ব্রেকিং:
আরো কটা দিন বাঁচার স্বপ্ন দেখছে মাহাবুব ট্রেন দুর্ঘটনায় চালক, সহকারী ও গার্ড দায়ী শ্রেষ্ঠ শিক্ষক সম্মাননা প্রদান প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ অবশেষে ময়নাতদন্ত ছাড়াই আসমার লাশ ফিরে পেল বাবা-মা ভুয়া সাংবাদিক পরিচয়ে মাদক ব্যবসা, অতঃপর... স্বাস্থ্য ও পরিবার পরিদর্শিকার সেচ্ছাচারিতা প্রতিটি ফার্মেসি ও ক্লিনিকে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে মরদেহ নিয়ে নিহতের পরিবার ও পুলিশের মধ্যে টানাপোড়া ভ্রাম্যমান আদালতে ৬ জুয়াড়ির জরিমানা পিকআপের ধাক্কায় অটো যাত্রীর করুণ মৃত্যু মাদক বিরোধী অভিযানে আটক ৬ নারীর এই তিন রোগে সতর্ক হতে হবে এখনই পঞ্চগড় থেকে স্পষ্ট দেখা দিচ্ছে কাঞ্চনজঙ্ঘা পাত্রীকে সোনা কেনার টাকা দেবে সরকার বাংলাদেশি রাজীবের সততায় স্যালুট জানাল সিঙ্গাপুর পুলিশ আজ থেকে শুরু ‘ব্যাচেলর পয়েন্ট’ ময়নাতদন্ত প্রতিবেদন স্পষ্ট করে লিখতে চিকিৎসকদের নির্দেশ পরীক্ষার হলে উত্তরপত্র পৌঁছে দেন শিক্ষক! রোহিঙ্গা নির্যাতন: বিচারের মুখোমুখি হচ্ছেন সু চি

শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

৭০

চীনে তাণ্ডব চালাচ্ছে সুপার টাইফুন লেকিমা

প্রকাশিত: ১০ আগস্ট ২০১৯  

চীনে প্রবল বেগে আঘাত হেনেছে প্রলয়ঙ্কারী সুপার টাইফুন লেকিমা। শনিবার ভোরে দেশটির দক্ষিণ-পূর্ব উপকূলে ঘন্টায় ১৮৭ কিলোমিটার গতিবেগে আছড়ে পড়ে ঘূর্ণিঝড়টি। 

লেকিমার প্রভাবে অঞ্চলটিতে ব্যাপক বৃষ্টিপাত ও প্রচন্ড ঝড়ো হাওয়া বইছে। উপড়ে পড়েছে গাছপালা। বিদ্যুৎহীন হয়ে পড়েছে গোটা অঞ্চল। 

ঘূর্ণিঝড় থেকে বাঁচতে অঞ্চলটির ১০ লাখেরও বেশি লোক নিজ বাড়ি-ঘর ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রিয় সংবাদমাধ্যম জিনহুয়া এজেন্সি। 

দেশটির আবহাওয়া দফতরের বরাত দিয়ে জিনহুয়া জানিয়েছে, ঘূর্ণিঝড়টি ধীরে ধীরে পূর্ব উপকূলের দিকে অগ্রসর হয়ে শাংহাইয়ে আঘাত হানবে বলে ধারনা করা হচ্ছে। 

চীনা কর্তৃপক্ষ সাংহাই সহ পূর্বাঞ্চলীয় আনহুই, ফুজিয়ান, জিয়াংসু ও ঝেজিয়াং প্রদেশে আরো ভারী বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে। এর ফলে সেখানে সম্ভাব্য আকস্মিক বন্যা ও ভূমিধসের জরুরি সতর্কতা জারি করা হয়েছে। 

লেকিমার আঘাতে ওয়েলিং সিটিতে ব্যাপক ভূমিধস হয়েছে। সেখানকার ঘর-বাড়িরও ব্যাপক ক্ষতি হয়েছে।

ঘূর্ণিঝড়ের কারণে চীনের বেশকিছু বিমানের ফ্লাইট বাতিল করা হয়েছে। শুধুমাত্র ঝেজিয়াং প্রদেশেই বাতিল করা হয়েছে ৩০০টিরও বেশি অভ্যন্তরীন ও আন্তর্জাতিক বিমান ফ্লাইট। 

গেল বছর চীন, হংকং ও ম্যাকাও জুড়ে আঘাত হেনেছিলো প্রলয়ঙ্কারী সুপার টাইফুন ম্যাংখুত। ম্যাংখুতের আঘাতে ৫৯ জনের প্রাণহানীর পাশাপাশি ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছিলো। 

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর