ব্রেকিং:
জুয়াড়ি ও সন্ত্রাসীরা লড়ছেন ছাত্রদলের সভাপতি-সম্পাদক পদে! বাড়ি লিখে না দেয়ায় স্ত্রীকে তিন তালাক বিয়ের গেটে বরের মাথা ফাটাল কনের লোকজন পোড়ানো হলো ১২ হাজার মিটার জাল আখাউড়ায় তিন নারী ছিনতাইকারী আটক মাদকেই মরণ বিএনপির, রিহ্যাবে অসংখ্য নেতাকর্মীরা বাবার জায়গা নেই ছেলের পাকা ঘরে দুই মুখের মাছ পাওয়া গেল লেকে, মুহূর্তেই ভাইরাল ‘বিয়ে’র দায়ে জেলে গেলেন বর-কনের বাবা চাকরির প্রলোভনে শারীরিক সম্পর্ক, কলেজছাত্রী অন্তঃসত্ত্বা গুগল-ফেসবুককে ৯ হাজার কোটি টাকা দিয়েছে তিন মোবাইল কোম্পানি প্রাথমিকে নিয়োগ হবে ৬১ হাজার শিক্ষক বিমানের যাত্রী সেবার মান বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ‘গাঙচিল’ এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিএনপি ছেড়ে জাতীয় পার্টিতে যোগ দিলেন ২ নেতা! গ্রেনেড হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেন না: তথ্যমন্ত্রী গর্ভপাতকৃত সন্তান ব্যাগে ভরে থানায় প্রেমিকা, প্রেমিক উধাও দুর্নীতি নির্মূলে নিরলসভাবে কাজ করছে কমিশন ‘প্রত্যাবাসনের বিপক্ষে প্রচারণা চালালে ব্যবস্থা’ শিগগিরই ভূমি সেবায় আসছে ই-পেমেন্ট গেটওয়ে

শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯   ভাদ্র ৮ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

৬৭৩

ঈদে ঘরমুখী যাত্রীদের ভোগান্তি কমবে: কাদের

প্রকাশিত: ১৯ মে ২০১৯  

পবিত্র ঈদ-উল-ফিতরে ঘরমুখী যাত্রীদের ভোগান্তি কমবে বলে জানিয়েছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এরই মধ্যে ঢাকা- টাঙ্গাইল, কাঁচপুর, মেঘনা ও গোমতিসহ বিভিন্ন রাস্তায় উন্নয়নমূলক কাজ হওয়ায় এবার ঈদে ঘরমুখী যাত্রীদের দুর্ভোগ-ভোগান্তি কমবে। অন্য বারের চেয়ে এবার ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে।

রোববার সকালে দীর্ঘদিন অসুস্থতার পর মন্ত্রণালয়ে এসে কিছু ফাইল স্বাক্ষর করেন তিনি । মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে সভাকক্ষে গণমাধ্যমের সঙ্গে এসব কথা বলেন তিনি।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জানান,  দেড়মাস পর পুরোদমে কাজ করতে পারবো । প্রথম এক-দেড় মাস চিকিৎসকরা আমাকে অতিরিক্ত পরিশ্রম এড়িয়ে সতর্কভাবে চলতে বলেছেন। 

তিনি বলেন, দুইমাস ১৬ দিন আগে আমি এই সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে বসে বক্তব্য রেখেছিলাম। মাঝে অনেকদিন অনুপস্থিত। হয়তো পৃথিবী থেকেই অনুপস্থিত থাকতাম। সবার দোয়ায় জীবনের সংকটময় মুহূর্তে চ্যালেঞ্জের মধ্যেই অতিক্রম করেছি। প্রধানমন্ত্রীর আন্তরিকতা ও বিশেষ প্রয়াসে প্রাথমিক সংকট থেকে উত্তরণ সম্ভব হয়েছে।

মন্ত্রী বলেন, এবার বিটিআরসির ঈদ স্পেশাল সার্ভিস চলবে ২৭ মে থেকে ১০ জুন পর্যন্ত। সারাদেশে ১০৮৯ টি বাস স্পেশাল চলবে। তারমধ্যে ঢাকা শহরে ৬৪৯ টি এবং আন্তঃজেলায় ৩৯০ টি চলবে। জরুরি প্রয়োজন মেটাতে ৫০ টি বাস স্ট্যান্ডবাই রাখা হবে ।

ওবায়দুল কাদের বলেন, আমি চিকিৎসাধীন অবস্থায় সিঙ্গাপুরে ছিলাম। তবে মন্ত্রণালয়ের কর্মকর্তারা কাজে গাফিলতি করেনি। তারা কাজ করে গেছেন। মানসিকভাবে আমি সম্পূর্ণ প্রস্তুত। শারিরিকভাবেও সুস্থ। আগামি ১৬ জুলাই সিঙ্গাপুরের ডাক্তাররা আবার চেকাপের জন্য সময় দিয়েছেন। তখন একবার যাবো।

তিনি বলেন, প্রথম ইনিংস শেষ করেছি এবার দ্বিতীয় ইনিংস খেলবো। দ্বিতীয় ইনিংসে চ্যালেঞ্জ হচ্ছে যানজট নিরসন, সড়কে শৃঙ্খলা ফেরানোসহ মেঘা মেঘা প্রকল্পগুলো যথাসময়ে বাস্তবায়ন করা।

মন্ত্রী বলেন, মেঘনা ২য় ও গোমতি ২য় সেতু আগামী ২৫ মে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। তিনি সেতু দুটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন।

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দলের কাউন্সিল ৩ বছর পর হয়। আমার অনুপস্হিতে প্রধানমন্ত্রীর নির্দেশে টিম ওয়ার্ক হচ্ছে। দলের কাউন্সিল যথাসময়ে হবে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর