ব্রেকিং:
প্রভাবশালীর দাপটে বালু ফেলে নদী দখল টানা দ্বিতীয় বারের মত শ্রেষ্ঠ শিক্ষক জান্নাতুল রেলস্টেশনের মর্যাদা রক্ষায় ১১ দাবি ইউএনও উদ্যোগে ঘর পেল অসহায় পরিবার চিকিৎসকদের অক্লান্ত পরিশ্রম, রক্ত দিলেন সাধারণ মানুষ পৌরসভা নির্বাচনে জয়ীদের শপথ অনুষ্ঠিত ট্রেন দুর্ঘটনায় অপমৃত্যুর মামলা ট্রেন দুর্ঘটনার জেলা প্রশাসনের তদন্ত শুরু ট্রেন দুর্ঘটনায় নিহত সবার পরিচয় মিলেছে বন্দুকযুদ্ধে ডাকাত সরদার নিহত ভোরে মসজিদের মাইকে আসে সহযোগিতার ঘোষণা একনজরে ব্রাহ্মণবাড়িয়ার ট্রেন দুর্ঘটনা বিদ্যুৎ বিল কমিয়ে আনার কার্যকরী উপায় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার জামালপুরে ফেরীতে পার হয় ট্রেন, অবাক বিশ্ব নিমিষেই দূর করুন ছারপোকা! কোরআনে বর্ণিত নবী-রাসূল (আ.)-দের বিশেষ বিশেষ দোয়া ইমার্জিং এশিয়া কাপের ট্রফি উন্মোচন এখনো বেঁচে আছেন হুমায়ূন আহমেদ ‘প্রধানমন্ত্রীকে নিয়ে কটাক্ষ করলে ক্ষমা করবে না জনগণ’

বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

১৩

ওটিটি প্লাটফর্ম ব্লেসবিট তৈরির স্বীকৃতি পেল টিকন

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৯  

দেশের প্রথম পরিপূর্ণ ওটিটি প্লাটফর্ম ব্লেসবিট তৈরির স্বীকৃতিস্বরূপ বিজনেস সার্ভিসেস- আইসিটি সার্ভিস সল্যুশন বিভাগে ১ম রানারআপ হিসেবে জাতীয় তথ্যপ্রযুক্তি পুরস্কার-২০১৯ অর্জন করেছে টিকন সিস্টেম লিমিটেড।

টিকন সিস্টেম লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এমএন ইসলাম, এমডি মো. রফিকুল ইসলাম, সিওও মো. আজহার উদ্দিন, সিটিও বখতিয়ার রহমান রানা এবং হেড অফ রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট এমদাদুল হক তুহিন এবং বিজনেস কো-অর্ডিনেটর মো. মশিউর রহমানের হাতে পুরস্কার তুলে দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

দেশে র‌্যাবিটহোল বিডি টিকনের ব্লেসবিট ওটিটি প্লাটফর্ম ব্যবহার করেই ২০১৯ বিশ্বকাপ ১ মিলিয়নের বেশি বাংলাদেশি দর্শকের কাছে খেলা পৌঁছে দেয়। দেশের বাইরে কোরিয়া, জাপানসহ অনেক গ্লোবাল সেবা প্রদানকারী টিকনের ব্লেসবিট স্ট্রিমিং সল্যুশনকে টেকনোলজি পার্টনার হিসেবে চুক্তি করেছে।

এরই মধ্যে ব্লেসবিট সাফল্যে টিকন সিস্টেম লিমিটেড অ্যামাজন ওয়েব সার্ভিসেস লিমিটেডের সিলেক্ট টেকনোলজি পার্টনার হওয়ার গৌরব অর্জন করেছে। টিকন-ই দেশের প্রথম এবং একমাত্র অ্যামাজন পার্টনার নেটওয়ার্ক এ টেকনোলজি পার্টনার, টিকন অ্যামাজনের যে কোনো সার্ভিস ব্যবহারের জন্য প্রয়োজনীয় কনসালটেন্সি এবং ইমপ্লিমেনটেশন দুটোই করে থাকে।

টিকন সিস্টেম লিমিটেডের পক্ষ থেকে এ দীর্ঘ পথচলায় সঙ্গে থাকার জন্য সব গ্রাহক, শুভানুধ্যায়ী ও বাংলাদেশের সফটওয়্যার এবং তথ্যপ্রযুক্তি ব্যবসা প্রতিষ্ঠানগুলোর সংগঠন বেসিসকে আন্তরিক ধন্যবাদ জানান টিকনের সিইও এমএন ইসলাম।

২০০৭ সালে কোরিয়ার সিউলে কার্যক্রম শুরু করে টিকন। বাংলাদেশে প্রতিষ্ঠানটির কার্যক্রম শুরু হয় ২০১২ সালে। ২০১৫ সালে প্রতিষ্ঠানটি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সদস্যপদ পায়।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর