ব্রেকিং:
নাসিরনগরে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে জেলা প্রশাসনের মামলা ছয় জেলায় সার সরবরাহ বন্ধ আশুগঞ্জ সারকারখানার নবীনগরে সরকারি খাল ভরাটের মহা উৎসব! ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ গ্যাস সংযোগ তদন্তে মাঠে দুদক সরাইলে পুলিশের হাতে পলাতক আসামি গ্রেপ্তার আশুগঞ্জ সার কারখানা থেকে পুনরায় সার সরবরাহ শুরু হয়েছে বিজয়নগরে পলাতক ৭ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ পরীক্ষার মুখে আখাউড়া ছাত্রলীগ ব্রাহ্মণবাড়িয়ায় ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান নূর চৌধুরীর তথ্য প্রকাশে কানাডার আদালতে বাংলাদেশের পক্ষে রায় আখাউড়ায় শিক্ষকের যৌন হয়রানির প্রতিবাদে সড়কে শিক্ষার্থীরা সরাইলে শিক্ষাপ্রতিষ্ঠানের চারপাশে জুয়া ও মাদকের আসর অর্থ লেনদেনের অভিযোগে সরাইল স্বেচ্ছাসেবক দলের কমিটি বাতিল নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্রাম্যমান আদালতের অভিযান আখাউড়া উপজেলা ছাত্রলীগে পদ পেতে এ কি শর্ত দিলেন আইনমন্ত্রী! সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ লাখ টাকা আত্মসাতের অভিযোগ ব্রিটেনের প্রধান গির্জায় কোরআন তিলাওয়াতের বিরল ঘটনা স্মার্টফোনের বদলি হিসেবে ‘স্মার্ট গ্লাস’ আনছে ফেসবুক এডিআর বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক আওয়ামী লীগের নেতারা দুর্নীতি করলে ছাড় নয়: কাদের

শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

১০২৬

গরমে ত্বকের তেলতেলে ভাব দূর করতে মধু

প্রকাশিত: ২০ জুলাই ২০১৯  

এই গরমে তৈলাক্ত ত্বকের তেলতেলে ভাব আরো বেড়ে যায়। ফলে ব্রণের প্রকোপ বাড়ে। এছাড়া ধুলাবালি ও ময়লার সঙ্গে তেল মিশে লোমকূপের গোড়া বন্ধ হয়ে যায়। এ কারণে ব্ল্যাকহেডস দেখা দেয় ত্বকে। তৈলাক্ত ত্বকের যত্নে মধুর ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। মধু প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসেবে যত্ন নেয় ত্বকের। এছাড়া ত্বকের তেলতেলে ভাব ও ব্রণ কমায়।

আধা কাপ মধুর সঙ্গে আধা কাপ তরল দুধ মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন না শুকানো পর্যন্ত। ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

অর্ধেকটি পাকা কলা চটকে দেড় টেবিল চামচ মধু মিশিয়ে ফেসপ্যাক তৈরি করুন। মিশ্রণটি ত্বকে ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইবার ব্যবহার করতে পারেন।

১ টেবিল চামচ চিনির সঙ্গে ১ চা চামচ মধু মিশিয়ে স্ক্রাব তৈরি করুন। মিশ্রণটি চক্রাকারে ত্বকে ম্যাসাজ করুন কিছুক্ষণ। কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন ব্ল্যাকহেডস ও মরা চামড়া দূর হবে ত্বকের।

১ টেবিল চামচ অলিভ অয়েল, ১ টেবিল চামচ মধু ও আধা চা চামচ লেবুর রস মিশিয়ে ত্বকে লাগান। ২০ মিনিট পর প্রথমে কুসুম গরম পানি ও ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

অর্ধেকটি শসা, ১ টেবিল চামচ দুধ ও ১ টেবিল চামচ মধু একসঙ্গে ব্লেন্ড করে নিন। ফেসপ্যাকটি ত্বকে ৩০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন।

আধা চা চামচ হলুদ গুঁড়ার সঙ্গে ১ টেবিল চামচ মধু মিশিয়ে ত্বকে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন।

ডিমের সাদা অংশ, আধা চা চামচ মধু ও ১ চা চামচ লেবুর রস একসঙ্গে মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে ফেলে ধুয়ে ফেলুন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর