ব্রেকিং:
শিশু মৃত্যু ৬৩ শতাংশ কমিয়েছে বাংলাদেশ শনিবার সকাল পর্যন্ত ৩১ ব্যাংকের বুথ বন্ধ প্রাথমিক শিক্ষায় ব্রাহ্মণবাড়িয়ায় শ্রেষ্ঠ আশুগঞ্জের ইউএনও বিজয়নগরে ট্রাক্টর চাপায় শিশু নিহত শাহ মোহাম্মদ শামছুল আলম আর নেই ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল যেনো ভূতের আখড়া! ধর্ষণ শেষে শ্বাসরোধে হত্যা....... নবীনগর ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি মিনহাজ, সম্পাদক জয় ২০ লাখ পাসপোর্ট কেনার প্রস্তাব অনুমোদন থার্টিফার্স্ট নাইটে রাস্তায় গান-বাজনা নিষেধ: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘালয়ে মোবাইল ইন্টারনেট বন্ধ, শিলংয়ে কারফিউ রোহিঙ্গা গণহত্যার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত: আইসিজে প্রেসিডেন্ট রঙিন চেয়ারে বসিয়ে মুক্তিযোদ্ধাদের চিকিৎসা কার্ড জালিয়াতি করে ভাতা উত্তোলন, অতঃপর... ফেন্সিডিল-স্কফ ও ইয়াবাসহ নারী ব্যবসায়ী আটক উন্নয়ন কাজে চাঁদাবাজি ও হুমকি, ঠিকাদারদের নিন্দা ‘সত্য মিথ্যা যাচাই আগে,ইন্টারনেটে শেয়ার পরে’ পিএর বিরুদ্ধে স্ত্রী নির্যাতনের অভিযোগ আধুনিক ও আদর্শ পৌরসভা করতে সকলের সহযোগিতা প্রয়োজন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৫ রবিউস সানি ১৪৪১

১০৮১

গরমে ত্বকের তেলতেলে ভাব দূর করতে মধু

প্রকাশিত: ২০ জুলাই ২০১৯  

এই গরমে তৈলাক্ত ত্বকের তেলতেলে ভাব আরো বেড়ে যায়। ফলে ব্রণের প্রকোপ বাড়ে। এছাড়া ধুলাবালি ও ময়লার সঙ্গে তেল মিশে লোমকূপের গোড়া বন্ধ হয়ে যায়। এ কারণে ব্ল্যাকহেডস দেখা দেয় ত্বকে। তৈলাক্ত ত্বকের যত্নে মধুর ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। মধু প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসেবে যত্ন নেয় ত্বকের। এছাড়া ত্বকের তেলতেলে ভাব ও ব্রণ কমায়।

আধা কাপ মধুর সঙ্গে আধা কাপ তরল দুধ মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন না শুকানো পর্যন্ত। ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

অর্ধেকটি পাকা কলা চটকে দেড় টেবিল চামচ মধু মিশিয়ে ফেসপ্যাক তৈরি করুন। মিশ্রণটি ত্বকে ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইবার ব্যবহার করতে পারেন।

১ টেবিল চামচ চিনির সঙ্গে ১ চা চামচ মধু মিশিয়ে স্ক্রাব তৈরি করুন। মিশ্রণটি চক্রাকারে ত্বকে ম্যাসাজ করুন কিছুক্ষণ। কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন ব্ল্যাকহেডস ও মরা চামড়া দূর হবে ত্বকের।

১ টেবিল চামচ অলিভ অয়েল, ১ টেবিল চামচ মধু ও আধা চা চামচ লেবুর রস মিশিয়ে ত্বকে লাগান। ২০ মিনিট পর প্রথমে কুসুম গরম পানি ও ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

অর্ধেকটি শসা, ১ টেবিল চামচ দুধ ও ১ টেবিল চামচ মধু একসঙ্গে ব্লেন্ড করে নিন। ফেসপ্যাকটি ত্বকে ৩০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন।

আধা চা চামচ হলুদ গুঁড়ার সঙ্গে ১ টেবিল চামচ মধু মিশিয়ে ত্বকে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন।

ডিমের সাদা অংশ, আধা চা চামচ মধু ও ১ চা চামচ লেবুর রস একসঙ্গে মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে ফেলে ধুয়ে ফেলুন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর