ব্রেকিং:
বিমানের যাত্রী সেবার মান বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ‘গাঙচিল’ এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিএনপি ছেড়ে জাতীয় পার্টিতে যোগ দিলেন ২ নেতা! গ্রেনেড হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেন না: তথ্যমন্ত্রী গর্ভপাতকৃত সন্তান ব্যাগে ভরে থানায় প্রেমিকা, প্রেমিক উধাও দুর্নীতি নির্মূলে নিরলসভাবে কাজ করছে কমিশন ‘প্রত্যাবাসনের বিপক্ষে প্রচারণা চালালে ব্যবস্থা’ শিগগিরই ভূমি সেবায় আসছে ই-পেমেন্ট গেটওয়ে কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়: বাংলাদেশ গ্রেনেড হামলায় পলাতকদের রায় কার্যকর সম্ভব: আইনমন্ত্রী মাধ্যমিকে কর্মমুখী শিক্ষা বাধ্যতামূলক হচ্ছে শিশু আইনের অসঙ্গতি সংশোধন চান হাইকোর্ট রোহিঙ্গা প্রত্যাবাসনে প্রস্তুত ঘুমধুম পয়েন্ট আদালতে বঙ্গবন্ধুর ছবি টাঙানোর নির্দেশনা চেয়ে রিট বিএনপির পক্ষ থেকে ছিল ২১ আগস্টের হামলা: প্রধানমন্ত্রী টিউশনির টাকায় গুজবের বিরুদ্ধে ৩১ দিন হাঁটলেন সাইফুল কন্ডিশনিং ক্যাম্পেই যাত্রা শুরু নতুন দুই কোচের প্রথম সমকামী ক্রিকেটার হিসেবে মা হচ্ছেন স্যাটারওয়েট তারেকের সর্বোচ্চ শাস্তির দাবি কাদেরের স্মার্ট কার্ড অনলাইনে সংশোধন করবেন যেভাবে

শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯   ভাদ্র ৭ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

১৮০৫

চার দেশের সঙ্গে হতে যাচ্ছে রেলযোগাযোগ

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০১৯  

রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, উন্নত দেশের চেয়ে আমাদের রেলওয়ে এখনও পিছিয়ে আছে। আমরা সেই রেলওয়ের আধুনিকায়নে কাজ করে যাচ্ছি। রেলকে সাশ্রয়ী এবং স্বল্প খরচের বাহন হিসেবে সাধারণ জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে এই সরকার ইতোমধ্যে বহুমুখী প্রকল্প গ্রহণ করেছে। মংলা সমুদ্র বন্দরের সঙ্গে যুক্ত করে ভারতের শিলিগুড়ি হয়ে নেপাল, মিয়ানমার এবং ভুটানের সাথে রেলযোগাযোগ স্থাপন করা হবে।

বুধবার দুপুরে ঠাকুরগাঁও রেলস্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা জানান মন্ত্রী।

রেলমন্ত্রী বলেন, ১৯৬৫ সালের আগে প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে যে যোগাযোগ ছিল সেটা আবার প্রতিষ্ঠার কাজ শুরু হয়েছে। সেই লক্ষ্যে ১০ টি মেগা-প্রকল্প হাতে নেয়া হয়েছে ।

তিনি আরো বলেন, সরকার জনগণের চাওয়ার অপেক্ষায় থাকে না, জনগণ চাওয়ার আগেই সরকার কাজ করে। রেলওয়ে মুক্তিযুদ্ধের সময় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিল। সেই রেলওয়েকে উন্নত করা হচ্ছে।

জামাত-বিএনপি রেল ব্যবস্থাপনা ধ্বংস করে দিয়েছে জানিয়ে তিনি বলেন, সরকার ক্ষতি পুষিয়ে উঠতে বহুমুখী প্রকল্প গড়ে তুলছে।

এসময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন- রেলের পশ্চিমাঞ্চলের মহা-ব্যবস্থাপক খন্দকার শরিফুল ইসলাম, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক কুরাইশী, সহ-সভাপতি মকবুল হোসেন বাবু প্রমুখ।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর