ব্রেকিং:
আরো কটা দিন বাঁচার স্বপ্ন দেখছে মাহাবুব ট্রেন দুর্ঘটনায় চালক, সহকারী ও গার্ড দায়ী শ্রেষ্ঠ শিক্ষক সম্মাননা প্রদান প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ অবশেষে ময়নাতদন্ত ছাড়াই আসমার লাশ ফিরে পেল বাবা-মা ভুয়া সাংবাদিক পরিচয়ে মাদক ব্যবসা, অতঃপর... স্বাস্থ্য ও পরিবার পরিদর্শিকার সেচ্ছাচারিতা প্রতিটি ফার্মেসি ও ক্লিনিকে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে মরদেহ নিয়ে নিহতের পরিবার ও পুলিশের মধ্যে টানাপোড়া ভ্রাম্যমান আদালতে ৬ জুয়াড়ির জরিমানা পিকআপের ধাক্কায় অটো যাত্রীর করুণ মৃত্যু মাদক বিরোধী অভিযানে আটক ৬ নারীর এই তিন রোগে সতর্ক হতে হবে এখনই পঞ্চগড় থেকে স্পষ্ট দেখা দিচ্ছে কাঞ্চনজঙ্ঘা পাত্রীকে সোনা কেনার টাকা দেবে সরকার বাংলাদেশি রাজীবের সততায় স্যালুট জানাল সিঙ্গাপুর পুলিশ আজ থেকে শুরু ‘ব্যাচেলর পয়েন্ট’ ময়নাতদন্ত প্রতিবেদন স্পষ্ট করে লিখতে চিকিৎসকদের নির্দেশ পরীক্ষার হলে উত্তরপত্র পৌঁছে দেন শিক্ষক! রোহিঙ্গা নির্যাতন: বিচারের মুখোমুখি হচ্ছেন সু চি

শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

৮১১

ক্যান্সারের নকল ওষুধ বাজারজাত, ৩ জনকে সাজা

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০১৯  

রাজধানীর পশ্চিম নাখাল পাড়ায় র‌্যাবের ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ক্যান্সারের নকল ওষুধ সংরক্ষণ, সরবরাহ ও বাজারজাত করার অপরাধে ৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করেছে। তাদের হলো- মো. আনিছুর রহমান (৩২), মো. দেলোয়ার হোসেন ওরফে নবেল (৩৫) ও মো. জুলফিকার হায়দার (৩৬)।

সোমবার বিকেল থেকে রাত পর্যন্ত র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. গাউছুল আজম এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। আদালতকে সহায়তা করে র‌্যাব-৩ এর একটি দল ও বিএসটিআইয়ের বিশেষজ্ঞরা।মঙ্গলবার বিকেলে র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার এবিএম ফজলুল ইসলাম এ তথ্য জানান।

তিনি জানান, গোপন সংবাদে ভ্রাম্যমান আদালত এ অভিযান চালায়। এ সময় ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের ক্যান্সারের চিকিৎসায় ব্যবহৃত ওষুধ ‘ওসিসেন্ট-৮০’ এর মোড়কে বিপুল পরিমাণ নকল ওষুধ উদ্ধার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক তিনজন জানায়, পাশের দেশ ভারত থেকে ক্যান্সারের নিম্নমানের ওষুধ এনে দেশের নামি-দামি কোম্পানীর বিভিন্ন ব্র্যান্ডের ওষুধের মোড়কে বাজারজাত করে আসছিল তারা। ফুসফুস ক্যান্সারের চিকিৎসায় ব্যবহৃত ‘ওসিসেন্ট’ ব্র্যান্ডের ১ বক্স ওষুধের মূল্য ১৫ হাজার টাকা। কিন্তু প্রতারক চক্র ভারত থেকে আনা নিম্নমানের ভেজাল ওষুধ মাত্র ৭ সাত হাজার ৫শ’ টাকায় অসাধু বিক্রেতাদের কাছে সরবরাহ করত।

জিজ্ঞাসাবাদে আটক আনিছুর রহমান স্বীকার করেছে, সে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের মেডিকেল প্রমোশন অফিসার হওয়ার সুবাদে দুই সহযোগীর মাধ্যমে ওইসব ওষুধ বাজারে বিক্রি করে আসছে।

আদালত এসব অপরাধে ও আটক তিন জনের দোষ স্বীকারের পর আনিসুর রহমানকে ২ বছর, তার সহযোগী নোবেলকে ২ বছর ও জুলফিকার হায়দারকে ১ বছরের কারাদণ্ড দেন। এছাড়া, প্রত্যেককে ৫ লাখ টাকা করে ১৫ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর