ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২২ ১৪২৭

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

৯২

করোনায় কথা বলা কমেছে মোবাইলে

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২০  

সাধারণ ছুটির মধ্যে মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহার বাড়লেও কথা বলা কমে গেছে বলে জানিয়েছে অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (অ্যামটব)।

অ্যামটবেরদাবি, করোনাভাইরাস পরিস্থিতিতেগ্রাহকদের কথা বিবেচনা করে অপারেটররা ডেটা প্যাকের মূল্য ৫০ শতাংশ পর্যন্ত কমিয়েছে।এতে প্রায় ১৫ থেকে ২০ শতাংশ পর্যন্ত ডেটা ব্যবহার বেড়েছে। কিন্তু মোবাইলে কথা বলা গত কিছুদিনে ২০ শতাংশ পর্যন্ত কমেছে, যাউদ্বেগজনক।

বৃহস্পতিবার অ্যামটবের মহাসচিব এসএম ফরহাদ টেলিযোগাযোগ খাতে করোনাভাইরাসের প্রভাব নিয়ে এক বিবৃতিতে এসব কথা বলেন।

তিনি বলেন, অর্থনীতির অন্যান্যখাতের মতোই টেলিকম খাতও চলমান করোনাভাইরাস মহামারীর কারণে কঠিন সময় অতিক্রম করছে। মোবাইল সেবাদাতারা গ্রাহকদের সেবা ব্যবহারের ধরন পর্যবেক্ষণ করে আশঙ্কা করছে যে, এই প্রবণতা তাদের সামগ্রিক আয়ের ওপর প্রভাব ফেলবে।

বিবৃতিতে আরও বলা হয়, ‘মানুষদের চলাচলের সীমাবদ্ধতার কারণে খুচরা পর্যায়ে মোবাইলে টাকা রিচার্জের হার প্রায় ২০ শতাংশ কমেছে। মোবাইলের স্থানীয় দোকান এবং অন্যান্য রিচার্জ আউটলেটগুলো যাতে খোলা রাখা যায়, সে জন্য আইন প্রয়োগকারীদের সহযোগিতা প্রত্যাশা করেছে অ্যামটব’।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর