ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

১২১

ছবি তোলার ভঙ্গি শেখাবে স্মার্টফোন

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

সামাজিক যোগাযোগ মাধ্যমের এই যুগে প্রায় সবাই যখন নিজেকে দেখাতে ব্যস্ত, ছবি তোলা তখন হয়ে উঠেছে অনেক গুরুত্বপূর্ণ। নিজেকে একটু আলাদা  দেখাতে অনেকেই চিন্তায় পড়ে যান কিভাবে ছবি তুলবেন ও ক্যামেরায় চেহারার যুতসই অ্যাঙ্গেল নিয়ে।

এই অস্বস্তি দূর করতে এবার ক্যামেরা প্রযুক্তিতে যুক্ত হলো  ‘পোজ মাস্টার’ ও ‘এআই মেকআপ’। এই ‘পোজ মাস্টার’ ব্যবহারকারীদের ছবি তোলার ভঙ্গি শেখাবে। অর্থাৎ, এটি ব্যক্তির চেহারার যুতসই অ্যাঙ্গেল ও পারিপার্শ্বিক অবস্থান অনুযায়ী নানা রকম ভঙ্গির নির্দেশনা দেবে।

অন্যদিকে, কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ‘এআই মেকআপ’ আলো ও পারিপার্শ্বিক অবস্থান অনুযায়ী ছবির সৌন্দর্য বাড়াবে। আলো বাড়ানো-কমানো, চোখ বড়-ছোট করা, গাল-থুতনির মানানসই গড়ন ফুটিয়ে তোলাসহ বিভিন্ন নির্দেশনা দেবে ‘এআই মেকআপ’।

ভিভোর নতুন স্মার্টফোন ভি১৭প্রোতে যুক্ত করা হয়েছে এই প্রযুক্তি। ৮ জিবি র্যাম ও ১২৮ জিবি রমের মোবাইলটি দাম ৩৯ হাজার ৯৯০ টাকা। ফাস্ট চার্জিং প্রযুক্তির ফোনটি দ্রুত রিচার্জ করা যায়।

ক্যামেরা প্রযুক্তিই এই ফোনটির প্রধান আকর্ষণ। ফোনটিতে ডুয়েল পপআপ ক্যামেরাসহ ছয়টি ক্যামেরা রয়েছে। দুইটি সেলফি ক্যামেরার একটি ৩২ মেগাপিক্সেলের এবং অপরটি মুনলাইট ফ্ল্যাশসহ ৮ মেগাপিক্সেলের। আর পেছনের চারটি ক্যামেরা যথাক্রমে ৪৮ মেগাপিক্সেলের এইচডি, ১৩ মেগাপিক্সেলের টেলিফটো, ৮ মেগাপিক্সেলের এআই সুপার ওয়াইড অ্যাঙ্গেল এবং ২ মেগাপিক্সেলের। আলো সংবেদনশীল ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরাটি সব ধরণের পরিস্থিতিতে উজ্জ্বল এবং প্রাণবন্ত ছবি নিশ্চিত করে।

৬ দশমিক ৪৪ ইঞ্চির ফুলভিউ ডিসপ্লের ফোনটিতে ৪ হাজার ১০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর