ব্রেকিং:
দুর্ধর্ষ মাদক ব্যবসায়ী আটক সাংবাদিকতায় দেশ সেরা অ্যাওয়ার্ড পেলেন মিশু জেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত বিষ প্রয়োগে সর্বশান্ত মৎস্য চাষী বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে সংবর্ধনা পাঁচ দফা দাবিতে ফারিয়ার মানববন্ধন মসজিদের দেয়ালে ফাটল, আতঙ্কে মুসল্লিরা গোপন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধার মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত মাদকসেবীর হুমকিতে স্কুলে যাওয়া বন্ধ শিক্ষার্থীর ফুটপাত দখলমুক্ত করলেন ইউএনও শারীরিক সক্ষম হলেই রক্তদান করবে শিক্ষার্থীরা একই তেলে বার বার রান্না ক্যান্সার ও হৃদরোগের কারণ বিশ্ববিদ্যালয়ে গবেষণার ওপর জোর দেয়ার তাগিদ তথ্যমন্ত্রীর মুক্ত বাণিজ্য চুক্তিকে অগ্রাধিকার দেয়া হচ্ছে: বাণিজ্যমন্ত্রী নারীর মনে জায়গা পাওয়ার উপায় পানিতে পড়া ফোন যেভাবে দ্রুত সারিয়ে তুলবেন যে কারণে ‘সুদ’ হারাম উদ্বোধন হলো শেখ কামাল ক্লাব কাপ আওয়ামী লীগের সম্মেলন মানেই নতুন মুখ: কাদের

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

৫৩

কারাবন্দিদের নাস্তায় যুক্ত হলো উন্নতমানের খাবার

প্রকাশিত: ১৬ জুন ২০১৯  

দেশে কারাগার প্রতিষ্ঠার পর থেকেই সকালের নাস্তার তালিকায় ছিল রুটি ও গুড়। ব্রিটিশ আমল থেকে কারাবন্দীদের জন্য বরাদ্দ করা নাশতার সেই মেন্যু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পরিবর্তন হল। রোববার থেকে কারাবন্দিরা পাচ্ছেন উন্নতমানের খাবার।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল রবিবার সকাল ৯টায় কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে নতুন মেন্যু উদ্বোধন করেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম জানান, আজ থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারসহ দেশের ৬ কারাগারে উন্নতমানের নাস্তা পরিবেশন করা হচ্ছে। নতুন তালিকায় কারাবন্দিরা সপ্তাহে ২ দিন পাবেন ভুনা খিচুড়ি, ৪ দিন সবজি-রুটি এবং বাকি ১ দিন হালুয়া-রুটি।

তিনি বলেন, এমন খাবার পেয়ে বেশ উচ্ছ্বসিত কারাবন্দিরা। দীর্ঘ যুগের তালিকা পরিবর্তন করায় তারা প্রধানমন্ত্রীর প্রশংসাও করেছেন।

কারা সূত্রমতে, এর আগে একজন কয়েদি সকালের নাস্তায় ১৪.৫৮ গ্রাম গুড় এবং ১১৬.৬ গ্রাম আটা (সমপরিমাণ রুটি) পেত। একই পরিমাণ গুড়ের সঙ্গে একজন হাজতি পেত ৮৭.৬৮ গ্রাম আটা (সমপরিমাণ রুটি)।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর