ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • শনিবার   ০৬ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

৪০

করোনা থেকে রক্ষা পেতে মদ পান, ৩০০ ইরানির মৃত্যু

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২৮ মার্চ ২০২০  

করোনাভাইরাস থেকে রক্ষা পেতে মিথানল মেশানো ইন্ডাস্ট্রিয়াল অ্যালকোহল পানে ইরানে ৩০০ জনের মৃত্যু হয়েছে। এর বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছেন এক হাজারের বেশি ইরানি। এ ঘটনায় ১৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

ইরানি কর্তৃপক্ষের বরাত দিয়ে দেশটির বার্তা সংস্থা ইরনা জানায়, বিষাক্ত মেথানল মেশানো সেই অ্যালকোহল খেয়ে যন্ত্রণা, শ্বাসকষ্টে ভুগছেন অনেকে। 

মৃতদের মধ্যে ৫ বছর বয়সী এক শিশুও রয়েছে। ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল'র তথ্যমতে, বাবা-মা ওই শিশুকে বিষাক্ত মদ পানে বাধ্য করেছিল।

আহওয়াজ ইউনিভার্সিটি অব মেডিকেল সায়েন্সের মুখপাত্র আলি এহসান জানান, মদ পানে করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়া যায় বলে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়ানো গুজবের কারণে এই মৃত্যু হয়েছে।

ইরানি আইন অনুযায়ী, সেখানে মুসলিমদের জন্য মদ উৎপাদন, বিক্রি ও পান করা নিষিদ্ধ। 

সফটওয়্যার সল্যুশন কোম্পানি ‘ডারাক্সে’র পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে প্রকাশিত তথ্যমতে, আক্রান্তের দিক থেকে পিছিয়ে থাকলেও মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে ইরান। দেশটিতে এই ভাইরাসে ২ হাজার ৩৭৮ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৩২ হাজার ৩৩২ জন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
করোনাভাইরাস বিভাগের পাঠকপ্রিয় খবর