ব্রেকিং:
বিশ্ব জলবায়ুর উপরে লক ডাউন এর সুফল দুই উপকরণে মিনিটেই তৈরি করুন জীবাণুনাশক স্প্রে! দেশে করোনায় আক্রান্তদের মধ্যে ১৫ জন সুস্থ, নতুন শনাক্ত নেই বিমানের সব রুট বন্ধ সচেতন থাকলে করোনা ইউরোপের মতো সংক্রমণ হবে না এনজিও’র উদ্যোগে অসহায় পরিবারের মাঝে খাবার সামগ্রী বিতরণ বিজয়নগরে ৩ ব্যবসায়ীকে অর্থদন্ড জুয়া খেলাকে কেন্দ্র করে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা দোকানের সামনে ভাইরাস সংক্রমন ঠেকাতে লাল বৃত্ত স্থাপন নবীনগর পৌরসভার জীবানুনাশক স্প্রে ছিটানো শুরু আখাউড়ায় মাস্ক ও গ্লাভস বিতরণ ব্রাহ্মণবাড়িয়ায় ওষুধের দাম বেশি নেয়ায় ফার্মেসিকে জরিমানা অবৈধ-মেয়াদোত্তীর্ণ স্যানিটাইজার বিক্রির দায়ে জরিমানা সবার অজান্তে লাশ হলেন গৃহবধূ করোনা থেকে মুক্তির জন্য ২৫ হাজার কোটি টাকা চাওয়া যুবক আটক ব্রাহ্মণবাড়িয়ায় করোনা প্রতিরোধে ‘কুইক রেসপন্স টিম’ করোনায় একদিনেই আক্রান্ত এক লাখ, হু হু করে বাড়ছেই করোনা থেকে রক্ষা পেতে মদ পান, ৩০০ ইরানির মৃত্যু ৭২ ঘণ্টার মধ্যেই করোনাভাইরাস প্রতিরোধের নয়া উপায় জানালেন চিকিৎসক! অবৈধ-মেয়াদোত্তীর্ণ স্যানিটাইজার বিক্রির দায়ে জরিমানা
  • শনিবার   ২৮ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৪ ১৪২৬

  • || ০৩ শা'বান ১৪৪১

১৫

করোনাভাইরাস নিয়ে গুজব ছড়িয়ে বিএনপির ২ নেতা গ্রেপ্তার

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২২ মার্চ ২০২০  

সামাজিক সংকটাপন্ন বিভিন্ন ইস্যু নিয়ে রাজনীতি নীতিতে পরিণত হয়েছে বিএনপির। সংকটকালীন সময় থেকে উত্তরণের চেষ্টায় সহযোগিতা না করে বরং সেটিকে কেন্দ্র করে নানা গুজব ছড়াচ্ছে বিএনপি নেতারা। এরমাধ্যমে সরকারকে বিব্রত করাই তাদের আসল চেষ্টা বলে মনে করছেন রাজনীতি সমাজের সুশীল সমাজ।

সামাজিক বিভিন্ন ইস্যু নিয়ে গুজব ছড়ানোর পর এবার করোনাভাইরাস নিয়েও গুজব ছড়াতে তৎপর হয়েছে বিএনপি নেতারা। এরইমধ্যে এমন দুইজনকে গ্রেপ্তারও করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খাগড়াছড়িতে একজনের মৃত্যুর খবর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয় বিএনপি নেতা। অথচ খাগড়াছড়ির পুলিশ সুপার আবদুল আজিজ জানান, খাগড়াছড়িতে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত কোনো রোগীই শনাক্ত হয়নি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে একজনের মৃত্যু হয়েছে উল্লেখ করে গুজব ছড়িয়েছে একটি মহল। তাদের শনাক্ত করতে ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় মানিকছড়ি ও দীঘিনালা থেকে দুই যুবককে আটক করা হয়েছে।

সূত্র বলছে, শনিবার (২১ মার্চ) বিকালে দীঘিনালা ও মানিকছড়ি থানা পুলিশ তাদের আটক করে। আটকরা হলেন- দীঘিনালার সুজন দাশ ও মানিকছড়ির আদ্রিত্য ভট্টাচার্য্য লিংকন, যিনি বিএনপির একজন কর্মী ও নেতা। অন্যদিকে আটক সুজন দাশ দীঘিনালা উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বলছেন, যারাই পরিস্থিতিকে বিগড়ে দেয়ার চেষ্টা করবে, গুজব, ভুল তথ্য ছড়াবে তাদের গ্রেফতার করা হবে। সামাজিক ইস্যুতে যারা ফায়দা লুটতে বা বিশৃঙ্খলা সৃষ্টি করতে চেষ্টা করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সার্বক্ষণিক কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া