ব্রেকিং:
সবজি বেচেই চলে সংসার প্রশাসনের তৎপরতায় বাল্যবিবাহ থেকে রক্ষা পেল তিন স্কুলছাত্রী ৫০০০ মিটার দৌঁড়ে বিশ্ব রেকর্ড ৯৬ বছরের বৃদ্ধের! আর্থিক সহায়তা পেতেই ট্রাম্পের কাছে মিথ্যাচার করলো প্রিয়া সাহা! কারাগারে মিন্নি মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ বদলি খেলোয়াড় নামানোর নতুন নিয়ম চালু আইসিসির বাংলাদেশ-ভারত-ভুটান বাণিজ্যে নবযাত্রার সূচনা জাতীয় মৎস্য পুরস্কারে স্বর্ণপদক পেল নৌবাহিনী ওষুধের পাতায় মেয়াদ-মূল্য স্পষ্ট থাকতে হবে: হাইকোর্ট জিম্বাবুয়েকে বহিষ্কার করল আইসিসি রোহিঙ্গা নির্যাতন: আইসিসি’র অনুমতি পেলে তদন্তে নামবে দল ক্রিকইনফোর একাদশেও সাকিব, নেই কোহলি রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘ মহাসচিবের উদ্বেগ রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি জেলা হাসপাতালগুলো দালালমুক্ত করার নির্দেশ জঙ্গি-চরমপন্থীদের আবির্ভাব যেন না হয়: ডিসিদের স্বরাষ্ট্রমন্ত্রী মাছ উৎপাদনে আমরা প্রথম হতে চাই: প্রধানমন্ত্রী নয়ন বন্ডের ঘনিষ্ঠ রিশান ফরাজী গ্রেফতার ক্রাইস্টচার্চে নিহতদের স্বজনদের হজ করাবে সৌদি

শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৫ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

৪৯৯

কাটাছেঁড়া ছাড়াই শ্বাসনালি থেকে হিজাব পিন উদ্ধার

প্রকাশিত: ৩ জুলাই ২০১৯  

হিজাব পরতে দাঁতের ফাঁকে পিন রেখেছিলেন কিশোরী সুমনা। তবে পিনটি দাঁত থেকে ফসকে চলে যায় শ্বাসনালিতে। এতে শঙ্কায় পড়ে তার পরিবার। দ্রুত নেয়া হয় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে।

২৫ জুন সিলেটের জকিগঞ্জের খাদিমান গ্রামে ঘটনাটি ঘটেছে। তবে মঙ্গলবার (২জুলাই) সকালে ব্রঙ্কোসকপি দিয়ে প্রায় ২৫ মিনিট চেষ্টা চালিয়ে পিনটি কাটাছেঁড়া ছাড়াই উদ্ধার করেছেন চিকিৎসকরা। ভুক্তভোগী সুমনা ওই গ্রামের আব্দুর রবের মেয়ে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নাক-কান-গলা বিভাগের প্রধান অধ্যাপক ডা. নন্দ কিশোর সিনহার তত্ত্বাবধানে পিন উদ্ধারে ছিলেন নাক-কান-গলা ও হেড নেক ক্যান্সার বিশেষজ্ঞ সার্জন ডা. নূরুল হুদা নাঈম। এতে সহযোগিতা করেন নাক-কান-গলা বিভাগের সহকারী রেজিস্ট্রার ডা. আব্দুল হাফিজ শাফী, ডা. হাসনাত আনোয়ার, ডা. মনজুরুল হাসান, ডা. তারেক ও ডা. আয়েশা সিদ্দিকা।

সার্জন ডা. নূরুল হুদা নাঈম বলেন, ২৫ জুন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নাক-কান-গলা বিভাগে ভর্তি করা হয় সুমনাকে। সব ধরনের পরীক্ষা-নিরীক্ষা শেষে দেখা যায় শ্বাসনালির ভেতরে পিন জাতীয় কিছু আটকে আছে। এরপর চিকিৎসকরা তার অপারেশন করার সিদ্ধান্ত নেন। তবে কোনো কাটাছেঁড়া ছাড়াই শ্বাসনালিতে আটকা পড়া পিনটি বের করা হয়। সে সুস্থ রয়েছে।

সুমনার বাবা আব্দুর রব বলেন, মেয়ে নিয়ে খুবই চিন্তিত ছিলাম। তবে হাসপাতালের চিকিৎসকরা সেই চিন্তা থেকে উদ্ধার করেছেন। এ জন্য তাদের কাছে কৃতজ্ঞ। কয়েক দিনের মধ্যেই মেয়ে বাড়ি ফিরবে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর