ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২
  • শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১১ ১৪২৭

  • || ০৭ সফর ১৪৪২

৩৩৯

কার্ড জালিয়াতি করে ভাতা উত্তোলন, অতঃপর...

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব মুক্তিযোদ্ধা মো. মোসলেম উদ্দিন মৃধার দুই নামে বানানো তার দুটি জাতীয় পরিচয় পত্রে দুই রকম নাম ও জন্ম তারিখ থাকার ঘটনায় অবশেষে নির্বাচন কমিশনে চিঠি পাঠিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তার পাঠানো এক চিঠির পরিপ্রেক্ষিতে আজ বুধবার উপজেলা নির্বাচন অফিস থেকে নির্বাচন কমিশনে (পিএসএমএস) ওই চিঠি পাঠানো হয়।

নবীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তার অতিরিক্তি দায়িত্বে থাকা বাঞ্ছারামপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা আশরাফুল হোসেন বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

জানা গেছে, জাতীয় পার্টির নেতা মোসলেম উদ্দিন মৃধা তার নাম পরিচয় বয়স ও ঠিকানা জালিয়াতি করে বিগত আট বছর ধরে মুক্তিযোদ্ধা ভাতা উত্তোলন করে আসছেন, এমন অভিযোগ এনে গত ৬ ডিসেম্বর উপজেলা সমাজ সেবা কর্মকর্তার কাছে অভিযোগ দেন স্থানীয় এক মুক্তিযোদ্ধার সন্তান মুকসুদ আলী খান। এ নিয়ে পরদিন 'কার্ড-জালিয়াত' মুক্তিযোদ্ধা শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হলে বিষয়টি নিয়ে নবীনগরের সর্বত্র আলোচনার ঝড় ওঠে। পরে নবীনগর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের আহ্বায়ক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুম বিষয়টি খতিয়ে দেখে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা সমাজ কল্যাণ কর্মকর্তা মো. পারভেজ আহমেদকে নির্দেশ দেন।

এ অবস্থায় মোসলেম উদ্দিন মৃধার ছবিযুক্ত দুটি জাতীয় পরিচয় পত্রে নাম ও জন্ম তারিখ ভিন্ন হওয়ায় ওই দুটি জাতীয় পরিচয় পত্রের কোনটি বৈধ, সে বিষয়ে সুস্পষ্ট মতামত জানাতে উপজেলা নির্বাচন কর্মকর্তাকে চিঠি দেয় উপজেলা সমাজ সেবা কর্মকর্তা। ওই চিঠির পরিপ্রেক্ষিতেই উপজেলা নির্বাচন কর্মকর্তা আজ বুধবার নির্বাচন কমিশনে একটি চিঠি পাঠায়।

এ বিষয়ে নবীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তার অতিরিক্তি দায়িত্বে থাকা বাঞ্ছারামপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা আশরাফুল হোসেন বলেন, 'সমাজ সেবা কর্মকর্তার চিঠির পরিপ্রেক্ষিতে আজই (বুধবার) আমি নির্বাচন কমিশনে কোনটি বৈধ জাতীয় পরিচয় পত্র, সেটি জানতে একটি চিঠি (পিএসএমএস) পাঠিয়েছি। ওই চিঠির উত্তর পাওয়ার পরই আমরা আমাদের মতামত জানিয়ে দেব।’

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর