ব্রেকিং:
গুজবে কান না দিতে পুলিশের অনুরোধ মহাসড়কে অ্যালকোহল ডিটেক্টর চালু জালের সাথে মানুষের শত্রুতা! চট্রগ্রাম রেঞ্জে শ্রেষ্ঠ ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার শেয়ালের মাংসকে খাসির মাংস বলে বিক্রি, অতঃপর... `সকলের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ জীবন` নৈরাজ্য তৈরির জন্যই ভোলায় সংঘর্ষ স্ট্রোকের মৃত্যুকে হত্যাকাণ্ড বলে মামলা দায়ের সীমান্তে দুই নাইজেরিয়ান আটক বয়স বাড়িয়ে প্রেমিকাকে বিয়ে, কারাগারে প্রেমিক প্রভাবশালীর দাপটে নদীর মাটি যাচ্ছে ইট ভাটায় দূর্যোগ মোকাবেলায় সরকার সবোর্চ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে ব্লেড দিয়ে কেটে স্কুলছাত্রীকে নির্যাতন উচ্চ রক্তচাপ কমানোর সহজ মন্ত্র প্রধান শিক্ষকের প্রেমে মজে পঞ্চমবারের মতো বিয়ের পিঁড়িতে শিক্ষিকা ক্রিকেটারদের ধর্মঘট নিয়ে যা বললেন গাঙ্গুলি বান্দরবানে টিয়েন্স গ্রুপের তিন যুবক আটক কে জিতবেন ব্যালন ডি’অর? ফুসফুসের ক্যান্সার প্রতিরোধের মহৌষধ! সরকারি চাকরিজীবীদের গ্রেফতারে অনুমতি নিয়ে হাইকোর্টের রুল

বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

১৮৫৯

চার দেশের সঙ্গে হতে যাচ্ছে রেলযোগাযোগ

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০১৯  

রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, উন্নত দেশের চেয়ে আমাদের রেলওয়ে এখনও পিছিয়ে আছে। আমরা সেই রেলওয়ের আধুনিকায়নে কাজ করে যাচ্ছি। রেলকে সাশ্রয়ী এবং স্বল্প খরচের বাহন হিসেবে সাধারণ জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে এই সরকার ইতোমধ্যে বহুমুখী প্রকল্প গ্রহণ করেছে। মংলা সমুদ্র বন্দরের সঙ্গে যুক্ত করে ভারতের শিলিগুড়ি হয়ে নেপাল, মিয়ানমার এবং ভুটানের সাথে রেলযোগাযোগ স্থাপন করা হবে।

বুধবার দুপুরে ঠাকুরগাঁও রেলস্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা জানান মন্ত্রী।

রেলমন্ত্রী বলেন, ১৯৬৫ সালের আগে প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে যে যোগাযোগ ছিল সেটা আবার প্রতিষ্ঠার কাজ শুরু হয়েছে। সেই লক্ষ্যে ১০ টি মেগা-প্রকল্প হাতে নেয়া হয়েছে ।

তিনি আরো বলেন, সরকার জনগণের চাওয়ার অপেক্ষায় থাকে না, জনগণ চাওয়ার আগেই সরকার কাজ করে। রেলওয়ে মুক্তিযুদ্ধের সময় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিল। সেই রেলওয়েকে উন্নত করা হচ্ছে।

জামাত-বিএনপি রেল ব্যবস্থাপনা ধ্বংস করে দিয়েছে জানিয়ে তিনি বলেন, সরকার ক্ষতি পুষিয়ে উঠতে বহুমুখী প্রকল্প গড়ে তুলছে।

এসময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন- রেলের পশ্চিমাঞ্চলের মহা-ব্যবস্থাপক খন্দকার শরিফুল ইসলাম, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক কুরাইশী, সহ-সভাপতি মকবুল হোসেন বাবু প্রমুখ।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর