ব্রেকিং:
শুধু ফুসফুস নয় হার্টে গিয়েও থাবা বসাচ্ছে করোনা! দেশের বিভিন্ন স্থানে খাদ্য সামগ্রী বিতরণ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে গুরুতর আহত ক্রিকেটার লিটন দাসের স্ত্রী দেশের সব স্টেডিয়াম হাসপাতালের জন্য উন্মুক্ত : ক্রীড়া প্রতিমন্ত্রী করোনা ভাইরাস নিরাময়ে ওষুধ আবিষ্কার হয়ে গেছে সম্ভবত স্যানিটাইজার উৎপাদন করতেই কর্মকর্তা বদলী!!! দেহে করোনা প্রবেশ করলে যা যা ঘটে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৯ ভিক্ষা করলে পেটে ভাত “না করলে নাই বাড়ি বাড়ি গিয়ে খোঁজ খবর নিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করলেন ইউএনও জীবানুনাশক ও পানি ছিটিয়ে পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু হোম কোয়ারেন্টাইনে থাকা মানুষের পাশে জাতীয় পার্টি ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় সরকারি কর্মকর্তা নিহত ব্রাহ্মণবাড়িয়ায় নতুন করে আরো ১০৭ জন হোম কোয়ারেন্টাইনে জন সচেতনতায় মাইক হাতে রাস্তায় চেয়ারম্যান জনকল্যাণ সংগঠনের উদ্যোগে হেন্ড সেনিটাইজার ও মাস্ক রিতরণ ব্রাহ্মণবাড়িয়ায় অস্ত্র-গুলিসহ দুইজন আটক পিপিই পেলেন ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিকরা ‘ভাইরাল হওয়া ভিডিও ছাত্রলীগের নয়, বিএনপি নেতার ছেলের’ হোম কোয়ারেন্টাইন নিশ্চিতে প্রবাসীদের বাড়িতে সেনা অভিযান
  • মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৬ ১৪২৬

  • || ০৬ শা'বান ১৪৪১

১২৮

করোনা আতঙ্কের মধ্যেই আখাউড়ায় গরু বাজার !

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

দেশে করোনার কারণে জনসমাগম নিষিদ্ধ করা হলেও ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় উপজেলা প্রশাসনের নাকের ডগায় জমে গরু ও ছাগলের বাজার। মঙ্গলবার সকাল থেকে আখাউড়া পৌরশহরের কলেজ পাড়ায় এ গরু বাজার জমে। অবশ্য খবর পেয়ে আখাউড়া থানার ওসি রসুল আহম্মদ নিজামী পুলিশ পাঠিয়ে গরুসহ জনসমাগম ছত্রভঙ্গ করে দেয়।

যদিও উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনাকে গরু বাজার ও জনসমাগমের বিরুদ্ধে ব্যবস্থা নিতে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেনি।

জানাগেছে, বিশ্বময় নভেল করোনা ভাইরাস প্রতিরোধে সতর্কীকরণ ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষে সরকারের পক্ষ থেকে জনসমাগম এড়িয়ে চলার কথা বলা হচ্ছে। দেশের বিভিন্ন উপজেলা ও জেলায় মাইকিং ও লিফলেট বিতরণ করা হচ্ছে। ইতিমধ্যে স্কুল-কলেজ, বাজারসহ জনসমাগম হয় এমন সব ব্যবস্থা বন্ধের নির্দেশ প্রদান করা হয়েছে। কিন্তু আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনার নাকের ডগায় জনসমাগম করে শত শত গরু ও ছাগল নিয়ে বাজার বসে।  সকাল থেকে আখাউড়া পৌরশহরের কলেজ পাড়ায় এ গরু-ছাগল নিয়ে জনসমাগম করে বাজার জমে।

ঢাকা থেকে আসা গরু ব্যবসায়ী আব্দুল আলী বলেন, সপ্তাহিক গরুবাজার হিসাবে অনেক দূর থেকে ট্রাক বোঝাই করে গরু নিয়ে আসছি। দুপুর ১ টার দিকে পুলিশ এসে গরু নিয়ে দ্রুত স্থান ত্যাগ করতে বলে।

সচেতন নাগরিক আলমঙ্গীর হোসেন, খোরশেদ আলমসহ একাধিক ব্যক্তি জানান, উপজেলা প্রশাসন থেকে করোনা ভাইরাস নিয়ে কোন প্রচারণা নেই। তাই জনসাধারণের মধ্যে এ নিয়ে খুব একটা সচেতনতা তৈরি হয়েছে বলে মনে হয় না। নইলে কী করে উপজেলা প্রশাসনের নাকের ডগায় জনসমাগম করে গরু ও ছাগলের বাজার বসে। এ অবস্থায় করোনার সংক্রমণ এড়াতে বাজারে জনসমাগম বন্ধের দাবি স্থানীয়দের।গরু বাজার চললে যে কেউ স্বাস্থ্য ঝুঁকিতে পড়তে পারে বলেও আশঙ্কা করছেন এলাকার বাসিন্দারা।

আখাউড়া থানার ওসি রসুল আহম্মদ নিজামী বলেেন, গরু বাজার ও জনসমাগমের খবর পেয়ে পুলিশ পাঠিয়ে সঙ্গে সঙ্গে বাজার ক্লোজ করে দেয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত গরু বাজার জমতে দেয়া হবে না।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর