ব্রেকিং:
১ সপ্তাহেও সন্ধান মেলেনি নিখোঁজ ব্যবসায়ীর শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তিতাস নদীর উপর নব-নির্মিত সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া আওয়ামী লীগ সম্পাদকের মামলায় চাঞ্চল্য সাধক কবি মনোমোহন দত্ত’র ১৪২ তম জন্মউৎসব আলহাজ্ব এড. হুমায়ুন কবীরের স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত আওয়ামীলীগ দেওলিয়া হয়নি, দেওলিয়া হলে বিএনপি হয়েছে! উদ্বোধনের অপেক্ষায় নবীনগর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন বিপুল উৎসাহ উদ্দিপনায় স্টুডেন্ট নির্বাচন সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ভাষা সৈনিক মুহাম্মদ মুসাকে স্মরণ উৎসবমুখর পরিবেশে স্কুল কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত করোনাভাইরাস নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় সতর্কতা ছোট বড় সবাই ঝুঁকিতে! করোনা ভাইরাস এড়ানোর উপায় রমজানে তেল-চিনি সংকটের সম্ভাবনা নেই: বাণিজ্যমন্ত্রী লুঙ্গি পরার যত উপকারিতা ইসলামী শিক্ষার গুরুত্ব তোপের মুখে পর্দা কেলেঙ্কারি মামলার আসামি! অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের উদ্যোগে গাল্লিবয়’র নতুন গান গণধর্ষণের পর ফেসবুক লাইভে এসে ধর্ষকদের বিকৃত উল্লাস! ‘নির্বাচন থেকে সরে যাওয়ার পথ খুঁজছে বিএনপি’

সোমবার   ২৭ জানুয়ারি ২০২০   মাঘ ১৩ ১৪২৬   ০১ জমাদিউস সানি ১৪৪১

২৪১৯

উচ্চ শিক্ষার সুযোগ বৃদ্ধিতে ‘ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া’

প্রকাশিত: ৮ মার্চ ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়ায় প্রথমবারের মতো প্রতিষ্ঠিত হতে যাচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া’। বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ অনুযায়ী বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠার অনুমোদন প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
জানা গেছে, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী একান্ত প্রচেষ্টায় বিশ্ববিদ্যালয়টি অনুমোদন পেয়েছে। ব্রাহ্মণবাড়িয়া শহরে অস্থায়ী ক্যাম্পাস নিয়ে এই বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হবে। পরবর্তী সময়ে সদর উপজেলার সুবিধাজনক জায়গায় স্থায়ী ক্যাম্পাস নির্মাণ করা হবে।
বিশ্ববিদ্যালয়টির চেয়ারম্যান উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, ‘স্বাধীনতার মাসে এটা ব্রাহ্মণবাড়িয়ার মানুষের জন্য সবচেয়ে বড় উপহার। এতে উপকৃত হবে ব্রাহ্মণবাড়িয়াসহ আশপাশের জেলার শিক্ষার্থীরা এবং তৃণমূলে পৌঁছে যাবে উচ্চ শিক্ষার সুযোগ।’ এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ব্রাহ্মণবাড়িয়াবাসীর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
এদিকে ব্রাহ্মণবাড়িয়ায় প্রথম একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় অনুমোদন পাওয়ায় শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে উচ্ছ্বাস বিরাজ করছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর