ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২
  • বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৭ ১৪২৭

  • || ০৪ রবিউল আউয়াল ১৪৪২

১৬৯

করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২০  

মৌলভীবাজারের কুলাউড়ার কাদিপুর ইউনিয়নের ফরিদপুর গ্রামের একই পরিবারের তিন জনের করোনা ভাইরাস শনাক্ত হওয়ার পর ওই বাড়িটি লকডাউন করে উপজে’লা প্রশাসন। ফলে পরিবারের কোন সদস্য বাড়ির বাইরে যেতে পারছে না। এমতাবস্থায় তাদের বাড়ি ছুটে যান উপজে’লা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী। এ সময় তিনি পরিবারটি হাতে করোনা ভাইরাসে আ’ক্রান্ত পরিবারের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সামগ্রী প্রদান করেন।

জানা যায়, প্রধানমন্ত্রীর উপহার সামগ্রীতে পরিবারের জন্য এক স’প্ত াহের খাদ্য দেওয়া হয়েছে। সাথে পরিবারের জন্য ইফতার সামগ্রী ও ফল রাখা হয়েছে। প্যাকে’টে সয়াবিন তৈল ২ লিটার, এক কেজি করে ডাল, চিনি, পেঁয়াজ, ছোলা, খেজুর, জিলাপি ছিল। বাচ্চাদের জন্য চকলেট, সিভিট, ফল মাল্টা, লেবুসহ নগদ তিন হাজার টাকা দেওয়া হয়।

এ সময় ইউএনও’র সাথে ছিলেন কুলাউড়া থানার ওসি মো. ইয়ারদৌস হাসান, উপজে’লা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলী, স্থানীয় ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান ছালাম। জানা যায়, উপজে’লার কাদিপুর ইউনিয়নের ফরিদপুর গ্রামের আ’ক্রান্ত পরিবারের নারী সদস্য (৬০) গত ২২ এপ্রিল বুধবার নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসে। তিনি করোনায় আ’ক্রান্ত হলে পরবর্তীতে তার বাড়ি থেকে আরো ৬ জনের নমুনা সংগ্রহ করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায় কুলাউড়া স্বাস্থ্য বিভাগ।

এর পর সোমবার রিপোর্ট আসে ওই নারীর স্বামী (৭০) ও নাতনী (১৫) তারাও করোনা ভাইরাসে সংক্রমিত হন। ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী বলেন, জে’লা প্রশাসক স্যারের নির্দেশনায় করোনায় আ’ক্রান্ত পরিবারে কিছু ফলমূল, ইফতারসামগ্রী ও নগদ টাকা প্রদান করি। বর্তমান সময়ে ওই পরিবারকে অবহেলা নয় একটু সহমর’্মিতার পরশ ও সার্বিক সহযোগিতা দিয়ে সবসময় পাশে থাকবে। প্রয়োজনে আরো ফলমূল ও ইফতারি সামগ্রী প্রদান করা হবে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
করোনাভাইরাস বিভাগের পাঠকপ্রিয় খবর