ব্রেকিং:
পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা ২৬ অক্টোবর গ্রাহক সেবায় পল্লী বিদ্যুৎ সমিতির উঠান বৈঠক ওসির হাতে রজনীগন্ধা চালকের মুখে হাসি দালাল নির্মূলে জেলা প্রশাসনের বিশেষ অভিযান অজ্ঞাত ব্যক্তির অর্ধ-গলিত লাশ উদ্ধার ৪ কেজি চালের দামে ১ কেজি পেঁয়াজ! মিড ডে মিলের টিফিন বক্স বিতরণ ড্রেজার ব্যবহারে হুমকীর মুখে মহাসড়ক নারীদের স্বাবলম্বী করতে ছাগল বিতরণ ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দূর্ঘটনা আর নয়’ হেফাজতে ইসলামের বিক্ষোভ মিছিল ও সমাবেশ ট্রাফিক সেবায় নতুন মাত্রা যোগ ওটিটি প্লাটফর্ম ব্লেসবিট তৈরির স্বীকৃতি পেল টিকন বাঘের দেশের সমুদ্র সৈকত শিশুদের কৃমি হবার কারণ, লক্ষণ ও প্রতিরোধে করণীয় এক মিনিটেই খোলা যাবে ‘নগদ’ অ্যাকাউন্ট কেটে গেছে? জেনে নিন রক্তপাত বন্ধের সহজ উপায় মানসিক অসুস্থ আব্দুল্লাহ মুখস্ত করলেন পুরো কোরআন! (ভিডিও) মুখোমুখি ক্রিকেটার-বিসিবি, লাভ কার? সুস্মিতা সেন আজ ঢাকায় আসছেন

বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

২১০৯

উচ্চ শিক্ষার সুযোগ বৃদ্ধিতে ‘ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া’

প্রকাশিত: ৮ মার্চ ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়ায় প্রথমবারের মতো প্রতিষ্ঠিত হতে যাচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া’। বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ অনুযায়ী বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠার অনুমোদন প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
জানা গেছে, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী একান্ত প্রচেষ্টায় বিশ্ববিদ্যালয়টি অনুমোদন পেয়েছে। ব্রাহ্মণবাড়িয়া শহরে অস্থায়ী ক্যাম্পাস নিয়ে এই বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হবে। পরবর্তী সময়ে সদর উপজেলার সুবিধাজনক জায়গায় স্থায়ী ক্যাম্পাস নির্মাণ করা হবে।
বিশ্ববিদ্যালয়টির চেয়ারম্যান উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, ‘স্বাধীনতার মাসে এটা ব্রাহ্মণবাড়িয়ার মানুষের জন্য সবচেয়ে বড় উপহার। এতে উপকৃত হবে ব্রাহ্মণবাড়িয়াসহ আশপাশের জেলার শিক্ষার্থীরা এবং তৃণমূলে পৌঁছে যাবে উচ্চ শিক্ষার সুযোগ।’ এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ব্রাহ্মণবাড়িয়াবাসীর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
এদিকে ব্রাহ্মণবাড়িয়ায় প্রথম একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় অনুমোদন পাওয়ায় শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে উচ্ছ্বাস বিরাজ করছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর