ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২১ ১৪২৭

  • || ১৩ জ্বিলকদ ১৪৪১

৫৯

করোনায় সাবেক প্রতিমন্ত্রীর ব্যতিক্রমী উদ্যোগ

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২০  

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া খেটে খাওয়া মানুষ ও হতদরিদ্রদের জন্য হটলাইনে ফোন করলেই পৌঁছে যাচ্ছে খাদ্য সহায়তা। নির্বাচনী এলাকার সাড়ে ১২ হাজার মানুষের বাড়িতে ব্যক্তিগত অর্থায়নে এভাবেই খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্ছারামপুর) আসনের সংসদ সদস্য ক্যাপ্টেন (অব.) এ.বি তাজুল ইসলাম। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক এই প্রতিমন্ত্রী এবার নিয়েছেন ব্যতিক্রমী উদ্যেগ।

সংক্রমণ এড়াতে আসন্ন রোজায় ভ্রাম্যমাণ শপ করতে যাচ্ছেন তিনি। এই শপে ন্যায্যমূল্যে মিলবে নিত্যপ্রয়োজনীয় পণ্য। বর্তমানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। করোনার ঝুঁকি উপেক্ষা করে নিজেই বিভিন্ন গ্রাম ঘুরে ঘুরে মানুষের খোঁজ-খবর নিচ্ছেন। স্থানীয় প্রশাসন, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের কর্মতৎপরতার খোঁজ-খবরও রাখছেন প্রতিনিয়ত।

Tazul-Islam

বাঞ্ছারামপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ.কে.এম শহিদুল হক জানান, সংসদ সদস্যের নির্দেশে ২০ সদস্যবিশিষ্ট ত্রাণ বিতরণ কার্যকরী কমিটি করা হয়েছে। এই কমিটির সদস্যদের কাছে দুটি হটলাইন নম্বর দেয়া হয়েছে। হটলাইনে কেউ ফোন করলে যাচাই-বাছাই করে পৌঁছে দেয়া হচ্ছে খাদ্যসহায়তা। পরিস্থিতি স্বাভাবিক না হলে সাংসদ তাজুল ইসলামের পক্ষ থেকে রোজার শুরুতে ১০ হাজার মানুষকে ইফতার সামগ্রী দেয়া হবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, বাজারে যেন আসতে না হয় সেজন্য নিত্যপ্রয়োজনীয় পণ্য মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে ভ্রাম্যমাণ শপ করার পরিকল্পনা করা হয়েছে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্ছারামপুর) আসনের সংসদ সদস্য ক্যাপ্টেন (অব.) এ.বি তাজুল ইসলাম বলেন, বৈশ্বিক এই দুর্যোগে সবাই মিলে একসঙ্গে করোনার বিরুদ্ধে লড়াই করতে হবে। খেটেখাওয়া ও হতদরিদ্রদের পাশে দাঁড়াতে হবে। আমি আমার সাধ্যমতো নিজের সবটুকু দিয়ে মানুষের পাশে থাকার চেষ্টা করছি।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর