ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • শনিবার   ০৬ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

৩৩৭

এগিয়ে চলো আবারো জয় বাংলা বলে

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০১৮  

আওয়ামী লীগের প্রচারণার পদ্ধতি বরাবরই অন্যদের চেয়ে আলাদা এবং আধুনিক। এবার গৎবাঁধা মাইকিং-এর চেয়ে গানে গানে প্রচারণায় বেশি সরব আওয়ামী লীগ। এসব গানে উঠে আসে মুক্তিযুদ্ধের কথা, বঙ্গবন্ধুর সংগ্রামের গল্প ও আওয়ামী লীগ সরকারের উন্নয়নের নানা খণ্ডকথা। তারমধ্যে 'সব বাধা পেরিয়ে- 'এগিয়ে চলো আবারো জয় বাংলা বলে' গানটি বেশ সাড়া জাগিয়েছে তরুণদের মধ্যে।

'বায়ান্ন'তে বলেছি, বাংলা শুধু আমার/একাত্তর-এ, এই দেশ। সবুজ প্রান্তরে, রক্তিম সূর্যোদয়/ সংগ্রাম থেকে স্বাধীনতা, আমার বাংলাদেশ। এগিয়ে চলো আবারো/ জয় বাংলা বলে। ' গানের এমন কথায় সবাই মুগ্ধ। অসংখ্য ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেল থেকে গানটি আপলোড করা হয়েছে। পেইজগুলো থেকে শেয়ার করা হয়েছে প্রায় লাখোবার।

ভিডিওটির শুরুতেই একাত্তরে বাংলার মানুষদের দেশ ছাড়ার চিত্র দেখানো হয়। এরপরই তৎকালীন রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের চিত্র দেখানো হয়। তারপর মুক্তিযুদ্ধের বিভিন্ন খণ্ডচিত্র। অতঃপর ‘দখলদার পাক-বাহিনীর আত্মসমর্পন, সোনার বাংলা মুক্ত’।

বৃহস্পতিবার রাজধানী ঢাকার মোহাম্মদপুর, ধানমন্ডি, তেজগাঁও, পুরান ঢাকা, উত্তরা, মিরপুরসহ বিভিন্ন এলাকা ঘুরে আওয়ামী লীগের প্রচুর নির্বাচনী কার্যালয় দেখা গেছে। এসব কার্যালয়ে দিনভরই মাইকে বা সাউন্ড বক্সে নৌকায় ভোট চেয়ে ও সরকারের উন্নয়নের প্রচারসংবলিত রেকর্ড করা গান বাজতে দেখা যায়। তবে সবচেয়ে বেশি শোনা যায় 'জয় বাংলা, জিতবে এবার নৌকা' শিরোনামের গানটি। 'সব বাধা পেরিয়ে- এগিয়ে চলো আবারও জয় বাংলা বলে' গানটিও প্রচারণার গানের শীর্ষে ছিলো।

দীপ্ত মজুমদার নামের এক তরুণ ফেসবুকে লিখেন, 'নৌকার কোন বিকল্প নাই, নৌকা মার্কায় ভোট চাই। নৌকা এদেশের স্বাধীনতা ও উন্নয়নের প্রতিক।'

আওয়ামী লীগের উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম বলেন, আওয়ামী লীগ দলগতভাবে প্রচারে কোনো ঘাটতি রাখছে না। পাশাপাশি ব্যবসায়ী, তারকা, সাংবাদিকসহ পেশাজীবীরাও নিজেদের মতো করে প্রচার করছেন। তবে তরুণ প্রজন্ম গানের প্রতি বেশি আগ্রহী। তাই অনেকেই নিজ উদ্যোগেও এসব কাজ করছেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
পাঠকের চিন্তা বিভাগের পাঠকপ্রিয় খবর