ব্রেকিং:
বন্যাদুর্গতদের পুনর্বাসনে রয়েছে ১২০ কোটি টাকা বরাদ্দ ঘুষদাতার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: প্রধানমন্ত্রী হুজুর সেজে ধর্ষককে ধরলেন পুলিশ কর্মকর্তা বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩ ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের রমণীদের পছন্দ বাংলাদেশি ছেলে রোহিঙ্গা নির্যাতন তদন্তে ঢাকায় মিয়ানমারের তদন্ত দল ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ টাইগারদের হেড কোচ হলেন রাসেল ডমিঙ্গো ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’ স্মার্টকার্ড পাবে ছয় বছরের শিশুও! হাঁসে হাসি-খুশির সংসার ‘বিশ্ববন্ধু’ উপাধি পেলেন বঙ্গবন্ধু ল্যান্ড ফোনের মাসিক লাইন রেন্ট বাতিল প্রসব বেদনা নিয়েই ছয় কিলোমিটার হাঁটলেন কাশ্মীরি মা সাড়ে ৩ হাজার রোহিঙ্গা ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার ‘ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি’ শনিবার থেকে কাঁচা চামড়া কিনবেন ট্যানারি মালিকরা আখাউড়ায় তিতাস ব্রিজে দর্শনার্থীদের ভীড় ডেঙ্গু প্রতিরোধে ছুটি শেষে বাসায় ফিরে যা করবেন ঈদ আনন্দে বিনোদন কেন্দ্রগুলো মুখরিত

রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

১১

এবছর ডিএমপি শিক্ষাবৃত্তি পেল ৯৭২জন

প্রকাশিত: ৪ আগস্ট ২০১৯  

পুলিশ পরিবারের সন্তানদের উচ্চশিক্ষা লাভে উদবুদ্ধ করার লক্ষ্যে ৯৭২ জন মেধাবী শিক্ষার্থীকে ৮৪ লাখ ১২ হাজার টাকা শিক্ষবৃত্তি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

শনিবার রাজারবাগ পুলিশ অডিটেরিয়ামে এ শিক্ষাবৃত্তি দেয়া হয়। শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শিক্ষাবৃত্তি প্রদান শেষে ডিএমপি কমিশনার বলেন, কর্মঘণ্টার বাহিরে আমরা দেশের জন্য পরিশ্রম করে যাচ্ছি। ফলে সন্তানদের দিকে নজর দিতে পারছি না।

তিনি বলেন,পুলিশের সন্তান যাতে শিক্ষিত হয়ে মানুষের মত মানুষ হয়ে সমাজে প্রতিষ্ঠিত হতে পারে সেজন্য এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ডিএমপির অধিকাংশ সদস্য নিম্নপদস্থ হওয়ায় তাদের স্বল্প বেতনে পরিবারের খরচ মিটিয়ে সন্তানদের লেখাপড়ার খরচ যোগাতে হিমশিম খেতে হয়। তাদরে মেধাবী সন্তানদের লেখাপড়ায় সহযোগিতা করার জন্য এই শিক্ষাবৃত্তি।

ডিএমপি কমিশনার বলেন, আমি দোয়া করি, যাতে নিম্নপদস্ত পুলিশ সদস্যদের সন্তানরা উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে সমাজের বড়স্থানে জায়গা করে পুলিশ বাহিনীর মুখ উজ্জ্বল করতে পারে।

শিক্ষার্থীদের উদ্দশ্যে কমিশনার বলেন, যখন পুলিশের সন্তানদের ভালো রেজাল্ট ও সফলতা দেখতে পাই, তখন বুক বড় হয়ে যায়। তোমরা নিজেদেরকে যোগ্যতা দিয়ে প্রতিষ্ঠিত হও। আনন্দে গা ভাসিও না।পড়াশোনা কর, কষ্ট কর, শুধু এ প্লাস পেলে হবে না, ভালো মানুষ হও। শিক্ষা, জ্ঞান অর্জন করে পারিবারিক, সামাজিক ও ধর্মীয় অনুশাসন রপ্ত কর, নৈতিক দিক থেকে সৎ এবং সফল হও। যাতে রাষ্ট্র তোমাকে নিয়ে গর্ব করে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর