ষার্থীর বানানো ‘অ্যালাই’ গ্রাহককে জিম্মি করে কোটিপতি ইভ্যালি সিভি’র যে ভুলগুলো আপনার জানা জরুরি ইসলামের দৃষ্টিতে মহামারির কারণ ও করণীয় সন্তানরা কোন ধর্মের জানালেন শাহরুখ খান

সোমবার   ২৭ জানুয়ারি ২০২০   মাঘ ১৪ ১৪২৬   ০১ জমাদিউস সানি ১৪৪১

১০৩

জামিন পেলেন হরিজন সম্প্রদায়ের তুষার

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১ আগস্ট ২০১৯  

শাশুড়ির দায়ের করা অপরহরণ মামলায় জামিন পেয়েছেন হিন্দু ধর্মাবলম্বী হরিজন সম্প্রদায়ের যুবক তুষার। একইসঙ্গে নিম্ন আদালতের দেয়া অর্থদণ্ড স্থগিত করেছেন হাইকোর্ট।

ব্রাহ্মণের মেয়ে সুম্মিতা দেবনাথ অদিতিকে ভালোবেসে বিয়ের জেরে শাশুড়ির দায়ের করা অপহরণ মামলায় কারাগারে ছিলেন তুষার।

বৃহস্পতিবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালত বলেন, আমাদের সমাজে এ রকম অসম বিয়ে হলে সমাজচ্যুত হওয়ার আশঙ্কা থাকে। কিন্তু আইন তো ভিন্ন। একদিকে আইন, অন্যদিকে বাস্তবতা। আমাদের সমাজে উচু-নিচু জাতের একটা সমস্যা রয়েছে। একথা অস্বীকার করার উপায় নেই। স্বামী দলিত সম্প্রদায়ের হলে মেয়ের বাবা যদি মেনে নেয় তবে তার পরিবারকে সমাজচ্যুত হওয়ার আশঙ্কা থাকে। এ বাস্তবতাও ভাবতে হবে।

তুষার দাসকে নিম্ন আদালতের দেয়া ১৪ বছরের কারাদণ্ড নিয়ে উষ্মা প্রকাশ করেন হাইকোর্ট।

রাষ্ট্রপক্ষের আইনজীবীকে উদ্দেশ্য করে আদালত বলেন, আপনার এই জজ সাহেব দেখেন সব কিছু একদিনেই করেছেন। এভাবে যদি সারা দেশের বিচারকরা মামলার বিচার করেন, তাহলে নিম্ন মামলার জট থাকার কথা না।

অপহরণের অভিযোগ প্রমাণ হওয়া প্রসঙ্গে হাইকোর্ট বলেন, যেখানে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হয়নি রায়েই বলা হয়েছে। সেখানে অপহরণের অভিযোগে কীভাবে সাজা দেয় ?

সুষ্মিতার মা ‍তুষারের বিরুদ্ধে অপহরণ ও ধর্ষণের মামলা করেন। মামলায় অপহরণের দায়ে তুষারকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড দেন শরীয়তপুরের নারী ও শিশু নির্য়াতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা জজ আ. ছালাম খান। সুম্মিতা দেবনাথ স্বেচ্ছায় তুষার দাসকে বিয়ে করার কথা বললেও তার কথা আমলে নেননি নিম্ন আদালত।

গত ২৩ জুলাই আদালতে আত্মসমর্পণ করেন তুষার। এরপর তাকে কারাগারে পাঠানো হয়। স্বামীকে ১৪ বছরের কারাদণ্ড থেকে মুক্ত করতে উচ্চ আদালতে যান স্ত্রী সুম্মিতা দেবনাথ।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর