ব্রেকিং:
ব্রিটেনের প্রধান গির্জায় কোরআন তিলাওয়াতের বিরল ঘটনা স্মার্টফোনের বদলি হিসেবে ‘স্মার্ট গ্লাস’ আনছে ফেসবুক এডিআর বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক আওয়ামী লীগের নেতারা দুর্নীতি করলে ছাড় নয়: কাদের জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতেমা ভাবির পরকীয়া দেখে ফেলায় জীবন দিতে হলো দেবরকে সর্বোচ্চ শক্তি দিয়ে যুক্তরাষ্ট্রে হামলার হুমকি ইরানের বেশি খাস জমি উদ্ধারকারী ডিসিকে পুরস্কৃত করা হবে: ভূমিমন্ত্রী বকেয়া পরিশোধে সময় পাচ্ছে রবি-গ্রামীণফোন ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে বাংলাদেশ স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিতে আন্তরিক সরকার: প্রধানমন্ত্রী আজ থেকে টানা তিন দিনের ছুটিতে আখাউড়া স্থল বন্দর ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষার্থী সম্পৃক্তকরণ বিষয়ক কর্মসূচি অনুষ্ঠিত সরাইলে কমিউনিটি পুলিশিং কমিটির জনসচেতনতামুলক সভা অনুষ্ঠিত নবীনগরে পূর্ব বিরোধের জেরে জেঠাতো ভাইকে কুপিয়ে আহত বিজয়নগরে মৌলিক সাক্ষরতার উদ্বোতকরণ প্রতিযোগীতার পুরষ্কার বিতরন নাসিরনগরে ১৫১টি মন্ডবে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা সরাইলে বিদ্যালয় মাঠে বাঁধ দিয়ে মাছ চাষ, পানিতে ডুবে শিশুর মৃত্যু নাসিরনগরে বৃত্তি পেল ৫১ মেধাবী শিক্ষার্থী

বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

৭৭৭

ক্যান্সারের নকল ওষুধ বাজারজাত, ৩ জনকে সাজা

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০১৯  

রাজধানীর পশ্চিম নাখাল পাড়ায় র‌্যাবের ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ক্যান্সারের নকল ওষুধ সংরক্ষণ, সরবরাহ ও বাজারজাত করার অপরাধে ৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করেছে। তাদের হলো- মো. আনিছুর রহমান (৩২), মো. দেলোয়ার হোসেন ওরফে নবেল (৩৫) ও মো. জুলফিকার হায়দার (৩৬)।

সোমবার বিকেল থেকে রাত পর্যন্ত র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. গাউছুল আজম এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। আদালতকে সহায়তা করে র‌্যাব-৩ এর একটি দল ও বিএসটিআইয়ের বিশেষজ্ঞরা।মঙ্গলবার বিকেলে র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার এবিএম ফজলুল ইসলাম এ তথ্য জানান।

তিনি জানান, গোপন সংবাদে ভ্রাম্যমান আদালত এ অভিযান চালায়। এ সময় ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের ক্যান্সারের চিকিৎসায় ব্যবহৃত ওষুধ ‘ওসিসেন্ট-৮০’ এর মোড়কে বিপুল পরিমাণ নকল ওষুধ উদ্ধার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক তিনজন জানায়, পাশের দেশ ভারত থেকে ক্যান্সারের নিম্নমানের ওষুধ এনে দেশের নামি-দামি কোম্পানীর বিভিন্ন ব্র্যান্ডের ওষুধের মোড়কে বাজারজাত করে আসছিল তারা। ফুসফুস ক্যান্সারের চিকিৎসায় ব্যবহৃত ‘ওসিসেন্ট’ ব্র্যান্ডের ১ বক্স ওষুধের মূল্য ১৫ হাজার টাকা। কিন্তু প্রতারক চক্র ভারত থেকে আনা নিম্নমানের ভেজাল ওষুধ মাত্র ৭ সাত হাজার ৫শ’ টাকায় অসাধু বিক্রেতাদের কাছে সরবরাহ করত।

জিজ্ঞাসাবাদে আটক আনিছুর রহমান স্বীকার করেছে, সে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের মেডিকেল প্রমোশন অফিসার হওয়ার সুবাদে দুই সহযোগীর মাধ্যমে ওইসব ওষুধ বাজারে বিক্রি করে আসছে।

আদালত এসব অপরাধে ও আটক তিন জনের দোষ স্বীকারের পর আনিসুর রহমানকে ২ বছর, তার সহযোগী নোবেলকে ২ বছর ও জুলফিকার হায়দারকে ১ বছরের কারাদণ্ড দেন। এছাড়া, প্রত্যেককে ৫ লাখ টাকা করে ১৫ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর