ব্রেকিং:
গৃহবধূকে উত্ত্যক্ত করার দায়ে যুবকের কারাদণ্ড গাছে-গাছে সৌরভ ছড়াচ্ছে আমের মুকুল মাদ্রাসার হোস্টেলে ছাত্রীর ঝুলন্ত লাশ! কাতারে ব্রাহ্মণবাড়িয়া জেলার কৃতিত্বপূর্ণ সাফল্য অর্জন চাঞ্চল্যকর রকেট হত্যার ঘটনায় প্রতিবাদ সভা প্রতিবন্ধীদের ভাতা নিয়ে দুর্নীতির অভিযোগ চোরাচালান প্রতিরোধ ও আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত বাবাকে পেটানোর প্রতিশোধ নিতে হত্যাকাণ্ড! সোনা রোদে চোখ মেলেছে সূর্যমুখী এয়ার ফ্রেশনার ব্যবহারে বাড়ছে ক্যান্সারের ঝুঁকি! অপরাধ করে কেউ পার পাবে না: ওবায়দুল কাদের পুরান ঢাকায় ক্যাসিনোবিরোধী অভিযান, ২০ কোটি টাকা উদ্ধার দেশীয় বেনসন-গোল্ডলিফে মিলল নিকোটিনের চেয়েও ‘মারাত্মক’ উপাদান ক্লাসে ঢুকে নারী শিক্ষকের হাত ভাঙলেন দম্পতি হরিণের চামড়ায় দাঁড়িয়ে সৌম্যের আশীর্বাদ, পড়বেন শাস্তির মুখে! মাদকিবরোধী অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর ওপর হামলা, গাড়ি ভাঙচুর সুইসাইড নোটে কী লিখেছিলেন সালমান শাহ ভালোবেসে বিয়ে করে কারাগারে তরুণ-তরুণী বিশ্বজুড়ে মহামারি রূপ নিচ্ছে প্রাণঘাতী করোনা ধর্ষণে জন্ম: নবজাতককে নিয়ে থানায় কিশোরী
  • মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৩ ১৪২৬

  • || ০১ রজব ১৪৪১

১০০

চাপ প্রয়োগ করে শান্ত রাখা হয়েছে কাশ্মীর : শ্রীনগরের মেয়র

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০১৯  

৩৭০ ধারা বাতিলের মাধ্যমে বিশেষ মর্যাদা ও স্বায়ত্ত শাসন কেড়ে নেবার পর কাশ্মীর শান্ত রয়েছে বলে দাবি করে আসছে ভারতের ক্ষমতাসীন বিজেপি সরকার। কিন্তু প্রকৃত অর্থে কাশ্মীর মোটেও শান্ত নয় বরং প্রচন্ড চাপ প্রয়োগ করে একে শান্ত রাখা হয়েছে বলে দাবি করেছেন রাজধানী শ্রীনগরের মেয়র জুনাইদ আজিম মট্টু।

মঙ্গলবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি’কে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, রাস্তায় কোনো মরদেহ পড়ে নেই মানে এই নয় যে, জম্মু কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক। কাশ্মীরিদের ওপর প্রচন্ড চাপ প্রয়োগ করে পরিস্থীতিকে শান্ত রাখা হচ্ছে।

মাট্টু আরো বলেন, কেন্দ্রীয় সরকার আশ্বাস দিয়েছিল, নিষেধাজ্ঞা ধীরে ধীরে শিথিল করা হবে। কিন্তু কাশ্মীরে এখনো অনেক পরিবার আছে যারা প্রিয়জনদের সঙ্গে যোগাযোগ করতে পারেনি। পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক নেতাদের আটকে রাখারও সমালোচনা করেন তিনি। 

তিনি আরো বলেন, বছরের পর বছর কাশ্মীরের মূলস্রোতের রাজনীতিবিদরা সন্ত্রাসবাদের বিরোধিতা করেছেন। কিন্তু এখন তাদেরই বন্দি করে রাখা হয়েছে। কাশ্মীরিদের অস্তিত্বের সঙ্কট তৈরি হয়েছে। কাশ্মীরবাসী সবসময় সন্ত্রাসের মধ্যেই বাস করে। তবে তা আমাদের অভ্যাস হয়ে গেছে। কিন্তু সন্ত্রাসের অজুহাতে আমাদের মৌলিক অধিকার কেড়ে নেওয়া হয়েছে। 

এদিকে গত সপ্তাহে এক সাক্ষাৎকারে ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলেন, কাশ্মীরে অস্ত্রধারীরা যেন জমায়েত হয়ে প্রশাসনের বিরুদ্ধে হামলা না করতে পারে, সেজন্যই যোগাযোগ ব্যবস্থা বন্ধ রাখা দরকার ছিল।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর