ব্রেকিং:
শুধু ফুসফুস নয় হার্টে গিয়েও থাবা বসাচ্ছে করোনা! দেশের বিভিন্ন স্থানে খাদ্য সামগ্রী বিতরণ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে গুরুতর আহত ক্রিকেটার লিটন দাসের স্ত্রী দেশের সব স্টেডিয়াম হাসপাতালের জন্য উন্মুক্ত : ক্রীড়া প্রতিমন্ত্রী করোনা ভাইরাস নিরাময়ে ওষুধ আবিষ্কার হয়ে গেছে সম্ভবত স্যানিটাইজার উৎপাদন করতেই কর্মকর্তা বদলী!!! দেহে করোনা প্রবেশ করলে যা যা ঘটে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৯ ভিক্ষা করলে পেটে ভাত “না করলে নাই বাড়ি বাড়ি গিয়ে খোঁজ খবর নিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করলেন ইউএনও জীবানুনাশক ও পানি ছিটিয়ে পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু হোম কোয়ারেন্টাইনে থাকা মানুষের পাশে জাতীয় পার্টি ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় সরকারি কর্মকর্তা নিহত ব্রাহ্মণবাড়িয়ায় নতুন করে আরো ১০৭ জন হোম কোয়ারেন্টাইনে জন সচেতনতায় মাইক হাতে রাস্তায় চেয়ারম্যান জনকল্যাণ সংগঠনের উদ্যোগে হেন্ড সেনিটাইজার ও মাস্ক রিতরণ ব্রাহ্মণবাড়িয়ায় অস্ত্র-গুলিসহ দুইজন আটক পিপিই পেলেন ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিকরা ‘ভাইরাল হওয়া ভিডিও ছাত্রলীগের নয়, বিএনপি নেতার ছেলের’ হোম কোয়ারেন্টাইন নিশ্চিতে প্রবাসীদের বাড়িতে সেনা অভিযান
  • মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৬ ১৪২৬

  • || ০৬ শা'বান ১৪৪১

করোনা বিরোধী জরুরি সভায় ইউপি চেয়ারম্যানকেই খুঁজে পেলেন না প্রশাসন

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

সরকারি ভাবে উপজেলা প্রশাসনসহ সকল ইউপি চেয়ারম্যানদেরকে বিদেশ থেকে আসা প্রবাসীদেরকে খুঁজে বের করে হোম কোয়ারেন্টিনে নেওয়ার আলটিমেটাম দিয়েছিলেন। অথচ সেই নির্দেশ বাস্তবায়নের জন্য জেলার নবীনগর উপজেলার একটি ইউনিয়নে অনুষ্ঠিত করোনা বিরোধী জরুরি সভায় ওই ইউপির চেয়ারম্যানকেই খুঁজে পেলেন না প্রশাসনের কর্মকর্তারা।

জানা যায়, শনিবার জেলা প্রশাসকের কার্যালয়ে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত এক বিশেষ জরুরী সভায় ব্রাহ্মণবাড়িয়া জেলার ডিসি হায়াত-উদ-দৌলা খান সম্প্রতি বিদেশ থেকে আসা প্রায় ৯ হাজার বিদেশিকে ২৪ ঘণ্টার মধ্যে খুঁজে বের করে হোম কোয়ারেন্টিনে পাঠাতে জেলার সবকটি উপজেলা প্রশাসন ও ইউপি চেয়ারম্যানদেরকে নির্দেশ দেন।

সেই নির্দেশ বাস্তবায়নের জন্য রবিবার সকাল থেকে নবীনগর উপজেলা প্রশাসনের একাধিক টিম বিভিন্ন ভাগে বিভক্ত হয়ে উপজেলার ইউনিয়ন গুলিতে গিয়ে স্থানীয় চেয়ারম্যান, মেম্বার, শিক্ষকসহ সুধীজনদের নিয়ে জরুরি সভা করেন।
কিন্তু উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নে রবিবার সকালে করোনা বিরোধী সভা করতে গিয়ে ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. জিল্লুর রহমানকে খুঁজে পায়নি প্রশাসনের লোকজন।

জানা যায়, সকালে স্থানীয় হাইস্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত কৃষ্ণনগর ইউনিয়নের সেই জরুরি সভায় সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হাসান, পুলিশ পরিদর্শক (তদন্ত) রুহুল আমীনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা যোগ দেন। কিন্তু সেখানে খোদ কৃষ্ণনগর ইউনিয়নের চেয়ারম্যানকেই যোগ দিতে দেখা যায়নি। এতে প্রশাসনের কর্মকর্তারা হতচকিত হয়ে পড়েন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পরিদর্শক (তদন্ত) রুহুল আমীন বলেন, ‘ডিসি স্যারের নির্দেশে এসিল্যান্ড স্যারের উপস্থিতিতে যেই ইউনিয়নে করোনা বিরোধী জরুরি সভা করলাম। সেখানে ইউপি চেয়ারম্যানই স্বয়ং অনুপস্থিত থাকল।’
এ বিষয়ে কৃষ্ণনগর ইউনিয়নের চেয়ারম্যান জিল্লুর রহমান মুঠোফোনে বলেন, ‘আমার বিরুদ্ধে মামলা থাকায় আমি সভায় যোগ দেইনি।’

সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হাসান বলেন, ‘চেয়ারম্যান অনুপস্থিত থাকলেও আমাদের সার্চ কমিটি কাজ করে যাবে। আর চেয়ারম্যানের অনুপস্থিতির বিষয়টি সংশ্লিষ্ট মহলকে জানানো হবে।’

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর