ব্রেকিং:
আজিজুল হকের মায়ের মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের শোক সরকারি নির্মাণাধীন বাসগৃহ পরিদর্শন করেন ইউএনও মৎস্য ব্যবসায়ীদের বাজার বর্জন বাজার ব্যবস্থাপনা ও সংস্কার কাজ পরিদর্শন আকস্মিক কলেজ পরিদর্শনে জেলা পরিষদের প্রধান নির্বাহী মধ্যযুগীয় কায়দায় গৃহবধুকে নির্যাতন অতঃপর ৯৯৯-এ ফোন কোচিং বাণিজ্যে ব্যস্ত বিদ্যালয়ের শিক্ষকরা রেললাইনের পাশ থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার মাদক সেবন ও বিক্রির দায়ে মা-ছেলের কারাদণ্ড ব্রাহ্মণবাড়িয়ায় কওমী মাদরাসার সংবাদ বর্জনের সিদ্ধান্ত সুদমুক্ত ঋণ দিল বসুন্ধরা ফাউন্ডেশন সেচ প্রকল্পের খালে বাঁধ দিয়ে মাছ চাষ ও ময়লার স্তুপ! আত্মসমর্পণ করবেন অর্ধশতাধিক ইয়াবা ব্যবসায়ী সিনহাসহ ১১ জনকে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ ভুয়া কাবিননামায় লাখ টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র গরু ব্যবসায়ীর টাকা হাতিয়ে নিয়ে ফেঁসে গেলেন এসআই মধ্যপ্রাচ্যের প্রভাবশালী দৈনিকে বাংলাদেশি শিশু আইমানের আবিষ্কার! ‘দুর্নীতিবাজ মানুষকে আগে ক্ষমা চাইতে হবে’ জাতীয় পরিচয়পত্রের নম্বরগুলোর রহস্য জেনে নিন অস্ত্রের মুখে অপহরণের পর নারীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার ১

বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ১০ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

৫৫৮

উখিয়ায় এনজিও কার্যালয়ে বিপুল পরিমাণ দা-ছুরি

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০১৯  

কক্সবাজারের উখিয়ার মালভিটা এলাকায় শেড এনজিও’র কার্যালয় থেকে দা-ছুরিসহ বিপুল পরিমাণ ধারালো সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করেন এসিল্যান্ড মো. ফখরুল ইসলাম। স্থানীয়রা জানান, রোহিঙ্গা ক্যাম্পে সরবরাহের জন্য শেডের কার্যালয়ে এগুলো মজুদ রাখা হয়েছে।

এসিল্যান্ড ফখরুল বলেন, এনজিও কর্মকর্তারা মজুতের নথিপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় এগুলো উদ্ধার করা হয়েছে। এসব সরঞ্জামের মধ্যে রয়েছে, ১৭শ’ রামদা, ৪শ’ ছোরা, ১১শ’ হাতুড়ি, ১২শ’ করাত, ১২শ’ তার কাটার প্লাস, ২ হাজার ২শ’ বেলচা, রশি ও ইত্যাদি।

তিনি আরো বলেন, রোহিঙ্গা ক্যাম্পে এগুলো বিতরণের অনুমোদন রয়েছে কিনা তার অনুকূলে নথিপত্র দেখাতে সংস্থাটির সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। দেখাতে ব্যর্থ হলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

মালভিটা এলাকার বাসিন্দা আবদুল মান্নান জানান, যেসব সরঞ্জাম এনজিও সংস্থাগুলো রোহিঙ্গাদের সরবরাহ করছে তা স্থানীয়দের জন্য ক্ষতিকর। যেকোনো পরিস্থিতিতে এসব হুমকির কারণ হয়ে দাঁড়াতে পারে।

শেডের সমন্বয়কারী আবু সরোয়ার বলেন, স্থানীয় হতদরিদ্রদের কৃষি, ক্ষেত-খামার কাজে ব্যবহারের জন্য আন্তর্জাতিক অভিবাসন সংস্থা আইওএমের পক্ষ থেকে এসব দেয়া হয়েছে।

ইউএনও মো. নিকারুজ্জামান চৌধুরী জানান, শেড থেকে যেসব সরঞ্জাম উদ্ধার করা হয়েছে তা ঊর্ধ্বতনদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেয়া হবে। উদ্ধার করা সরঞ্জামগুলো উপজেলা প্রশাসনের কার্যালয়ে রাখা হয়েছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর