ব্রেকিং:
শিশু মৃত্যু ৬৩ শতাংশ কমিয়েছে বাংলাদেশ শনিবার সকাল পর্যন্ত ৩১ ব্যাংকের বুথ বন্ধ প্রাথমিক শিক্ষায় ব্রাহ্মণবাড়িয়ায় শ্রেষ্ঠ আশুগঞ্জের ইউএনও বিজয়নগরে ট্রাক্টর চাপায় শিশু নিহত শাহ মোহাম্মদ শামছুল আলম আর নেই ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল যেনো ভূতের আখড়া! ধর্ষণ শেষে শ্বাসরোধে হত্যা....... নবীনগর ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি মিনহাজ, সম্পাদক জয় ২০ লাখ পাসপোর্ট কেনার প্রস্তাব অনুমোদন থার্টিফার্স্ট নাইটে রাস্তায় গান-বাজনা নিষেধ: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘালয়ে মোবাইল ইন্টারনেট বন্ধ, শিলংয়ে কারফিউ রোহিঙ্গা গণহত্যার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত: আইসিজে প্রেসিডেন্ট রঙিন চেয়ারে বসিয়ে মুক্তিযোদ্ধাদের চিকিৎসা কার্ড জালিয়াতি করে ভাতা উত্তোলন, অতঃপর... ফেন্সিডিল-স্কফ ও ইয়াবাসহ নারী ব্যবসায়ী আটক উন্নয়ন কাজে চাঁদাবাজি ও হুমকি, ঠিকাদারদের নিন্দা ‘সত্য মিথ্যা যাচাই আগে,ইন্টারনেটে শেয়ার পরে’ পিএর বিরুদ্ধে স্ত্রী নির্যাতনের অভিযোগ আধুনিক ও আদর্শ পৌরসভা করতে সকলের সহযোগিতা প্রয়োজন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৫ রবিউস সানি ১৪৪১

৬৫৭

কমছে ডেঙ্গু রোগীর সংখ্যা, সুস্থ ৯০ শতাংশ

প্রকাশিত: ২৬ আগস্ট ২০১৯  

কমে আসছে ডেঙ্গু আতঙ্ক। চলতি মাসের শুরুতে ডেঙ্গুর প্রকোপ নিয়ে রাজধানীসহ দেশবাসীর মধ্যে আতঙ্ক থাকলেও গত এক সপ্তাহ ডেঙ্গু রোগীর সংখ্যা কমছে। সরকারি ও বেসরকারি উভয় হাসপাতালেই চাপ কমছে ডেঙ্গু রোগীর।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের তথ্যানুসারে, গত ২৪ ঘণ্টায় অর্থাৎ ২৪ আগস্ট সকাল ৮টা থেকে ২৫ আগস্ট সকাল ৮টা পর্যন্ত রাজধানী ঢাকাসহ সারাদেশে নতুন ভর্তি ও ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা যথাক্রমে ১ হাজার ২৯৯ ও ১ হাজার ৬৪৮ জন। ঢাকায় নতুন করে ভর্তি হয়েছেন ৬০৭জন আর ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৮৫৭ জন। ঢাকার বাইরে নতুন করে ভর্তি হয়েছেন ৬৯২জন আর ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৭৯১ জন।

বর্তমানে সারাদেশে ভর্তি ডেঙ্গু ও সন্দেহজনক ডেঙ্গু রোগী সর্বমোট ৫ হাজার ৯৪০ জন যা আগের দিনের তুলনায় ৬ শতাংশ কম। বর্তমানে রাজধানীর বিভিন্ন সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৩ হাজার ২৬৮ জন।

ঢাকার বাইরে বর্তমানে মোট ভর্তি রোগীর সংখ্যা ২ হাজার ৬৭২ জন। ঢাকা ও ঢাকার বাইরে বর্তমানে ভর্তি মোট রোগীর সংখ্যা যথাক্রমে ৭ শতাংশ ও ৪ শতাংশ কমেছে।

স্বাস্থ্য অধিদফতরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. হোসনে আর তহমিনা জানান, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৫ আগস্ট সর্বমোট ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ৬৩ হাজার ৫১৪জন আর ছাড়প্রাপ্ত পেয়েছেন ৫৭ হাজার ৪০৫ জন। এ সব রোগীর শতকরা ৯০ শতাংশ এরই মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর