ব্রেকিং:
সবজি বেচেই চলে সংসার প্রশাসনের তৎপরতায় বাল্যবিবাহ থেকে রক্ষা পেল তিন স্কুলছাত্রী ৫০০০ মিটার দৌঁড়ে বিশ্ব রেকর্ড ৯৬ বছরের বৃদ্ধের! আর্থিক সহায়তা পেতেই ট্রাম্পের কাছে মিথ্যাচার করলো প্রিয়া সাহা! কারাগারে মিন্নি মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ বদলি খেলোয়াড় নামানোর নতুন নিয়ম চালু আইসিসির বাংলাদেশ-ভারত-ভুটান বাণিজ্যে নবযাত্রার সূচনা জাতীয় মৎস্য পুরস্কারে স্বর্ণপদক পেল নৌবাহিনী ওষুধের পাতায় মেয়াদ-মূল্য স্পষ্ট থাকতে হবে: হাইকোর্ট জিম্বাবুয়েকে বহিষ্কার করল আইসিসি রোহিঙ্গা নির্যাতন: আইসিসি’র অনুমতি পেলে তদন্তে নামবে দল ক্রিকইনফোর একাদশেও সাকিব, নেই কোহলি রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘ মহাসচিবের উদ্বেগ রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি জেলা হাসপাতালগুলো দালালমুক্ত করার নির্দেশ জঙ্গি-চরমপন্থীদের আবির্ভাব যেন না হয়: ডিসিদের স্বরাষ্ট্রমন্ত্রী মাছ উৎপাদনে আমরা প্রথম হতে চাই: প্রধানমন্ত্রী নয়ন বন্ডের ঘনিষ্ঠ রিশান ফরাজী গ্রেফতার ক্রাইস্টচার্চে নিহতদের স্বজনদের হজ করাবে সৌদি

শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৫ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

৩৬

খালেদার সাবেক উপদেষ্টা ইনাম হলেন আ.লী‌গের উপ‌দেষ্টা

প্রকাশিত: ৮ জুলাই ২০১৯  

আওয়ামী লী‌গের উপ‌দেষ্টা প‌রিষ‌দের সদস্য ম‌নোনীত হ‌য়ে‌ছেন বিএন‌পি থে‌কে আওয়ামী লী‌গে যোগ দেয়া ইনাম আহমেদ চৌধুরী। রবিবার রা‌তে দ‌লের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষ‌রিত এক বিজ্ঞপ্তি‌তে এমন তথ্য জানা‌নো হয়।

‌বিজ্ঞ‌প্তি‌তে বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বিগত ২২ ও ২৩ অক্টোবর ২০১৬ অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে ইনাম আহমেদ চৌধুরীকে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে মনোনয়ন প্রদান করেছেন।

সাবেক রাষ্ট্রদূত ও সচিব ইনাম আহমেদ চৌধুরী আগে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য ও ভাইস চেয়ারম্যান ছিলেন। ইনাম আহমদ চৌধুরীর গ্রামের বাড়ি সিলেটে। তার বাবা প্রখ্যাত প্রশাসক এবং ক্রীড়া সংগঠক মরহুম গিয়াসউদ্দিন আহমদ চৌধুরী এবং মা রফিকুনন্নেছা খাতুন চৌধুরী।

তার শিক্ষাজীবন শুরু হয় শিলংয়ে, বর্তমান ভারতের মেঘালয়ে। তার উচ্চতর শিক্ষা ঘটে ঢাকা ও অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি, আন্তর্জাতিক সম্পর্ক, আইন ও জনপ্রশাসন বিষয়ে। ১৯৬০ সালে তিনি চাকরিতে যোগদান করেন, পরে তিনি বিভিন্ন মন্ত্রণালয়ের সর্বোচ্চ পদ সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি প্রাইভেটাইজেশন কমিশনের চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সংস্কৃতি সংসদের প্রেসিডেন্ট ছিলেন পঞ্চাশের দশকে। ১৯৫২-৫৩ সালে ঢাকা কলেজ ছাত্র সংসদের জেনারেল সেক্রেটারি থাকাকালে রাষ্ট্রভাষা আন্দোলনে অংশগ্রহণ করেন এবং কলেজে শহীদ মিনার স্থাপনের জন্য কলেজ থেকে বহিষ্কৃত হন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর