ব্রেকিং:
রোহিঙ্গাদের ফেরাতে মিয়ানমারকে বোঝানোর জন্য চীনের প্রতি আহ্বান বৃদ্ধা মাকে সড়কে ফেলে গেলো সন্তান, ওসি দিলেন বুকে ঠাঁই জেনারেল আজিজ- একজন নিবেদিতপ্রাণ গলফার সেনাপ্রধান ‘প্রাণ-মিল্কভিটা-আড়ংসহ পাস্তুরিত সব দুধই মানহীন’ বঙ্গবন্ধু মেডিকেলে লিভার প্রতিস্থাপনে সফল অস্ত্রোপচার ২০৩০ সালের মধ্যে দারিদ্র্য শূন্যের কোটায় আসবে কালো সোনা সাদা করে হাজার কোটি টাকা পাচ্ছে সরকার মেয়াদোত্তীর্ণ ইনজেকশনে আপত্তি, নার্সকে পেটাল ফার্মেসির লোক ২৮ জুন বসবে পদ্মা সেতুর ১৪তম স্প্যান ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ; ৯৯৯-এ ফোন করে শাহান মিয়া বাঁচালো ৩০০ প্রাণ সততার পুরস্কার পেলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের ১৫ কর্মকর্তা দুদক কার্যালয়েই হবে দুর্নীতির মামলা ভারতের চেয়ে বাংলাদেশে হজ পালনের ব্যয় কম দিনের আলোয় বৃদ্ধার টাকা ভুল হাতে দিলো ব্যাংক ‘হার কিসি কো, নেহি মিলতা’ গেয়েই গোল্ডেন গিটার মিললো নোবেলের প্রথম দিনে বৈধ হ‌লো ২৫ কোটি টাকার স্বর্ণ ট্রেন দুর্ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি বাংলাদেশকে জিম্বাবুয়ের পাশে দাঁড়ানোর আহ্বান ক্রিকেটানুরাগীদের আওয়ামী লীগই দেশকে এগিয়ে নিচ্ছে: শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের ন্যূনতম বয়স নির্ধারণে হাইকোর্টের রায়ই বহাল

বুধবার   ২৬ জুন ২০১৯   আষাঢ় ১৩ ১৪২৬   ২২ শাওয়াল ১৪৪০

১৭৬৭

চার দেশের সঙ্গে হতে যাচ্ছে রেলযোগাযোগ

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০১৯  

রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, উন্নত দেশের চেয়ে আমাদের রেলওয়ে এখনও পিছিয়ে আছে। আমরা সেই রেলওয়ের আধুনিকায়নে কাজ করে যাচ্ছি। রেলকে সাশ্রয়ী এবং স্বল্প খরচের বাহন হিসেবে সাধারণ জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে এই সরকার ইতোমধ্যে বহুমুখী প্রকল্প গ্রহণ করেছে। মংলা সমুদ্র বন্দরের সঙ্গে যুক্ত করে ভারতের শিলিগুড়ি হয়ে নেপাল, মিয়ানমার এবং ভুটানের সাথে রেলযোগাযোগ স্থাপন করা হবে।

বুধবার দুপুরে ঠাকুরগাঁও রেলস্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা জানান মন্ত্রী।

রেলমন্ত্রী বলেন, ১৯৬৫ সালের আগে প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে যে যোগাযোগ ছিল সেটা আবার প্রতিষ্ঠার কাজ শুরু হয়েছে। সেই লক্ষ্যে ১০ টি মেগা-প্রকল্প হাতে নেয়া হয়েছে ।

তিনি আরো বলেন, সরকার জনগণের চাওয়ার অপেক্ষায় থাকে না, জনগণ চাওয়ার আগেই সরকার কাজ করে। রেলওয়ে মুক্তিযুদ্ধের সময় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিল। সেই রেলওয়েকে উন্নত করা হচ্ছে।

জামাত-বিএনপি রেল ব্যবস্থাপনা ধ্বংস করে দিয়েছে জানিয়ে তিনি বলেন, সরকার ক্ষতি পুষিয়ে উঠতে বহুমুখী প্রকল্প গড়ে তুলছে।

এসময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন- রেলের পশ্চিমাঞ্চলের মহা-ব্যবস্থাপক খন্দকার শরিফুল ইসলাম, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক কুরাইশী, সহ-সভাপতি মকবুল হোসেন বাবু প্রমুখ।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর