ব্রেকিং:
দুর্ধর্ষ মাদক ব্যবসায়ী আটক সাংবাদিকতায় দেশ সেরা অ্যাওয়ার্ড পেলেন মিশু জেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত বিষ প্রয়োগে সর্বশান্ত মৎস্য চাষী বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে সংবর্ধনা পাঁচ দফা দাবিতে ফারিয়ার মানববন্ধন মসজিদের দেয়ালে ফাটল, আতঙ্কে মুসল্লিরা গোপন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধার মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত মাদকসেবীর হুমকিতে স্কুলে যাওয়া বন্ধ শিক্ষার্থীর ফুটপাত দখলমুক্ত করলেন ইউএনও শারীরিক সক্ষম হলেই রক্তদান করবে শিক্ষার্থীরা একই তেলে বার বার রান্না ক্যান্সার ও হৃদরোগের কারণ বিশ্ববিদ্যালয়ে গবেষণার ওপর জোর দেয়ার তাগিদ তথ্যমন্ত্রীর মুক্ত বাণিজ্য চুক্তিকে অগ্রাধিকার দেয়া হচ্ছে: বাণিজ্যমন্ত্রী নারীর মনে জায়গা পাওয়ার উপায় পানিতে পড়া ফোন যেভাবে দ্রুত সারিয়ে তুলবেন যে কারণে ‘সুদ’ হারাম উদ্বোধন হলো শেখ কামাল ক্লাব কাপ আওয়ামী লীগের সম্মেলন মানেই নতুন মুখ: কাদের

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

২৩৪৮

উর্ধগতি টেনে ধরতে প্রশাসনের অভিযান

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

দ্রব্যমূল্যের উর্ধগতি টেনে ধরতে রোববার আখাউড়া পৌর শহরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। পেঁয়াজের দাম বেশি রাখায় ৫ মুনাফাখোর ব্যবসায়িকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। পুলিশের সহযোগীতায় সড়ক বাজার ও বড় বাজারের মুদি দোকান গুলোতে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

জানাগেছে, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা আক্তার রেইনা মুনাফাখোর ব্যবসায়িদের বিক্রয় মূল্যের ওপর নিজেই নজর দিয়েছেন। আজ বিকালে তিনি সড়ক বাজার ও বড় বাজারের মুদি দোকানগুলোতে ভ্রাম্যম্যাণ আদালত পরিচালনা করেন।। এসময় নির্ধারিত মূল্যের বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় শ্রীকান্ত পালসহ ৫ মুনাফাখোর ব্যবসায়িকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা আক্তার রেইনা জানায়, দ্রব্যমূল্যের উর্ধগতির লাগাম টেনে ধরতে হলে এই ধরণের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ছাড়া সম্ভব নয়। ভোক্তার অধিকার আইনে মুনাফাখোর ব্যবসায়িদের বিরুদ্ধে আখাউড়া উপজেলা প্রশাসন এই ধরণের অভিযান নিয়মিত পরিচালনা করবেন বলেও তিনি জানিয়েছেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর