ব্রেকিং:
দুদকের অভিযানে সরকারি ওষুধ বেচতে গিয়ে ধরা খেল নার্স বাংলাদেশে বিলুপ্তি’র পথে শতাধিক দেশীয় মাছ কুমিল্লা শিক্ষা বোর্ডে সবার উপরে চাঁদপুর, নিচে ফেনী মিন্নির ১০দিনের রিমান্ড চায় পুলিশ বাংলাদেশে গুগল ম্যাপে যুক্ত হলো নতুন ফিচার বন্যা মোকাবিলায় সেনাবাহিনী প্রস্তুত: সেনাপ্রধান গাপটিলের সেই থ্রো নিয়ে কথা বলল আইসিসি বাংলাদেশি পণ্যের রফতানি বাড়বে কলকাতায়: এফবিসিসিআই বিজেপি ক্ষমতায় আসার পরই ভারতে মুসলিম নিপীড়ন বেড়েছে বাংলাদেশি বিজ্ঞানীদের গুতুম মাছের কৃত্রিম প্রজনন কৌশল উদ্ভাবন এইচএসসি পরীক্ষায় পাসের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ সেনাবাহিনী-বিজিবির চেষ্টায় বান্দরবানের সঙ্গে যোগাযোগ স্বাভাবিক ‘সব আদালতে নিরাপত্তা বাড়ানো হবে’ কোরবানির ঈদ পর্যন্ত বিদেশি গরু প্রবেশ নিষিদ্ধ এরশাদের আসন শূন্য ঘোষণা, তিন মাসের মধ্যে নির্বাচন কথাবার্তায় সন্দেহ থেকে গ্রেফতার হলো মিন্নি ৩৬ কোটি টাকার ওষুধ ধ্বংস, জরিমানা দেড় কোটি একনেকে ৫ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন ব্যাংক কর্মকর্তাকে ধর্ষণের পর হত্যা, পাঁচজনের মৃত্যুদণ্ড বেশির ভাগ দুধেই সিসা: হাইকোর্টে বিএসটিআইয়ের রিপোর্ট

বুধবার   ১৭ জুলাই ২০১৯   শ্রাবণ ২ ১৪২৬   ১৪ জ্বিলকদ ১৪৪০

৪৫৪

চতুর্থ ধাপে উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

প্রকাশিত: ১ এপ্রিল ২০১৯  

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ১০৭টি উপজেলায় রোববার নির্বাচন সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থীরা সরাসরি ভোটে জয়ী হয়েছেন ৪৫টি উপজেলায়। আর আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী, স্বতন্ত্র, জাতীয় পার্টি ( জেপি) ও বিএনপির বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়েছেন ৩৩টি উপজেলায়। 

তবে এই ১০৭টি উপজেলায় আওয়ামী লীগের বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেতা আরো ২৪টিসহ চতুর্থ ধাপে বিনা ভোটে জেতা উপজেলা চেয়ারম্যানের সংখ্যা মোট ৩৯। সে হিসেবে চতুর্থ ধাপে আওয়ামী লীগের টিকিটে নৌকা প্রতীকে উপজেলা চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন মোট ৮৪ জন।

উপজেলা চেয়ারম্যান পদে বিজয়ীদের মধ্যে তিনজন নারীও রয়েছেন। এদের মধ্যে ভোলার মনপুরায় সেলিনা আক্তার আওয়ামী লগের টিকিটে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হলেও  যশোরের মনিরামপুরে নাজমা খানম  ও কুমিল্লার হোমনায় রেহানা বেগম লড়াই করেই নৌকার প্রার্থী হিসেবে বিজয় নিশ্চিত করেন। নির্বাচনে কুমিল্লার ৩টি উপজেলা তিতাস, চান্দিনা ও মেঘনার কয়েকটি কেন্দ্রে ও ঢাকার ধামরাই উপজেলার একটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত রয়েছে। সেখানে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এগিয়ে আছেন।

এছাড়া এই নির্বাচনের আগেই এই ১০৭টি উপজেলার মধ্যে ২৪টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের প্রার্থীরা চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন। আর চতুর্থ দফায় যে ১২২টি উপজেলার জন্য নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে তার মধ্যে ১৫টি উপজেলায় উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যানের সব পদেই আওয়ামী লীগের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। ফলে এ নির্বাচনের আগেই বিনা ভোটে বিজয়ী আওয়ামী লীগ মনোনীত উপজেলা চেয়ারম্যানের সংখ্যা ছিল ৩৯। এছাড়াও প্রথম তিন দফায় বিভিন্ন কারণে স্থগিত থাকা আরো ৬টি উপজেলার ভোট এই ধাপে অনুষ্ঠিত হয়। অর্থাৎ নির্ধারিত তফসিলের ১২২টি ও অন্যান্য ধাপের ৬টি মিলে মোট ১২৮টি উপজেলা এই ধাপের জন্য বিবেচিত ছিল। এর মধ্যে ৬টি উপজেলায় নির্বাচন স্থগিত রয়েছে। তবে বিনা ভোটে নির্বাচিত হওয়ার যে ধারা উপজেলা নির্বাচনে চলছে তাতে যেসব উপজেলায় ভোট হয়েছে সেখানেও ভোটারদের উপস্থিতি ছিল একেবারেই কম। অনেক ভোটকেন্দ্রে দিনভর ভোটার এসেছেন হাতে গোনা কয়েকজন।

চতুর্থ ধাপে উপজেলা চেয়ারম্যান পদে বিজয়ীরা হচ্ছেন :

 

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর