ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

  • || ১১ শাওয়াল ১৪৪১

১৮৫

খালেদার সাবেক উপদেষ্টা ইনাম হলেন আ.লী‌গের উপ‌দেষ্টা

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৮ জুলাই ২০১৯  

আওয়ামী লী‌গের উপ‌দেষ্টা প‌রিষ‌দের সদস্য ম‌নোনীত হ‌য়ে‌ছেন বিএন‌পি থে‌কে আওয়ামী লী‌গে যোগ দেয়া ইনাম আহমেদ চৌধুরী। রবিবার রা‌তে দ‌লের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষ‌রিত এক বিজ্ঞপ্তি‌তে এমন তথ্য জানা‌নো হয়।

‌বিজ্ঞ‌প্তি‌তে বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বিগত ২২ ও ২৩ অক্টোবর ২০১৬ অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে ইনাম আহমেদ চৌধুরীকে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে মনোনয়ন প্রদান করেছেন।

সাবেক রাষ্ট্রদূত ও সচিব ইনাম আহমেদ চৌধুরী আগে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য ও ভাইস চেয়ারম্যান ছিলেন। ইনাম আহমদ চৌধুরীর গ্রামের বাড়ি সিলেটে। তার বাবা প্রখ্যাত প্রশাসক এবং ক্রীড়া সংগঠক মরহুম গিয়াসউদ্দিন আহমদ চৌধুরী এবং মা রফিকুনন্নেছা খাতুন চৌধুরী।

তার শিক্ষাজীবন শুরু হয় শিলংয়ে, বর্তমান ভারতের মেঘালয়ে। তার উচ্চতর শিক্ষা ঘটে ঢাকা ও অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি, আন্তর্জাতিক সম্পর্ক, আইন ও জনপ্রশাসন বিষয়ে। ১৯৬০ সালে তিনি চাকরিতে যোগদান করেন, পরে তিনি বিভিন্ন মন্ত্রণালয়ের সর্বোচ্চ পদ সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি প্রাইভেটাইজেশন কমিশনের চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সংস্কৃতি সংসদের প্রেসিডেন্ট ছিলেন পঞ্চাশের দশকে। ১৯৫২-৫৩ সালে ঢাকা কলেজ ছাত্র সংসদের জেনারেল সেক্রেটারি থাকাকালে রাষ্ট্রভাষা আন্দোলনে অংশগ্রহণ করেন এবং কলেজে শহীদ মিনার স্থাপনের জন্য কলেজ থেকে বহিষ্কৃত হন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর