ব্রেকিং:
শীতার্তদের পাশে সংবাদপত্র কর্মীরা স্বাস্থ্য সেবা হচ্ছে মানবতার প্রধান উৎস মাদকমুক্ত ব্রাহ্মণবাড়িয়া গড়তে ‘আলোর সিঁড়ি’র ব্যতিক্রমী উদ্যোগ কাদিয়ানিদের অমুসলিম ঘোষনার দাবিতে বিক্ষোভ মাদকাসক্ত স্বামীকে পুলিশে দিলেন স্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় পারাবত এক্সপ্রেস ট্রেন আগুন শেখ হাসিনা সড়কে ব্রিজের নির্মাণকাজ পরিদর্শন বিশ্ববিখ্যাত ইনটেলের চেয়ারম্যান হলেন বাংলাদেশি ওমর ইশরাক পবিত্র জুমাবারের সুন্নতগুলো জেনে নিন ছড়িয়ে যাচ্ছে করোনাভাইরাস, সৌদিতে ভারতীয় আক্রান্ত পাকিস্তানকে হারাতে আজ মাঠে নামবে টাইগাররা রোহিঙ্গা গণহত্যা: মিয়ানমারের বিরুদ্ধে চার আদেশ ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস আজ মাদরাসায় এক কেজি মুড়ির বিল ১৪ হাজার ৮৮০ টাকা! সেনাবাহিনীর শীতকালীন মহড়া প্রত্যক্ষ করেন প্রধানমন্ত্রী আজিজুল হকের মায়ের মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের শোক সরকারি নির্মাণাধীন বাসগৃহ পরিদর্শন করেন ইউএনও মৎস্য ব্যবসায়ীদের বাজার বর্জন বাজার ব্যবস্থাপনা ও সংস্কার কাজ পরিদর্শন আকস্মিক কলেজ পরিদর্শনে জেলা পরিষদের প্রধান নির্বাহী

শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

১৯২৯

চার দেশের সঙ্গে হতে যাচ্ছে রেলযোগাযোগ

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০১৯  

রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, উন্নত দেশের চেয়ে আমাদের রেলওয়ে এখনও পিছিয়ে আছে। আমরা সেই রেলওয়ের আধুনিকায়নে কাজ করে যাচ্ছি। রেলকে সাশ্রয়ী এবং স্বল্প খরচের বাহন হিসেবে সাধারণ জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে এই সরকার ইতোমধ্যে বহুমুখী প্রকল্প গ্রহণ করেছে। মংলা সমুদ্র বন্দরের সঙ্গে যুক্ত করে ভারতের শিলিগুড়ি হয়ে নেপাল, মিয়ানমার এবং ভুটানের সাথে রেলযোগাযোগ স্থাপন করা হবে।

বুধবার দুপুরে ঠাকুরগাঁও রেলস্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা জানান মন্ত্রী।

রেলমন্ত্রী বলেন, ১৯৬৫ সালের আগে প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে যে যোগাযোগ ছিল সেটা আবার প্রতিষ্ঠার কাজ শুরু হয়েছে। সেই লক্ষ্যে ১০ টি মেগা-প্রকল্প হাতে নেয়া হয়েছে ।

তিনি আরো বলেন, সরকার জনগণের চাওয়ার অপেক্ষায় থাকে না, জনগণ চাওয়ার আগেই সরকার কাজ করে। রেলওয়ে মুক্তিযুদ্ধের সময় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিল। সেই রেলওয়েকে উন্নত করা হচ্ছে।

জামাত-বিএনপি রেল ব্যবস্থাপনা ধ্বংস করে দিয়েছে জানিয়ে তিনি বলেন, সরকার ক্ষতি পুষিয়ে উঠতে বহুমুখী প্রকল্প গড়ে তুলছে।

এসময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন- রেলের পশ্চিমাঞ্চলের মহা-ব্যবস্থাপক খন্দকার শরিফুল ইসলাম, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক কুরাইশী, সহ-সভাপতি মকবুল হোসেন বাবু প্রমুখ।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর