ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • বুধবার   ১৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩১ ১৪২৭

  • || ২৩ জ্বিলকদ ১৪৪১

৫৫

করোনার পর ‘মাকে ভয়ভীতি দেখানো’র নতুন মিথ্যাচার তাসনিম খলিলের!

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২০  

করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর পর এবার ‘মাকে ভয়ভীতি দেখানো’র কথা বলে দেশের বিরুদ্ধে নতুন মিথ্যাচারে নেমেছেন সুইডেনে পলাতক কথিত সাংবাদিক, জামায়াত মতাদর্শের মানুষ ও ভুঁইফোড় অনলাইন পত্রিকা ‘নেত্র নিউজ’র সম্পাদক তাসনিম খলিল। বৃহস্পতিবার (৯ এপ্রিল) নিজের ফেসবুক অ্যাকাউন্টে তিনি এ সংক্রান্ত একটি স্ট্যাটাস দেন। বিশিষ্টজনরা বলছেন, প্রোপাগান্ডা ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করাই তাসনিম খলিলের কাজ। এ কারণে তিনি এভাবে একের পর এক স্ট্যাটাস দিয়ে মিথ্যাচার করছেন। যার আদতে বিন্দু পরিমাণও ভিত্তি নেই।

বিশ্বস্ত একটি সূত্র জানিয়েছে, রাজনৈতিক আশ্রয়ে বর্তমানে সুইডেনে অবস্থান করছেন তাসনিম খলিল। সেখান থেকে তিনি তার সম্পাদিত অনলাইন পত্রিকা ‘নেত্র নিউজ’ ও নিজের ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করে দেশবিরোধী নানা অপপ্রচার চালাচ্ছেন। আর এ কাজে তাকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সাহায্য করছেন যুক্তরাষ্ট্রে পলাতক বিএনপি-জামায়াত সরকারের মহা-দুর্নীতিবাজ সাবেক কর্মকর্তা শামসুল আলম। তিনি বিএনপির এজেন্ডা বাস্তবায়নের জন্য সেখানে সরকারবিরোধী একটি অনলাইন সেল গড়ে তুলেছেন। যার হয়ে একেএম ওয়াহেদুজ্জামান, পিনাকী ভট্টাচার্য, তাসনিম খলিল, ডালিয়া লাকুরিয়ারা কাজ করছেন। দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ হিসেবে বৃহস্পতিবার (৯ এপ্রিল) তাসনিম খলিল আবারও একটি উসকানিমূলক ফেসবুক স্ট্যাটাস দিয়েছেন। সেখানে তিনি লিখেছেন, ‘সামরিক গোয়েন্দা সংস্থা ডিজিএফআই-এর তিনজন সদস্য বৃহস্পতিবার দুপুরে সিলেটে তার মায়ের বাড়িতে গিয়ে তাকে নানা বিষয়ে বিশেষ করে তার লেখালেখির বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন।’

তার এই মনগড়া স্ট্যাটাসের সঙ্গে বাস্তবতার কোন মিল নেই বলে উল্লেখ করেছেন আন্ত-বাহিনী জনসংযোগ অধিদপ্তরের একজন কর্মকর্তা। তিনি বলেন, তাসনিম খলিলের ফেসবুক স্ট্যাটাসের কোন ভিত্তি নেই। তিনি নিজের মনে যা চেয়েছে, তাই লিখেছেন। তাছাড়া তার মায়ের বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করার ব্যাপারেও আমাদের কাছে কোন তথ্য নেই। মূলত দেশবিরোধী অপপ্রচার চালাতেই তিনি এমনটা করেছেন।

এ বিষয়ে দেশের রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, তাসনিম খলিল জামায়াত মতাদর্শের মানুষ। এটা নতুন করে বলার কিছুই নেই। এ বিষয়ে কম-বেশি সবাই অবগত। এ কারণেই তিনি করোনাসহ সরকারের অন্যান্য উন্নয়ন কার্যক্রমের পাশাপাশি নানা বিষয় নিয়ে ক্রমাগত মিথ্যাচার করছেন। আর এর বিনিময়ে বিএনপি-জামায়াতের পেইড এজেন্ট হিসেবে তিনি পাচ্ছেন মোটা অংকের অর্থ। সেই অর্থ লালসার জায়গা থেকেই তিনি এবার নিজের ‘মাকে ভয়ভীতি দেখানো’ নিয়ে মিথ্যাচার করেছেন। এ থেকে সহজেই অনুমেয়, তাসনিম খলিল টাকার জন্য সব করতে পারেন। এ কারণে নিজের মাকে নিয়েও মিথ্যাচার করতে ছাড়লেন না। দেশবিরোধী ও এমন গুজব রটনোকারীদের অনতিবিলম্বে শাস্তির আওতায় আনা উচিত।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া