ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • শনিবার   ০৬ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

২৬

জন সচেতনতায় মাইক হাতে রাস্তায় চেয়ারম্যান

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৩০ মার্চ ২০২০  

সারাবিশ্ব যখন করোনা নিয়ে আতংকিত ঠিক তখনি ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার রতনপুর ইউনিয়নের সফল ও জনপ্রিয় চেয়ারম্যান জিএস রুহুল আমিন নিজ উদ্যোগে রতনপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামের হাটে ঘাটে, গ্রামে গঞ্জে বাজারে পাড়া মহল্লায় নিজে সিএনজি যোগে মাইকিং করছেন। ব্যাতিক্রমী এই প্রচারের ফলে সচেতনতা বৃদ্ধি’র পাশাপাশি ব্যাপক সাড়া ফেলেছেন।

নেতাকর্মীদের নিয়ে ফটোসেশনের জন্য নয় বরং করোনা ভাইরাস সংক্রমণের প্রতিরোধে জনসমাগম এড়িয়ে চলার আহবান জানিয়ে লিফলেট ও মাইকিং করে জনগণকে সচেতনতায় উদ্বুদ্ধ করে বেড়াচ্ছেন চেয়ারম্যান জিএস রুহুল আমিন।

সরেজমিনে দেখা যাচ্ছে দিনভর ইউনিয়নের বিভিন্ন এলাকায় বাজার, মোড়, গ্রামের পাড়ায় পায়ে হেটে হাতে থাকা হ্যান্ডমাইকে মাইকিং করে জনগণকে নভেল করোনা সংক্রমণ প্রতিরোধে সচেতন থাকার আহবান করছেন তিনি। সবার সুস্বাস্থ্য কামনায় তিনি বলেন, ‘আমি নিজেকে জনপ্রতিনিধি মনে না করে জনগণের সেবক মনে করি। যাতে জনসমাগম না হয় সেজন্য একাই সবখানে যাওয়ার চেষ্টা করছি। গাড়িতে করে বিভিন্ন বাজার, গ্রামে গিয়ে পায়ে হেটে জনগণকে সচেতন থাকার পাশাপাশি সরকারি বিভিন্ন নির্দেশনা পালন করার আহবান জানাচ্ছি।

স্থানীয় নেতাকর্মীরা আমার সাথে যোগ দিতে চাইলে আমি তাদের বিনীত অনুরোধ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে নিজ উদ্যোগে এলাকার মানুষের জন্য কাজ করার আহ্বান জানাচ্ছি। চেয়ারম্যান রুহুল আমিন বলেন, বিশ্বব্যাপী ঘাতক করোনা ভাইরাস প্রতিরোধে ঘনঘন সাবান-পানি দিয়ে হাত ধোয়া, মাস্ক ব্যবহার করবেন ও পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত অত্যবশকীয় প্রয়োজন ছাড়া ঘরের বাইরে আসবেননা।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর