ব্রেকিং:
বঙ্গবন্ধুর কলকাতার জীবন নিয়ে উপন্যাস নতুন বছরেই আকাশে দেখা যাবে ‘ফেইক মুন’ মন্দিরে পুরোহিতের বদলে মন্ত্র পড়াচ্ছে রোবট! লোভনীয় চাকরি ছেড়ে বাইক নিয়ে দেশ-বিদেশ ঘুরে বেড়াচ্ছেন তরুণী শিশুর পানিশূন্যতার লক্ষণ ও করণীয় পাকা চুল টেনে তুলে অজান্তেই নিজের ক্ষতি করছেন? ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রীবেশে ছিনতাই ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রমৈত্রীর ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পেট্রোবাংলা ভবনের আগুন নিয়ন্ত্রণে অবশেষে ব্রাহ্মণবাড়িয়ায় ‘কোটিপতি পিয়ন’ আটক ভাষা আন্দোলন-মুক্তিযুদ্ধ চিত্রে রঙিন দেয়াল যাত্রীবেশে টাকা-মোবাইল ছিনতাই, তিন যুবক ধরা আশুগঞ্জে সড়ক র্নিমাণে নিম্নমানের সামগ্রী! ট্রাক্টরের ধাক্কায় ধসে পড়ল দেয়াল, নিহত ১ চুরি ঠেকাতে দিন-রাত পেঁয়াজ ক্ষেতে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি পরিবার কল্যাণ সেবা সপ্তাহ পালিত ঐতিহাসিক ৬ই ডিসেম্বর আখাউড়ায় মুক্ত দিবস পালিত মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা মুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ে ১৭টি আবেদনেই বাতিল

রোববার   ০৮ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ১০ রবিউস সানি ১৪৪১

৭৯

এবছর ডিএমপি শিক্ষাবৃত্তি পেল ৯৭২জন

প্রকাশিত: ৪ আগস্ট ২০১৯  

পুলিশ পরিবারের সন্তানদের উচ্চশিক্ষা লাভে উদবুদ্ধ করার লক্ষ্যে ৯৭২ জন মেধাবী শিক্ষার্থীকে ৮৪ লাখ ১২ হাজার টাকা শিক্ষবৃত্তি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

শনিবার রাজারবাগ পুলিশ অডিটেরিয়ামে এ শিক্ষাবৃত্তি দেয়া হয়। শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শিক্ষাবৃত্তি প্রদান শেষে ডিএমপি কমিশনার বলেন, কর্মঘণ্টার বাহিরে আমরা দেশের জন্য পরিশ্রম করে যাচ্ছি। ফলে সন্তানদের দিকে নজর দিতে পারছি না।

তিনি বলেন,পুলিশের সন্তান যাতে শিক্ষিত হয়ে মানুষের মত মানুষ হয়ে সমাজে প্রতিষ্ঠিত হতে পারে সেজন্য এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ডিএমপির অধিকাংশ সদস্য নিম্নপদস্থ হওয়ায় তাদের স্বল্প বেতনে পরিবারের খরচ মিটিয়ে সন্তানদের লেখাপড়ার খরচ যোগাতে হিমশিম খেতে হয়। তাদরে মেধাবী সন্তানদের লেখাপড়ায় সহযোগিতা করার জন্য এই শিক্ষাবৃত্তি।

ডিএমপি কমিশনার বলেন, আমি দোয়া করি, যাতে নিম্নপদস্ত পুলিশ সদস্যদের সন্তানরা উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে সমাজের বড়স্থানে জায়গা করে পুলিশ বাহিনীর মুখ উজ্জ্বল করতে পারে।

শিক্ষার্থীদের উদ্দশ্যে কমিশনার বলেন, যখন পুলিশের সন্তানদের ভালো রেজাল্ট ও সফলতা দেখতে পাই, তখন বুক বড় হয়ে যায়। তোমরা নিজেদেরকে যোগ্যতা দিয়ে প্রতিষ্ঠিত হও। আনন্দে গা ভাসিও না।পড়াশোনা কর, কষ্ট কর, শুধু এ প্লাস পেলে হবে না, ভালো মানুষ হও। শিক্ষা, জ্ঞান অর্জন করে পারিবারিক, সামাজিক ও ধর্মীয় অনুশাসন রপ্ত কর, নৈতিক দিক থেকে সৎ এবং সফল হও। যাতে রাষ্ট্র তোমাকে নিয়ে গর্ব করে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর