ব্রেকিং:
করদাতাদের সুবিধার্থে বিশেষ ব্যবস্থা গ্রহণ স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত জেলে পরিবারের মাঝে ছাগল বিতরণ খাদ্য উৎপাদন বৃদ্ধি ও ইঁদুর নিধনে সবাইকে এগিয়ে আসার আহ্বান চাঁদা না পেয়ে সন্ত্রাসীদের হামলা কার্টুনে ভরা নবজাতকের মরদেহ উদ্ধার পণ্যের মূল্য তালিকা ও মেয়াদোত্তীর্ণ তারিখ না থাকায় জরিমানা নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত ১৫ নিরাপদ খাদ্য আইন বাস্তবায়নের দাবিতে মানববন্ধন সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অপপ্রচার স্বাস্থ্য সচেতনতায় মা সমাবেশ অনুষ্ঠিত হাসপাতালে নবজাতক রেখে মা উধাও সাড়ে ৮ লাখ টাকা দিয়েও হলো না চাকরি, কাঁদলেন প্রার্থী ২০২৩ বিশ্বকাপের আয়োজক হতে পারে বাংলাদেশ! কোটি টাকার কারেন্ট জালে আগুন দেশের ‘অপরিচিত’ কিছু সমুদ্র সৈকত আপনার দেহে কি ক্যান্সার বাসা বেঁধেছে? বুঝে নিন ১০টি লক্ষণে র‌্যাগিং বন্ধে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের আহ্বান ডিজিটাল মেলায় দেশি রোবট নিয়ে কৌতুহল জুতার বাজে গন্ধ দূর করুন সহজ একটি কৌশলে!

বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

৮৮৩

খারঘর গণহত্যা দিবস পালিত

প্রকাশিত: ১১ অক্টোবর ২০১৯  

মহান মুক্তিযুদ্ধে খারঘরে পাকিস্তানি বর্বরবাহিনীর নৃশংস হত্যাযজ্ঞের শিকার ৪৩ জন শহীদদের স্মরণে জেলা প্রশাসন ও উপজেলা প্রশানের পক্ষে খারঘর “৭১ স্মৃতিসৌধ” এ পুষ্পস্তবক অর্পণ ও শহীদদের স্মরণে গার্ড অব অনার প্রদান করা হয়।

পরে খারঘর গণকবর সংরক্ষণ ও বাস্তবায়ন কমিটির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়। যুদ্ধাহত আলী আজগর মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও ব্রাহ্মণবাড়িয়া-০৫ (নবীনগর) সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ- খান, পুলিশ সুপার আনিছুর রহমান,  অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আলমগীর হোসেন, উপজেলা চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মনির, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম, অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) মোঃ মেহেদী হাসান, ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রণোজিত রায়।

অনুষ্ঠান পরিচালনা করেন খারঘর গণকবর সংরক্ষন ও বাস্তবায়ন কমিটির সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ জীবন।

উল্লেখ্য ১৯৭১ সালের ১০ অক্টোবর ভোরবেলা জাহাজে করে এসে  পাকিস্তানি হানাদার বাহিনী পাগলী নদীর তীরবর্তী খারঘর গ্রামে অতর্কিত হামলা চালায়, এতে নারী, শিশু, বৃদ্ধা সহ ৪৩ জন লোক শাহাদাৎ বরন করেন ও অসংখ্য আহত হন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর