ব্রেকিং:
সিটি নির্বাচন: দুই হাজার মণ পলিথিন বর্জ্য তৈরির শঙ্কা নবীনগরে চলছে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা ভাইরাসবাহী সন্দেহে বাংলাদেশীকে ফেরত পাঠালো ভারত একমাত্র ছেলের ছবি বুকে জড়িয়ে রাস্তায় মা মরদেহ আনতে আখাউড়া বর্ডারে হাজার হাজার মানুষ লেবাননে সড়ক দুর্ঘটনায় কসবায় শোকের মাতম প্রতিবন্ধিতা ও বৈষম্যহীন স্বদেশ, কুষ্ঠমুক্ত হোক আমাদের বাংলাদেশ জমে উঠেছে নবীনগর শিক্ষক সমিতির নির্বাচন অটোরিকশা চার্জ দিতে গিয়ে কিশোরের মৃত্যু আখাউড়ায় মাদকসহ ব্যবসায়ী আটক লুকানো গাঁজাসহ মামা-ভাগিনা আটক অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ পুকুর দূষণ রোধে শিক্ষার্থীদের মানববন্ধন করোনার চিকিৎসায় এইডসের ওষুধ, সুস্থ হলেন ৪৯ জন! রাতের ঢাকায় মিজানুরের মতো আরো তিন জনকে হত্যা করে তারা নারীদের সুরক্ষা দেবে জাবি শিক্ষার্থীর বানানো ‘অ্যালাই’ গ্রাহককে জিম্মি করে কোটিপতি ইভ্যালি সিভি’র যে ভুলগুলো আপনার জানা জরুরি ইসলামের দৃষ্টিতে মহামারির কারণ ও করণীয় সন্তানরা কোন ধর্মের জানালেন শাহরুখ খান

মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৫ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

৯৭

এই জঙ্গলে কেউ গেলেই কেন তার মৃত্যু হয়?

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১৫ আগস্ট ২০১৯  

প্রতিবছর এই জঙ্গল থেকে প্রচুর লাশ এবং পচা গলা দেহাবশেষ উদ্ধার হয়। জাপানের টোকিও শহর থেকে ১০০ মাইল পশ্চিমে অবস্থিত আওকিগাহারা অরন্য। এটি জাপানের বিখ্যাত পাহাড় মাউন্ট ফুজির নিচে উপত্যকা অঞ্চলের মধ্যে বিস্তৃত। এই জায়গাটি স্থানীয় ভাষাতে সুসাইড ফরেস্ট নামে খ্যাত।

এটি পৃথিবীর এক অন্যতম আত্মহত্যার জায়গা হিসেবে কুখ্যাত। স্থানীয় লোকেরা এই জায়গাটি জুকাই নামে ডাকে। জুকাই শব্দের অর্থ হল গাছের সাগর। এটি মাউন্ট আবুর দু’টি বিখ্যাত গুহা বরফ গুহা এবং বায়ু গুহার নিকটে অবস্থিত। এই বনটির ভিতরে গাছের উচ্চতা এবং ঘনত্ব অনেক বেশি। 

আওকিগাহারা জাপানের সবচেয়ে ভুতূরে জায়গা। ১৯৯০ সাল পর্যন্ত এখানে বছরে ৩০ জন করে আত্মহত্যা করতেন। কিন্তু ২০০৪ সালে তা বেড়ে দাড়ায় ১০৮ জন। আবার ২০১০ সালে ২৪৭ জন আত্মহত্যার চেষ্টা করেছিলো যার মধ্যে ৫৭ জন মারা যায়।

বাকিদের প্রশাসনের তরফ থেকে বাঁচিয়ে নিতে সক্ষম হয়েছিলো। এই জঙ্গলটি নিয়ে হলিউড সিনামে আছে। তবে জঙ্গলের ভিতরে শ্যুটিং করার অনুমতি তাদের দেয়া হয়নি। কারণ প্রচলিত বিশ্বাস যে এই জঙ্গলে বাস আশরিরী আত্মা। তাদের ডাকেই মানুষ ছুটে যায় এই জঙ্গলে আত্মহত্যার জন্য।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর