ব্রেকিং:
দুর্ধর্ষ মাদক ব্যবসায়ী আটক সাংবাদিকতায় দেশ সেরা অ্যাওয়ার্ড পেলেন মিশু জেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত বিষ প্রয়োগে সর্বশান্ত মৎস্য চাষী বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে সংবর্ধনা পাঁচ দফা দাবিতে ফারিয়ার মানববন্ধন মসজিদের দেয়ালে ফাটল, আতঙ্কে মুসল্লিরা গোপন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধার মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত মাদকসেবীর হুমকিতে স্কুলে যাওয়া বন্ধ শিক্ষার্থীর ফুটপাত দখলমুক্ত করলেন ইউএনও শারীরিক সক্ষম হলেই রক্তদান করবে শিক্ষার্থীরা একই তেলে বার বার রান্না ক্যান্সার ও হৃদরোগের কারণ বিশ্ববিদ্যালয়ে গবেষণার ওপর জোর দেয়ার তাগিদ তথ্যমন্ত্রীর মুক্ত বাণিজ্য চুক্তিকে অগ্রাধিকার দেয়া হচ্ছে: বাণিজ্যমন্ত্রী নারীর মনে জায়গা পাওয়ার উপায় পানিতে পড়া ফোন যেভাবে দ্রুত সারিয়ে তুলবেন যে কারণে ‘সুদ’ হারাম উদ্বোধন হলো শেখ কামাল ক্লাব কাপ আওয়ামী লীগের সম্মেলন মানেই নতুন মুখ: কাদের

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

৩০১

খারঘর গণহত্যা দিবস আজ

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

নবীনগরের বড়াইল ইউনিয়নের খারঘর গ্রামর পাগলা নদীর তীরে ‘৭১ স্মৃতিস্তম্ভ’ এর সামনে যথাযোগ্য মর্যাদায় ১৯৭১ সালে পাকবাহিনীর ভয়াবহ তান্ডবে নিহত ৪৩ জন শহীদদের স্মরণে গণহত্যা দিবস পালন করা হয়েছে।

সকাল ৯ টায় ঐতিহাসিক খারঘর যুদ্ধে দেশের জন্য জীবন উৎসর্গ করা মুক্তিযোদ্ধা ও নিরীহ গ্রামবাসীদের স্মরণে গার্ড অব অনার প্রদর্শনের পাশাপাশি পুস্পস্তবক অর্পণ করা হয়েছে। পরে শহীদদের স্মরনে মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য,১৯৭১ সালের ১০ই অক্টোবর বড়াইল যুদ্ধ ও খারঘর গণহত্যায় নিহত হন ৪৩ জন মুক্তিযোদ্ধা ও নিরীহ গ্রামবাসী।  পাকিস্তানী হানাদাররা সেদিন সকালে জাহাজে করে পানি পথে এসে খারঘরে আক্রমন চালায়। তাদের অতর্কিত আক্রমনে টিকতে না পেরে মুক্তিযোদ্ধারা বড়াইল ছেড়ে সরে যেতে বাধ্য হন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর